Ram Mandir: ৯,৯৯৯ হীরা ব্যবহার করে তৈরি করলেন অযোধ্যার রাম মন্দির, শিল্পীর কাজে মুগ্ধ সাইবারবাসী

দেশ-বিদেশ থেকে অনেকেই রামের জন্য তাদের নিজস্ব স্টাইলে অনেক উপহার পাঠাচ্ছেন। এদিকে, হীরা ব্যবহার করে রাম মন্দির তৈরি করেছেন সুরাটের এক হীরক শিল্পী। এর একটি ভিডিওও সামনে এসেছে।

 

deblina dey | Published : Jan 22, 2024 6:33 AM IST

অযোধ্যা সেই মুহূর্তটির জন্য সম্পূর্ণ প্রস্তুত যা রাম ভক্তরা বছরের পর বছর ধরে অপেক্ষা করছেন। ২২ জানুয়ারি অনুষ্ঠিতব্য প্রাণ প্রতিষ্টা অনুষ্ঠানের সূচণাও হয়েছে। শহর থেকে গ্রামে, মানুষ রাম মন্দির দেখার জন্য উত্সাহে নিমগ্ন এবং প্রতিটি রাস্তায় ও মোড়ে মানুষের কাছে ভগবান রামের গান গাওয়া হচ্ছে। দেশ-বিদেশ থেকে অনেকেই রামের জন্য তাদের নিজস্ব স্টাইলে অনেক উপহার পাঠাচ্ছেন। এদিকে, হীরা ব্যবহার করে রাম মন্দির তৈরি করেছেন সুরাটের এক হীরক শিল্পী। এর একটি ভিডিওও সামনে এসেছে।

সুরাটের একজন শিল্পী ৯,৯৯৯ হীরা ব্যবহার করে অযোধ্যার রাম মন্দিরের শিল্পকর্ম তৈরি করেছেন। হীরার কারিগর হীরা জড়ানো একটি সুন্দর দেয়াল ফ্রেম প্রস্তুত করেছেন। এই দেয়ালের ফ্রেমে রাম এবং জয় শ্রী রামের চিত্র-সহ সুরতের স্বাক্ষর ব্রোকেড রয়েছে। হীরার তৈরি রাম মন্দির দেখতে বেশ আকর্ষণীয়। সুরাটের শিল্পীরা ছাড়াও অন্যান্য শিল্পীরাও তাদের নিজস্ব স্টাইলে রাম মন্দিরের শিল্পকর্ম তৈরি করেছেন। পশ্চিমবঙ্গের এক যুবক ২০ কেজি পারলে-জি বিস্কুট ব্যবহার করে রাম মন্দিরের একটি অত্যাশ্চর্য প্রতিরূপ তৈরি করেছেন। যেখানে একজন শিল্পী পেন্সিলের ডগায় ভগবান রামের ছবি তৈরি করেছেন।

২২ জানুয়ারি-

২২ জানুয়ারি রাম মন্দিরে প্রাণ প্রতিষ্টা অনুষ্ঠানের আয়োজন হতে চলেছে যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমস্ত ধর্মীয় আচার-অনুষ্ঠানে অংশ নেবেন। এই অনুষ্ঠানের পরদিনই সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে মন্দির। 'প্রাণ প্রতিষ্টা' অনুষ্ঠান শুরু হবে দুপুর ১২.২০ মিনিটে এবং শেষ হবে দুপুর ১টার মধ্যে। এরপর অনুষ্ঠানস্থলে সাধু-সন্ন্যাসী ও বিশিষ্ট ব্যক্তিবর্গসহ ৭ হাজারের বেশি মানুষের সমাবেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। লক্ষ লক্ষ মানুষ অনুষ্ঠানটি টেলিভিশন এবং অনলাইন প্ল্যাটফর্মে সরাসরি দেখতে পাবেন বলে আশা করা হচ্ছে।

Read more Articles on
Share this article
click me!