Narendra Modi: 'আপনার অটোগ্রাফ নিতে চাই', মোদীতে মুগ্ধ বাইডেন ও আলবেনিজ, জানালেন নিজেদের 'চ্যালেঞ্জ'-এর কথা

কি এমন সমস্যায় পড়তে হল দেশের সর্বোচ্চ ক্ষমতাধারীদের? কেনই বা মোদীর অটোগ্রাফ নিতে ইচ্ছা প্রকাশ করলেন জো বাইডেন  ও অ্যান্টোনি আলবেনিজ!

 

Web Desk - ANB | Published : May 21, 2023 3:23 AM IST / Updated: May 21 2023, 09:06 AM IST

একই সঙ্গে চ্যালেঞ্জের মুখোমুখি আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেন এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টোনি আলবেনিজ। গতকাল কোয়াড মিটিং চলাকালীন, রাষ্ট্রপতি জো বাইডেন প্রধানমন্ত্রী মোদীর কাছে এসেছিলেন এবং বলেছিলেন যে তিনি প্রধানমন্ত্রী মোদীর প্রোগ্রামে যোগদানের জন্য বিশিষ্ট নাগরিকদের অনুরোধের বন্যার সাথে একটি চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন। বাইডেনের সঙ্গে যোগ দিয়েছিলেন আলবেনিজও। কিন্তু কি এমন সমস্যায় পড়তে হল দেশের সর্বোচ্চ ক্ষমতাধারীদের?

রাষ্ট্রপতি জো বিডেন এবং প্রধানমন্ত্রী আলবেনিজ গতকাল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জানান যে সিডনিতে সম্প্রদায়ের অভ্যর্থনার জন্য ২০,০০০ জনের ধারণক্ষমতা রয়েছে তবে তিনি এখনও যে অনুরোধগুলি পাচ্ছেন তা পূরণ করতে সক্ষম নন। তিনি উল্লেখ্য করেছেন কীভাবে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিজয়ের কোলে ৯০ হাজারেরও বেশি মানুষ তাকে স্বাগত জানিয়েছিল। এরই প্রেক্ষিতে জো বিডেন প্রধানমন্ত্রী মোদিকে বলেছিলেন যে আমি আপনার অটোগ্রাফ নিতে চাই।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী মোদিও ব্যবসায়িক সভা করবেন এবং সিডনির অলিম্পিক সাইটে হোমবুশে একটি খুব প্রকাশ্য অনুষ্ঠান করবেন বলে জানিয়েছিলেন। আলবেনিজ এই প্রসঙ্গে বলেছেন,'তিনি অস্ট্রেলিয়া-ভারত ব্যবসায়িক সম্পর্কের সাথেও জড়িত থাকবেন... আমি তাকে সিডনিতে স্বাগত জানাতে উন্মুখ।'তবে তিনি এই ইঙ্গিতও দিয়েছেন যে জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা জো বাইডেনের পরিপ্রেক্ষিতে তার সফর বাতিল করবেন।

২০২৩ সালে জি৭ শীর্ষ সম্মেলন আয়োজিত হয়েছে জাপানের হিরোশিমা শহরে। এবারের সম্মেলনে যোগ দিয়েছে সারা বিশ্বের মোট ২২টি দেশ। এই সমস্ত দেশের তরফে আলোচনায় বসেছেন সমস্ত প্রধান নেতারা। রয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক, আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেন, জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি সহ আরও অনেকে। এই সম্মেলনেই গ্রহণযোগ্যতার বিচারে পৃথিবীর শ্রেষ্ঠত্বের তালিকায় স্থান পেলেন নরেন্দ্র মোদী

আরও পড়ুন -

জো বাইডেনের থেকেও এগিয়ে নরেন্দ্র মোদী, জি৭ সম্মেলনে গ্রহণযোগ্যতায় ভারতের জয়জয়কার

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ গোটা বিশ্বের জন্য সমস্যা, জেলেনেস্কিকে আশ্বস্ত করে সাহায্যের বার্তা প্রধানমন্ত্রী মোদীর

গ্লোবাল সাউথের কণ্ঠকে চাপা দিতে দেব না, জাপান যাওয়ার আগে বার্তা প্রধানমন্ত্রী মোদীর

Share this article
click me!