Viral Video: 'রেল-যন্ত্রণা'র ঘা ঘিনঘিন করা ভিডিও ভাইরাল, শৌচাগারের সামনেও ঘুমাতে বাধ্য যাত্রীরা

ছত্তিশগড় এক্সপ্রেস ট্রেন নম্বর ১৮২৩৭ এ নির্ধারিত আসন সংখ্যার থেকে বেশি মানুষ যাত্রা করছিলেন। সেখানেই দেখা গিয়েছে প্রচুর মানুষ ট্রেনে সওয়ার হয়েছে।

 

Saborni Mitra | Published : Jun 14, 2024 5:56 PM IST

ঘা ঘিনঘিন করা ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া। যা আবারও নতুন করে প্রকট করেছে ভারতীয় রেলওয়ের বেহাল দশা। সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ,যেখানে দেখা যাচ্ছে ছত্তিশগড় এক্সপ্রেসে উপচে প়ড়া ভিড়। ট্রেনের স্লিপারে শোয়ার জায়গা নেই। শেষে কিনা বাধ্য় হয়েই শুতে হয়েছিল ট্রেনের শৌচাগারের সামনে।

ছত্তিশগড় এক্সপ্রেস ট্রেন নম্বর ১৮২৩৭ এ নির্ধারিত আসন সংখ্যার থেকে বেশি মানুষ যাত্রা করছিলেন। সেখানেই দেখা গিয়েছে প্রচুর মানুষ ট্রেনে সওয়ার হয়েছে। আগ্রা রায়পুর বিভাগের রেলওয়ে ম্যানেজারকে ট্যাগ করেই রেলের দুর্দশার কথা জানান হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে পারিচারকের আসনের নিচে থেকে শুরু করে শৌচাগারের বাইরে আর গেটের কাছাকাছি পর্যন্ত মেঝেতেই ঘুমিয়ে রয়েছে রেল যাত্রীরা। শৌচাগারের সামনে একটি বেসিনের সামনেও যাত্রীরা শুয়ে রয়েছেন। অত্যান্ত অস্বাস্থ্যকর অবস্থায় সফর করছে হাজার হাজার রেল যাত্রী। দেখুন সেই ভয়ঙ্কর ভিডিওঃ

Latest Videos

সোশ্যাল মিডিয়া রীতিমত ভাইরাল এই ভিডিও। প্রায় ১ লক্ষ ভিউ পেয়েছে। রেলের অফিসিয়াল হ্যান্ডেলের নজরে আসতেও সক্ষম হয়েছে ভিডিওটি। বৃহস্পতিবার ভিডিওটি শেয়ার করা ব্যবহারকারী লিখেছেন, এই ছবিটি ছত্তিশগড় এক্সপ্রেসের। সিটে, মেঝেতে, গেটে , গ্যালারি ও শৌচাগার - বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে ঘুমাচ্ছেন রেল যাত্রীরা।

 

 

ভিডিওটি নিয়ে ইতিমধ্যেই তুলনা করা হচ্ছে বাংলাদেশ, পাকিস্তানের রেলওয়ের দুর্দশার সঙ্গে। পাশাপাশি বলা হয়েছে,

ভারতীয় রেল বাংলাদেশ, নেপালের মত প্রতিবেশী দেশগুলির সঙ্গে সংযোগকারী ১৪টি নতুন রেলওয়ে রুট ও উত্তর পূর্ব ভারতের দিকে বিকল্প রুটের জন্য চূড়ান্ত অবস্থান সমীক্ষা অনুমোদনের করছে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা রেল মন্ত্রীকে অনুরোধ করেছিলেন দরিদ্রদের জন্য ট্রেনের দিকে মনযোজ দিন। এরই সঙ্গে কোচের সংখ্যা বাড়ান দিকে নজর দেওয়াও জরুরি। ব্যবহারকারীরা ভারতীয় রেলের বর্তমান অবস্থার উপর হতাশা প্রকাশ করতে দেখা গেছে, কারণ ভারতীয় ট্রেনগুলিতে অতিরিক্ত ভিড় অব্যাহত রয়েছে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim