Amritsar Blast: পঞ্জাবে স্বর্ণ মন্দিরের কাছে ফের বোমা বিস্ফোরণ, চলতি সপ্তাহে তৃতীয়বার আতঙ্কের ছায়া

বুধবার মধ্যরাতে হঠাৎ মন্দির সংলগ্ন একটি হোটেলে বিস্ফোরণ হয়। ওই হোটেলে এক নববিবাহিত দম্পতিও ছিলেন বলে জানা গেছে। 

Web Desk - ANB | Published : May 11, 2023 4:02 AM IST

মাত্র ১ সপ্তাহে ব্যবধানে পর পর ৩ বার বিস্ফোরণে কেঁপে উঠল পঞ্জাবের বিখ্যাত স্বর্ণ মন্দির এলাকা। বুধবার মধ্যরাতে ফের বোমা বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে অমৃতসর। এলাকা জুড়ে শুরু হয়ে যায় চূড়ান্ত পুলিশি তৎপরতা। ক্রুড বোমা বিস্ফোরণ করা হয়েছে বলে অনুমান করেন পুলিশ কর্তারা।

সূত্রের খবর, বুধবার রাত সাড়ে ১২টা নাগাদ প্রচণ্ড বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে স্বর্ণ মন্দির সংলগ্ন এলাকা। মন্দিরের কাছেই ‘গুরু রাম দাস’ নামের একটি হোটেলের মধ্যে থেকে এই বিস্ফোরণের শব্দ এসেছিল। ওই বাড়ির ভেতর এক নববিবাহিত দম্পতিও ছিলেন, তাঁদের সঙ্গে আরও ৩ জন উপস্থিত ছিলেন বলে জানা গেছে। মধ্য রাতে প্রত্যেককেই আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে পঞ্জাব পুলিশ।

তারপর ‘গুরু রাম দাস’ হোটেল চত্বরের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করলে আসল ব্যাপারটি প্রকাশ্যে আসে। সিসিটিভি ফুটেজে দেখা গেছে, ওই হোটেলের দ্বিতীয় তলে একটি শৌচাগার আছে, ওই শৌচাগারের ভেতর থেকে ‘গালিয়ারা’ বা ‘হরমন্দির সাহিব’ নামের রাস্তায়, অর্থাৎ, স্বর্ণ মন্দিরের একদম পাশের রাস্তাতেই একটি বোমা ফেলেছিলেন অপরাধীরা।

৫ জনকে জিজ্ঞাসাবাদ করার পর বোমা ফেলার বিষয়টি সম্পর্কে নিশ্চিত হয়ে ওই নববিবাহিত দম্পতি সহ প্রত্যেককেই গ্রেফতার করেছে পুলিশ। পঞ্জাবে পুলিশের মহাপরিচালক ডিজিপি গৌরব যাদব, বৃহস্পতিবার সকালে টুইটারে লিখে জানিয়েছেন যে, ‘কম তীব্রতার বিস্ফোরণ কাণ্ডটির সমাধান করা হয়েছে এবং পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।” তিনি লেখেন, "এবিষয়ে অমৃতসরে একটি প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হবে। মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের নির্দেশ অনুসারে পঞ্জাব পুলিশ পঞ্জাবে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।”

আরও পড়ুন-

Imran Khan: ইঞ্জেকশন দিয়ে দিয়ে আমাকে জেলের মধ্যেই মেরে ফেলা হতে পারে, আদালতে দাবি ইমরান খানের
বৃহস্পতিবার উত্তরবঙ্গের সাথে দক্ষিণবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস, তীব্র গরম থেকে স্বস্তি মিলবে কবে?

মে মাসে কোন শহরে ঊর্ধ্বমুখী হল জ্বালানির দাম? দেখে নিন বৃহস্পতিবারের পেট্রোল-দর

Share this article
click me!