Diwali 2022: দীপাবলির শুভেচ্ছায় ভরল টুইটারের দেওয়াল, শান্তি ও সমৃদ্ধির বার্তা মোদী-মুর্মুর তরফে

দেশের প্রধান রাজনৈতিক ব্যক্তিত্বরাও সাধারণ মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও এই উপলক্ষে সমস্ত দেশবাসীকে দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন। 

Web Desk - ANB | Published : Oct 24, 2022 3:09 AM IST

আজ, আলোর উত্সব দীপাবলি, দেশ এবং বিশ্বজুড়ে পালিত হচ্ছে। এই আলোর উৎসব উপলক্ষে সারা দেশ সেজে উঠেছে আলোর মালায়। উৎসবে সামিল প্রত্যেকে। চলছে শুভেচ্ছা বিনিময়ের পালা। এই উপলক্ষে দেশের প্রধান রাজনৈতিক ব্যক্তিত্বরাও সাধারণ মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও এই উপলক্ষে সমস্ত দেশবাসীকে দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন। শুভেচ্ছা জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। 

প্রধানমন্ত্রী মোদী তার বার্তায় বলেছেন, আপনাদের সবাইকে দীপাবলির শুভেচ্ছা। আলোর এই উৎসব সবার জীবনে বয়ে আনুক সুখ ও সুস্বাস্থ্য।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু জনগণের উদ্দেশ্যে একটি বার্তায় বলেছেন, দীপাবলির ছুটি হল বন্ধুত্ব ও সম্প্রীতির চেতনাকে আরও বাড়ানোর একটি সুযোগ। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর রাষ্ট্রপতি বলেছেন "দীপাবলি হল সুখ এবং আনন্দের উত্সব। দীপাবলির দিনে, সাধারণ মানুষ তাদের বাড়িতে দেবী লক্ষ্মীর পূজা করে এবং প্রত্যেকের সুখ ও সমৃদ্ধির জন্য প্রার্থনা করে,"। রাষ্ট্রপতি বলেছিলেন যে দীপাবলি উদযাপন মানুষের মধ্যে সম্প্রীতি ও সহযোগিতার চেতনাকে আরও উন্নীত করার একটি সুযোগ।

অন্যান্য রাষ্ট্রনেতাদের মধ্যে দেশবাসীকে দীপাবলির শুভেচ্ছা জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি টুইট করে বলেন “সমস্ত দেশবাসীকে দীপাবলির শুভেচ্ছা। আলোর এই উৎসব সবার জীবনে সুখ, স্বাস্থ্য এবং সমৃদ্ধি বয়ে আনুক,”।

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন। “সবাইকে দীপাবলির উষ্ণ শুভেচ্ছা। এই উত্সব আপনার জীবনে আনন্দ, স্বাস্থ্য এবং সম্পদ নিয়ে আসুক,” তিনি লিখেছেন।

তিনি দীপাবলির প্রাক্কালে তার বার্তায় বলেছিলেন যে দীপাবলির আলো সেই জ্ঞানের প্রতিনিধিত্ব করে যা আমাদের অভ্যন্তরীণ এবং বাহ্যিক অজ্ঞতার সমস্ত অন্ধকার দূর করে। তিনি আরও বলেন "দীপাবলির শুভ উপলক্ষ্যে, আমি ভারতে এবং বিদেশে বসবাসকারী সকল নাগরিককে আমার উষ্ণ শুভেচ্ছা ও শুভকামনা জানাই, প্রদীপের মতো আমাদের জীবনে শক্তি এবং আলো ছড়িয়ে পড়ুক"।

অভিনন্দন জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও দেশবাসীকে দীপাবলির শুভ উপলক্ষ্যে অভিনন্দন জানিয়েছেন। তিনি টুইট করে লিখেছেন যে সমাজে বিরাজমান সব ধরনের অন্ধকারের বিরুদ্ধে 'আলোর' চিরন্তন বিজয়ের অমর প্রতীক, মহাপর্ব দীপাবলি উপলক্ষে সবাইকে অভিনন্দন ও নিরন্তর শুভেচ্ছা। আলোর এই পবিত্র উৎসবে সারা বিশ্ব যেন 'রামময়' হয় এই কামনা করি। মা লক্ষ্মীর কৃপায় সকলের জীবন সুখ, সমৃদ্ধি ও সম্প্রীতির আলোয় আলোকিত হোক।

টুইটারে বিজেপির অফিসিয়াল হ্যান্ডেল একটি ছবি শেয়ার করে লিখেছে: "আপনাদের সবাইকে দীপাবলির শুভেচ্ছা জানাই।"

অন্যদিকে কংগ্রেস নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে পোস্ট করেছে: “বয়স যাই হোক না কেন, অধর্মের উপর ধর্মের জয় নিশ্চিত। দীপাবলির শুভ উপলক্ষে সকল দেশবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা। দেবী লক্ষ্মী এবং ভগবান গণেশ আপনার জীবনকে সম্পদ এবং সমৃদ্ধিতে পূর্ণ করুক।"

Read more Articles on
Share this article
click me!