ইন্দিরা গান্ধীর হত্যাকারীদের ছবি দিয়ে বানানো হুডি পরে অনুষ্ঠান, বিতর্কে পাঞ্জাবি-কানাডিয়ান গায়ক শুভ

লন্ডনে তার সাম্প্রতিক কনসার্টে প্রাক্তন ভারতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যাকাণ্ডকে কটাক্ষ করে তৈরি করা একটি হুডি পরেছিলেন বলে অভিযোগ। এরপরেই তীব্র বিতর্ক ছড়িয়ে পড়ে।

Parna Sengupta | Published : Oct 31, 2023 10:04 AM IST / Updated: Oct 31 2023, 03:46 PM IST

পাঞ্জাবি-কানাডিয়ান গায়ক এবং র‌্যাপার শুভনীত সিং, যিনি ভক্তদের মধ্যে শুভ নামেই পরিচিত, সম্প্রতি বেশ বিতর্কে জড়িয়েছেন। লন্ডনে তার সাম্প্রতিক কনসার্টে প্রাক্তন ভারতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যাকাণ্ডকে কটাক্ষ করে তৈরি করা একটি হুডি পরেছিলেন বলে অভিযোগ। এরপরেই তীব্র বিতর্ক ছড়িয়ে পড়ে।

শের-ই-পাঞ্জাব ইউকে নামক একটি খালিস্তানপন্থী হ্যান্ডেল দ্বারা একটি ভিডিও অনলাইনে শেয়ার করা হয়েছে, যা ভারতে নিষিদ্ধ করা হয়েছে। ভিডিওটির ক্যাপশনে লেখা "পাঞ্জাবি শিল্পী শুভ একটি ছবি দিয়ে তৈরি হুডি পরে রয়েছেন, যাতে দেখানো হয়েছে ভারতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী (ওরফে মাইমুনা বেগম) শহিদ ভাই সতবন্ত সিং এবং শহিদ ভাই বিয়ন্ত সিং #NeverForget84-হাতে শেষ হচ্ছেন।" জানা গেছে, ভিডিওটি লন্ডনে অনুষ্ঠিত শুভর রবিবার রাতের কনসার্টের।

 

 

গত কয়েক মাস ধরেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছেন শুভ। এই বিতর্কের সূত্রপাত তখন, যখন কানাডা ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশে খালিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জারকে হত্যার জন্য ভারতকে অভিযুক্ত করে এবং দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটে। বিতর্কের মধ্যে, শুভর বিরুদ্ধে খালিস্তানি বিচ্ছিন্নতাবাদীদের সমর্থন করার অভিযোগ আনা হয়েছিল এবং এই সমস্ত কিছুর মধ্যে, তিনি তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে ভারতের একটি বিকৃত মানচিত্রও শেয়ার করেন। তার এই পদক্ষেপে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয় এমনকি ২৩-২৫ ​​সেপ্টেম্বর মুম্বইতে তার কনসার্টও বাতিল করা হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে

Share this article
click me!