Why I killed Gandhi: ছবির ওপর নিষেধাজ্ঞা জারির আর্জি জানিয়ে চিঠি কংগ্রেসের, তৈরি হচ্ছে বিতর্ক

কংগ্রেসের রাজ্য ইউনিটের পক্ষ থেকে প্রধান নানা পাটোলে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কার্যালয়ে এই চিঠিটি পাঠিয়েছেন। চিঠিতে তিনি বলেছেন গান্ধী হত্যাকারীকে নায়ক হিসেবে দেখান হয়েছে। যা গোটা দেশের কাছেই গ্রহণযোগ্য নয়। তাই কংগ্রেস এই ছবির ওপর নিষেধাজ্ঞা জারির আবেদন জানিয়েছে। অন্যদিকে এনসিপি নেতা অমিত কোহলে এই ছবিতে অভিনয় করেছেন।

Web Desk - ANB | Published : Jan 24, 2022 3:40 PM IST


'Why I killed Gandhi' বা 'কেন আমি গান্ধীকে  হত্যা করেছি'- এটি ছবিটি (Movie) বন্ধ করার আর্জি জানিয়ে কংগ্রেস (Congress) চিঠি লিখল মহারাষ্ট্রের (Maharashtra) মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে  (CM Uddhav Thackeray)। চলচ্চিত্রটির ওপর নিষেধাজ্ঞা জারি (ban) করার আবেদন জানিয়েছে। কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে এজাতীয় ছবি দলের নেতা কর্মী ও সমর্থকদের অনুভূতিতে আঘাত করবে। 

কংগ্রেসের রাজ্য ইউনিটের পক্ষ থেকে প্রধান নানা পাটোলে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কার্যালয়ে এই চিঠিটি পাঠিয়েছেন। চিঠিতে তিনি বলেছেন গান্ধী হত্যাকারীকে নায়ক হিসেবে দেখান হয়েছে। যা গোটা দেশের কাছেই গ্রহণযোগ্য নয়। তাই কংগ্রেস এই ছবির ওপর নিষেধাজ্ঞা জারির আবেদন জানিয়েছে। অন্যদিকে এনসিপি নেতা অমিত কোহলে এই ছবিতে অভিনয় করেছেন।  ৪৫ মিনিটের কম সময়ের এই ছবি। এটএটির বাজেটও খুব কম। 'কেন আমি গান্ধীকে  হত্যা করেছি'-  ট্রেলার মুক্তির পরেই রীতমত শোরগোল পড়ে গিয়েছিল। ট্রেলার অনুযায়ী ছবিটি গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের বিচারকেই ফুটিয়ে তোলা হয়েছে। সেখানে গডসের কাজেই মান্যতা ও ন্যায্যতা দেওয়া  হয়েছে। ছবির মূল অভিনেতা এনসিপি নেতা অমিত কোহলে ছবিটির ট্রেলার মুক্তির পর থেকেই কংগ্রেসের পাশাপাশি নিজের দলের কর্মীদেরও সমালোচনার মুখে পড়েছেন বলে অভিযোগ করেছেন। 

মারাষ্ট্রের কংগ্রেস সভাপতি বনানা পাটোলে বলেছেন জাতির জনকের হত্যাকারীকে গৌরবান্নিত করা হয়েছে। সেই কারণেই তিনি চিঠি দিয়ে ছবিটির ওপর নিষেধাজ্ঞা আপোর করার দাবি জানিয়েছেন। তিনি আরও বলেছেন ডাঃ কোহলে একজন শিল্পী। পাশাপাশি তিনি একজন রাজনৈতিক দলের সক্রিয় সদস্য। তাই তাঁর আরও বেশি দায়িত্বশীল হওয়া প্রয়োজন। গান্ধীর হত্যাকারী যে ছবিতে নায়কের ভূমিকায় রয়েছে সেই ছবিতে অভিনয় করার আগে তার আরও চিন্তাভাবনা করা জরুরি ছিল বলেও জানিয়েছেন তিনি। 

শুধু কংগ্রেস নয়, এক আগেই অল ইন্ডিয়া সিনে ওয়ার্কাস অ্যাসোসিয়েশনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরে কাছে ছবিটির ওপর নিষেধাজ্ঞা জারি করা আবেদন জানিয়েছে। সিয়ে ওয়ার্কাসের পক্ষ থেকে জানান হয়েছে ছবিটি ওটিটি প্ল্যাটফর্মে ৩০ জানুয়ারি গান্ধীজির প্রয়ান দিবসেই মুক্তি পাওয়ার কথা। ছবিটি মুক্তিপেলে দেশের মানুষ আরও বিভ্রান্ত হবে বলেও অভিযোগ করেছে তারা। 

Omicron Alert: 'ওমিক্রন করোনার শেষ রূপ', এই ধারনা বিপজ্জন বলল WHO'

Punjab Election 2022: বিজেপির সঙ্গে আসন সমঝতা চূড়ান্ত, নিরাপত্তার লক্ষ্যে জোট বললেন ক্যাপ্টেন

Viral Video: স্বাস্থ্যকেন্দ্রে দুই মহিলা কর্মীর চুলোচুলি-হাতাহাতি, বেআব্রু স্বাস্থ্য পরিকাঠামো

Share this article
click me!