Narendra Modi: রবিবার সন্ধ্যায় তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন মোদী

এনডিএ-র শরিক দলগুলির বৈঠকে সর্বসম্মতভাবে নেতা নির্বাচিত হয়েছেন নরেন্দ্র মোদী। এরপরেই তাঁর প্রধানমন্ত্রী হিসেবে তৃতীয়বার শপথ গ্রহণের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

Soumya Gangully | Published : Jun 6, 2024 9:21 AM IST / Updated: Jun 07 2024, 01:01 PM IST

রবিবার টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ। সেদিনই প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করতে পারেন নরেন্দ্র মোদী। এর আগে শোনা গিয়েছিল, শনিবার শপথ গ্রহণ করতে পারেন প্রধানমন্ত্রী। কিন্তু এখন শোনা যাচ্ছে রবিবার হবে শপথ গ্রহণ অনুষ্ঠান। এই অনুষ্ঠানের জন্য অন্ধ্রপ্রদশের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ অনুষ্ঠান পিছিয়ে দিচ্ছেন এন চন্দ্রবাবু নাইডু। তাঁর রবিবার শপথ গ্রহণ করার কথা ছিল। কিন্তু কেন্দ্রীয় মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকবেন বলে নিজের শপথ গ্রহণের দিন পিছিয়ে বুধবার করে দিচ্ছেন চন্দ্রবাবু। এবার কেন্দ্রীয় সরকারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে তেলুগু দেশম পার্টি ও জনতা দল ইউনাইটেড। ফলে প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকবেন চন্দ্রবাবু ও নীতীশ কুমার। এছাড়া বিদেশি অতিথিরাও থাকবেন। লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর অনেক রাষ্ট্রনায়কই মোদীকে অভিনন্দন জানিয়েছেন। তাঁদের কয়েকজনকে শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হচ্ছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংঘে, নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল, ভুটানের রাজা জিগমে খেসার নাগগিয়েল ওয়াংচুকের মতো রাষ্ট্রনায়কদের আমন্ত্রণ জানানো হচ্ছে।

ভারত-পাক ম্যাচ শুরুর আগেই শপথ প্রধানমন্ত্রীর

Latest Videos

রবিবার ভারতীয় সময় অনুযায়ী রাত ৮টায় শুরু হবে ভারত-পাকিস্তান ম্যাচ। সারা দেশের মানুষ সেই ম্যাচের দিকে তাকিয়ে থাকবেন। রাজনীতিবিদরাও ব্যতিক্রমী নন। এই কারণেই হয়তো ভারত-পাক ম্যাচ শুরু হওয়ার আগেই শপথ গ্রহণ অনুষ্ঠান সেরে ফেলছেন প্রধানমন্ত্রী। রবিবার সন্ধে ৬টায় শুরু হতে পারে শপথ গ্রহণ অনুষ্ঠান। যদিও এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও ঘোষণা করা হয়নি। বিদেশি অতিথিদের সময়ের উপরেও শপথ গ্রহণ অনুষ্ঠান নির্ভর করতে পারে। সেরকম হলে রবিবার সন্ধেবেলার পরিবর্তে সকালেও শপথ গ্রহণ করতে পারেন প্রধানমন্ত্রী

 

 

প্রধানমন্ত্রীর সঙ্গে কারা শপথ গ্রহণ করবেন?

রবিবার প্রধানমন্ত্রী একা শপথ গ্রহণ করবেন না তাঁর সঙ্গে মন্ত্রিসভার সদস্যরাও শপথ গ্রহণ করবেন সেটা স্পষ্ট নয়। রবিবারের আগেই মন্ত্রিসভা চূড়ান্ত হয়ে গেলে প্রধানমন্ত্রীর সঙ্গে অন্য মন্ত্রীরাও শপথ গ্রহণ করতে পারেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Modi Government 3.0: অভিন্ন দেওয়ানি বিধি থেকে পাক-অধিকৃত কাশ্মীর, ধাক্কা খাচ্ছে একাধিক পরিকল্পনা

মাথায় ফুল লাগিয়ে পিয়ানোতে মমতা! একসঙ্গে খাচ্ছেন রাহুল-মোদী, এআই-এ ভোট সেলিব্রেশনের দুর্দান্ত ছবি, দেখবেন?

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
পকেটখালি অনুব্রত'র, তাই এবার পুজো হবে নম নম করে, দেখুন কেষ্ট কি বললেন | Anubrata Mondal | Durga Puja
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু