Rahul Vs Modi: হিন্দু ধর্ম নিয়ে সংসদে রাহুল-মোদীর বিতর্ক, কংগ্রেস সাংসদকে ক্ষমা চাইতে বললেন অমিত শাহ

সোমবার রাহুল গান্ধীর হিন্দু ধর্ম নিয়ে মন্তব্য নিয়ে মন্তব্যকে কেন্দ্র করে উত্তাল সংসদ। রাহুল গান্ধীর বিরোধিতা করে মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাহুল গান্ধীকে ক্ষমা চাইতে হবে বলেও মন্তব্য করে অমিত শাহ।

 

Saborni Mitra | Published : Jul 1, 2024 12:30 PM IST / Updated: Jul 01 2024, 06:44 PM IST

110
রাহুল গান্ধী

সংসদের যৌথ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় সোমবার বলতে ওঠেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সেখানেই তিনি হিন্দু ধর্ম নিয়ে মন্তব্য করেন।

210
রাহুল গান্ধীর মন্তব্য

রাহুল গান্ধী বলেন 'হিন্দুধর্ম ভয় ও ঘৃণা ছড়াতে পারে না। কিন্তু বিজেপি নিজেদের হিন্দু বলে দাবি করলেও সেই কাজটাই করে যায়। তারা হিংসার কথা, ঘৃণার কথা আর অসত্য কথা বলে। '

310
সংসদ উত্তাল

রাহুল গান্ধীর এই মন্তব্যের পরই উত্তাল হয়ে ওঠে সংসদ। ট্রেজারি বেঞ্চ থেকে শাসক দলের সাংসদরা প্রতিবাদ জানান।

410
পাল্টা জবাব মোদীর

রাহুল গান্ধীর মন্তব্যের মধ্যেই নিজের আসন ছেড়ে বলতে উঠে পড়েন নরেন্দ্র মোদী। যদিও তাঁর সময় বলার সময় ছিল না।

510
নরেন্দ্র মোদীর মন্তব্য

রাহুল গান্ধীর মন্তব্যের প্রতিক্রিয়ায় নরেন্দ্র মোদী বলেন, গোটা হিন্দু সমাজকে হিংসাশ্রয়ী বলে দেগে দেওয়া খুবই বিপজ্জনক।' মোদীকে স্বাগত জানান ট্রেজারি বেঞ্চের সদস্যরা। যদিও বিরোধিতা করেন বিরোধীরা।

610
অমিত শাহের মন্তব্য

রাহুল গান্ধীর মন্তব্যের বিরোধিতা করে অমিত শাহ বলেন, রাহুল জানেন না কোটি কোটি মামুষ নিজেকে গর্বভরে হিন্দু বলে থাকেন। কোনও ধর্মের সঙ্গে হিংসা জড়িয়ে দেওয়া ভুল। রাহুলের ক্ষমা চাওয়া উচিৎ বলেও মনে করেন।

710
রাহুল গান্ধীর মন্তব্য

রাহুল গান্ধী এদিন বলেন, ভারতের সমস্ত ধর্মই ভয়ের কথা বলে না। ভয়কে জয় করার কথা বলেন। তিনি বলেন, মুসলিম, খ্রিস্টান, বৌদ্ধ, জৈন এবং শিখ ধর্মকে উদ্ধৃত করে নির্ভীকতার গুরুত্ব বোঝায়।

810
রাহুলের পাল্টা অমিত

রাহুল গান্ধীর মন্তব্যের পাল্টা হিসেবে অমিত শাহ জরুরি অবস্থা ও ১৯৮৪ সালের শিখ বিরোধী দাঙ্গার কথা বলেন। তিনি বলেন, কংগ্রেস একটা সময় সন্ত্রাস ছড়িয়েছিল। তখন অহিংসা নিয়ে কথা বলার অধিকার তাঁর নেই।

910
পাল্টা জবাব রাহুল গান্ধীর

রাহুল গান্ধী সংবিধান এবং ভারতের মৌলিক ধারণার উপর নিয়মতান্ত্রিক আক্রমণ করার জন্য বিজেপিকে অভিযুক্ত করেছেন। বলেছেন লক্ষ লক্ষ মানুষ শাসক দলের প্রস্তাবিত ধারণাগুলিকে প্রতিহত করেছে।

1010
রাহুল গান্ধীর অগ্নিবীর বিরোধিতা

এদিন সংসদে রাহুল গান্ধী চড়া সুরে অগ্নিবীর প্রকল্পের বিরোধিতা করেন। তিনি বলেন, এই প্রকল্প দেশের ক্ষতি করবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাহুল গান্ধী কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে বিষয়টি হস্তক্ষেপ করতে বলেন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos