রাফাল দুর্নীতিঃ 'চোরের দাড়ি' বলে মোদীকে কটাক্ষ রাহুল গান্ধীর, স্বাগত জানাল বিজেপি

  •  'চৌকিদারের দাড়ি' বলে মোদীকে কটাক্ষ
  • রাফাল দুর্নীতি নিয়ে কটাক্ষ রাহুল গান্ধীর
  • যৌথ সংসদীয় কমিটিতে তদন্তের দাবি 
  • পাল্টা আক্রমণ করলেন সম্বিত পাত্র  

Asianet News Bangla | Published : Jul 4, 2021 12:50 PM IST

রাফল যুদ্ধ বিমানকে কেন্দ্র করে আবারও উত্তাল জাতীয় রাজনীতি। ফ্রান্স রাফাল নিয়ে তদন্ত শুরু করতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে আসরে নেমে পড়েছে কংগ্রেস। তাতে সামনের সারিতে রয়েছেন কংগ্রেস নেতা তথা ওয়াইনাডের সাংসদ রাহুল গান্ধী। রবিবার নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল ইন্সটাগ্রামের 'চোর কি দাড়ি' বার্তা দিয়ে একটি ছবিও পোল্ট করেন। সেই ছবিতে একটি  রয়েছে দাড়ি আর যুদ্ধ বিমানের ছবি। ছবি পোস্ট করার আট ঘণ্টার মধ্যে এক লক্ষেরও বেশি মানুষ লাইক করেছেন। বহু মানুষই মন্তব্যও করেছেন। গতকালও প্রায় একই সুরে রাহুল গান্ধী আক্রমণ করেছিলেন মোদীকে। রবিবারও তার অন্যথা হয়নি। 

এটাই প্রথম নয়। এর আগেও রাহুল গান্ধী রাপাল যুদ্ধ বিমান নিয়ে সরাসরি নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে । রাহুল গান্ধী তথা কংগ্রেসের দাবি প্রধানমন্ত্রী অঙ্গুলিহেলনেই রাফাল যুদ্ধ বিমান কেনায় দুর্ণীতি হয়েছে। এবার আরও একবার কংগ্রেস সেই রাফাল যুদ্ধ বিমান নিয়েই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আসরে নেমেছে। রাহুল গান্ধী আরও একবার যৌথ সংসদীয় তদন্তের দাবি তুলেছেন। একই সঙ্গে কেনও এজাতীয় তদন্ত মোদী সরকার প্রস্তুত নয় তা নিয়ে একটি অনলাইন সমীক্ষাও করেছেন। 

রাহুল গান্ধীর বিরুদ্ধে ইতিমধ্যেই আসরে নেমে পড়েছে বিজেপি। অমিত মালব্য ইতিমধ্য়েই নিশানা করেছে রাহুল গান্ধীকে। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে রাহুল গান্ধী বলেছেন, ২০১৯ সালে রাহুল গান্ধী রাফালকে ইস্যু করেই ভোট যুদ্ধে সামিল হয়েছিল কংগ্রেস। কিন্তু তা দেশের জনগণ প্রত্যাক্ষাণ করেছে।এখন আবারও এটাই হাতিয়ার করছেন রাহুল গান্ধী। ২০২৪ সালেও রাফালকে হাতিয়ার করতে চাইছেন রাহুল। আর সেই জন্য বিজেপি তাঁকে স্বাগত জানিয়েছে বলেও দাবি করেছেন অমিত মালব্য। তিনি আরও বলেছেন, ২-১৯ সালে খুব অশালীন আক্রমণ করেছিল। কিন্তু পরবর্তীকালে তিনি তা বন্ধ করেছিলেন। এবার আবার এই একই পদক্ষেপ নিচ্ছেন রাহুল গান্ধী। 

Share this article
click me!