Punjab election 2022: সিধুর সামনে বড় লড়াই, জয়ে কাঁটা হতে পারে শিরোমণি অকালি দল

শিরোমণি অকালি দলের সভাপতি সুখবীর সিং বাদল জানিয়েছেন,বিক্রম মিং মাজিথিয়া প্রার্থী হচ্ছেন অমৃতসর পূর্ব কেন্দ্র। বিক্রম সিং সুখবীর সিং বাদলের শ্যালকও। সুখবীন্দর সিং বাদল আরও বলেছেন, সিধুর অহংকার চূর্ণ করতেই তারা এই পথ নিয়েছেন। আসন্ন বিধানসভা নির্বাচনে সিধুর জামানত জব্দ হবে বলেও তিনি দাবি করেছেন। 

Web Desk - ANB | Published : Jan 26, 2022 6:33 PM IST

রীতিমত জমজমাট পঞ্জাবের ভোট যুদ্ধ (Punjab election 2022) । হটসিট হয়ে উঠতে চলছে অমৃতসর পূর্ব (Amritsar East) বিধানসভা কেন্দ্রটি। কারণ এই কেন্দ্র জোট প্রার্থী হচ্ছেন শিরোমণি অকালি দলের (SAD) বিক্রম সিং মাজিথিয়া (Bikram Singh Majithia  )। তাঁর বিপক্ষে রয়েছেন কংগ্রেসের (Congress) পঞ্জাবের প্রধান নভজ্যোৎ সিং সিধু (Navjot Singh Sidhu)। অন্যদিকে প্রকাশ সিং বাদল তাঁর ঐতিহ্যবাহী নির্বাচনী কেন্দ্র লাম্বি থেকেই পঞ্জাব বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। 

শিরোমণি অকালি দলের সভাপতি সুখবীর সিং বাদল জানিয়েছেন,বিক্রম মিং মাজিথিয়া প্রার্থী হচ্ছেন অমৃতসর পূর্ব কেন্দ্র। বিক্রম সিং সুখবীর সিং বাদলের শ্যালকও। সুখবীন্দর সিং বাদল আরও বলেছেন, সিধুর অহংকার চূর্ণ করতেই তারা এই পথ নিয়েছেন। আসন্ন বিধানসভা নির্বাচনে সিধুর জামানত জব্দ হবে বলেও তিনি দাবি করেছেন। শিরোমণি অকালি দলের কর্মীরাও সিধুতে হারাতে উঠেপড়ে লেগেছেন। বাদল বলেন পঞ্জাবের সকলেই জানে গত পাঁচ বছর সিধু শুধু নিজের আখের গুছিয়ে নিয়েছেন, নিজের লোকসভাকেন্দ্রের উন্নয়নের জন্য কিছুই করেননি।  একটা সময়ে তিনি স্থানীয় সরকারের মন্ত্রী ছিলেন। তখনও নিজের লোকসভা কেন্দ্রের জন্য কোনও কাজ করেননি। 

গত বিধানসভা নির্বাচনেও এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন সিধু। তিনি হারিয়েছিলেন শিরোমণি অকালি দলের রাকেশ কুমার হানিকে। এবার জেতা আসন থেকেই কংগ্রেসের প্রতীকে লড়াই করছেন সিধু। তবে এবার পঞ্জাব নির্বাচন একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হতে চলছে আম আদমি পার্টি। 

গত বছরই পঞ্জাব পুলিশ মাজিথিয়ার বিরুদ্ধে এনডিপিএস আইনে মামলা দায়ের করেছিল। পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট তাঁকে জামিন দিয়েছে। তিনি আরও বলেন মাজিথিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছিল বলেও তিনি অভিযোগ করেন। তাঁর কথায় মাজিথিয়া পঞ্জাবের সাধারণ মানুষের সমস্যার কথা তুলে ধরতেন। যা কংগ্রেস পছন্দ করেনি । 

বাদল আরও জানিয়েছেন, তাঁর বাবা প্রকাশ সিং বাদলকে রাজনীতি থেকে অবসর না নেওয়ার জন্য অনুরোধ করেছেন দলীয় কর্মী ও সমর্থকরা। তাদের কথা মেনেই তিনি লাম্বি বিধানসভা কেন্দ্র থেকে লড়াই করবেন। পঞ্জাবের উন্নয়নের জন্য প্রকাশ সিং বাদল কী কী কাজ করেছেন তাও একবার মনে করিয়ে দেন তাঁর ছেলে। আগামী ২০ ফেব্রুয়ারি পঞ্জাব বিধানসভা নির্বাচন। ফল প্রকাশ ১০ মার্চ। সব দলই ভোট প্রচার করছে জোর কদমে।

UP Election 2022: বিজেপি নজর জাঠ ভোটে, আমন্ত্রণ প্রত্যাখ্যান জয়ন্ত চৌধুরীর

Sundar Pichai: কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগ, কাঠগড়ায় গুগল সিইও সুন্দর পিচাই

Farewell Of Virat: অবসরে রাষ্ট্রপতির বডিগার্ড বিরাট, বিদায় জানালেন প্রধানমন্ত্রী মোদী

Read more Articles on
Share this article
click me!