শত্রুঘ্ন সিনহাকে তৃণমূলে আনতে বড় ভূমিকা প্রশান্ত কিশোরের, পাশে ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী

শত্রুঘ্ন সিনহা আরও বলেছেন, তাঁকে তৃণমূল কংগ্রেসে নিয়ে আসার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিনের তাঁর বড় ভাই যশবন্ত সিনহা ও ভোট কুশলী প্রশান্ত কিশোর। তবে কী কারণে তিনি কংগ্রেস ছেড়েছেন তা নিয়ে অবশ্য মুখ খুলতে রাজি হননি। 

Web Desk - ANB | Published : Mar 17, 2022 10:51 AM IST

গত লোকসভা নির্বাচনের আগে বিজেপির (BJP) টিকিট না পেয়ে কংগ্রেসের গিয়েছিলেন অভিনেতা সাংসদ শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)। এবার তিনি কংগ্রেস (Cogress) থেকে চলে এলেন ঘাসফুল শিবিরে। কিন্তু তাঁর এই দল বদলদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহন করেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা (Yashwant Sinha) ও ভোট কুশলী প্রশান্ত কিশোর  (Prashant Kishor)। শত্রুঘ্ন সিনহার কথায়  কংগ্রেস থেকে তৃণমূলে (TMC) যোগদান করার পথে অনেকটাই সাহায্য করেছিলেন প্রশান্ত কিশোর। কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পরই শত্রুঘ্ন সিনহা  সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেছিলেন, তাঁকে 'বাংলার বাঘিনী' মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দলে যোগদান করার আহ্বান জানানোর জন্য তিনি খুবই গর্বত। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কাজ করতে চান। আসানসোলের সংসদীয় আসন থেকে তিনি লড়াই করতে চান বলেও জানিয়েছেন। 

শত্রুঘ্ন সিনহা আরও বলেছেন, তাঁকে তৃণমূল কংগ্রেসে নিয়ে আসার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিনের তাঁর বড় ভাই যশবন্ত সিনহা ও ভোট কুশলী প্রশান্ত কিশোর। তবে কী কারণে তিনি কংগ্রেস ছেড়েছেন তা নিয়ে অবশ্য মুখ খুলতে রাজি হননি। তিনি বলেছেন এখনও  তা জানানোর সময় আসেনি। তিনি বলেছেন অনেক কারণেই তিনি কংগ্রেস ছাড়েছেন। কিন্তু এই সংকটের সময় তা নিয়ে কথা বলা ঠিক নয় বলেও তিনি মনে করেন। তিনি বলেছেন তৃণমূল কংগ্রেসকে তিনি পছন্দ করেন। তাঁর এখন মূল লক্ষ্যই আসানসোল লোকসভা কেন্দ্র। এই কেন্দ্র থেকে জয় পেতে তিনি চেষ্টা করবেন বলেও জানিয়েছেন। 

আসানসোল লোকসভা কেন্দ্রের সাংসদ ছিলেন বিজেপির বাবুল সুপ্রিয়। কিন্তু তিনি গত বছরই বিজেপি ছেড়ে ঘাসফুল শিবিরে যোগদেন। তারপরই লোকসভার স্পিকারের সঙ্গে দেখা করে সাংসদ পদে ইস্তফা দিয়েছিলেন। সেই থেকে আসানসোল লোকসভা কেন্দ্র ফাঁকা হয়েছে। আগামী দিনে সেখানে উপনির্বাচন হবে। তৃণমূল প্রার্থী হিসেবে শত্রুঘ্ন সিনহার নাম ঘোষণা করেছে। 

কিন্তু ইতিমধ্যেই বিজেপি শিবির শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে 'বহিরাগত' প্রচার শুরু করেছে। ক্ষমতার আসার পর থেকে এপর্যন্ত আসানসোল তৃণমূলের কাছে অধরা রয়ে গেছে। একটা সময় আসানসোন ছিল বামেদের দূর্গ। দাপুটে বাম নেতা বংশগোপাল চৌধুরীকে হারিয়ে আসানসোল থেকে প্রথম বিজেপির টিকিটে জিতে মন্ত্রী হয়েছিলেন বাবুল সুপ্রিয়। ২০১৯ সালেও এই কেন্দ্র থেকে বিজেপির টিকিটে তিনি জয়ী হয়েছিলেন। কিন্তু মন্ত্রিত্ব যাওয়ার পরই তিনি দল ছাড়েন। বর্তমানে বাবুল তৃণমূলের সদস্য। তাই কেন্দ্রে জিততে মরিয়া তৃণমূলের তরুপের তাস হতে চলেছেন অভিনেতা থেকে রাজনীতিবীদ হয়েওঠা শত্রুঘ্ন সিনহা। 

প্রধানমন্ত্রী ঢালাও প্রশংসা কংগ্রেস নেতা শশী থারুর মুখে, উত্তর প্রদেশ জয়ের পুরো কৃতিত্ব মোদীর

চিনে কি আছড়ে পড়ল কোভিড-তরঙ্গ, নতুন করে লকডাউনের পথে বেজিং-সহ বড় শহর

মাত্র ৪৫ দিনে ৭তলা বাড়ি বানিয়ে চমক ডিআরডিও-র, আগামী দিনে সেখানে তৈরি হবে যুদ্ধ বিমান

Read more Articles on
Share this article
click me!