Punjab Election 2022: 'সিধুকে বাদ দেওয়ার পরই পাকিস্তানের বার্তা', হাটে হাঁড়ি ভাঙলেন ক্যাপ্টেন

মাস খানের আগে ক্যাপ্টন অমরিন্দর সিং কংগ্রেস ছেড়েছেন। একই সঙ্গে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদও ত্যাগ করেছিলেন। সিধুর সঙ্গে বিবাদের কারণেই তাঁকে পঞ্জাবে মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে কংগ্রেস হাইকম্যান্ড বাধ্য করেছিল বলেই রাজনৈতিক গুঞ্জন। অমরিন্দর সিং এই বিষয়ে মুখ খুললেও কংগ্রেস শীর্ষ নেতৃত্ব এই নিয়ে কোনও মন্তব্য করেনি। 

Web Desk - ANB | Published : Jan 24, 2022 4:35 PM IST

পঞ্জাব বিধানসভা নির্বাচনের (Punjab  Election 2022) আগে আবারও একবার বিস্ফোরক প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রাক্তন কংগ্রেস নেতা ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh)। বিজেপির (BJP) কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিক বৈঠকে তিনি নিশানা করেন পঞ্জাবের প্রদেশ কংগ্রেস (Punjab Congress) সভাপতি নভজ্যোৎ সিং সিধু (Navjot Singh Sidhu)। সোমবার সাংবাদিকদের সামনে অমরিন্দর সিং দাবি করেন নভজ্যোৎ সিং সিধুকে তাঁর সরকারে সামিল করার জন্য তিনি পাকিস্তান থেকে বার্তা পেয়েছিলেন। কারণ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সিধুর পুরনো বন্ধু। ক্রিকেটার জীবন থেকে তাঁদের মধ্যে সম্পর্ক থাকলেও এখনও সেই 'বন্ধুত্বের সম্পর্ক বর্তমান' রয়েছে। 


মাস খানেক আগে ক্যাপ্টন অমরিন্দর সিং কংগ্রেস ছেড়েছেন। একই সঙ্গে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদও ত্যাগ করেছিলেন। সিধুর সঙ্গে বিবাদের কারণেই তাঁকে পঞ্জাবে মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে কংগ্রেস হাইকম্যান্ড বাধ্য করেছিল বলেই রাজনৈতিক গুঞ্জন। অমরিন্দর সিং এই বিষয়ে মুখ খুললেও কংগ্রেস শীর্ষ নেতৃত্ব এই নিয়ে কোনও মন্তব্য করেনি। তিনি নতুন একটি রাজনৈতিক দলও তৈরি করেছেন। তাঁর পঞ্জাব লোক দল বিজেপির সঙ্গে জোট বেঁধে নির্বচনে লড়াই করবে। সেই অনুষ্ঠানেই তিনি সিধুকে সরাসরি আক্রমণ করেন। 

অমরিন্দর সিং বলেছেন তাঁর সরকার সিধুকে মন্ত্রিসভা থেকে বাদ দিয়েছিলেন। তারপরই তিনি পাকিস্তান থেকে একটি বার্তা পেয়েছিলেন। সেই বার্তায় বলা হয়েছিল, 'সিধু আমাদের প্রধানমন্ত্রীর পুরনো বন্ধু। আপনি যদি তাঁকে সরকারে রাখতে পারেন তাহলে আমরা কৃতজ্ঞ থাকব। যদি তিনি (সিধু) কাজ না করেন, তাহলে আপনি তাঁকে বরখাস্ত করতে পারেন।' অমরিন্দর সিং জানিয়েছেন সিধুকে বাদ দেওয়ার পরই এই বার্তা তিনি পেয়েছিলেন। কিন্তু এই বার্তা কে কীভাবে পাঠিয়েছে তা তিনি খুলে বলেননি। কংগ্রেসের থাকার সময় থেকেই সিধুর সঙ্গে যে তাঁর সম্পর্ক মসৃণ নয় তা একাধিকবার প্রকাশ্যে এসেছে। সিধুকে পঞ্জাব কংগ্রেসের প্রধান করারও তীব্র বিরোধী ছিলেন তিনি। এদিন অমরিন্দর সিং আরও বলেন, সিধু নিয়েই অবৈধ খনন কার্যের সঙ্গে যুক্ত। কারণ তিনি মুখ্যমন্ত্রী থাকাকালীন রাজ্যে বালি মাফিয়াদের বিরুদ্ধে কোনও রকম ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছিলেন বলেও অভিযোগ করেছেন সিধু। 

এদিনই পঞ্জাব বিধানসভা নির্বাচনের (Punjab Election 2022) জন্য  বিজেপির (BJP) হাত ধরলেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh)। দিল্লিতে (Delhi) বিজেপির দলীয় কার্যালয়ে অমিত শাহ (Amit Shah) ও জগৎ প্রতাপ নাড্ডার (JP Nadda) উপস্থিতিতে ক্যাপ্টেনের দল পঞ্জাব লোক কংগ্রেস (Punjab Lok Dal) ও  শিরোমণি অকালি (সংযুক্ত) (SAD) দলের সঙ্গে জোটবদ্ধ হয়ে বিধানসভা নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি চূড়ান্ত হয়েছে আসন সমঝতা। জেপি নাড্ডা জানিয়েছেন পঞ্জাবে ৬৫টি আসনে প্রার্থী দেবে বিজেপি, পঞ্জাব লোক কংগ্রেস লড়াই করবে ৩৭টি দলের সঙ্গে। অন্যদিকে শিরোমণি অকালি দল লড়াই করবে ১৭টি আসনে। আগামী ২০ ফেব্রুয়ারি পঞ্জাবে বিধানসভা নির্বাচন। 
Viral Video: স্বাস্থ্যকেন্দ্রে দুই মহিলা কর্মীর চুলোচুলি-হাতাহাতি, বেআব্রু স্বাস্থ্য পরিকাঠামো

Omicron Alert: 'ওমিক্রন করোনার শেষ রূপ', এই ধারনা বিপজ্জন বলল WHO
Why I killed Gandhi: ছবির ওপর নিষেধাজ্ঞা জারির আর্জি জানিয়ে চিঠি কংগ্রেসের, তৈরি হচ্ছে বিতর্ক

Read more Articles on
Share this article
click me!