এক ধাক্কায় ১৬% DA বৃদ্ধি! ডিএ নিয়ে সরকারি কর্মীদের বিক্ষোভ থামাতে নয়া ঘোষণা রাজ্যের

এবার হয়ত মিটবে ক্ষোভ। ডিএ নিয়ে সরকারি কর্মীদের ক্ষোভ মেটাতে দুর্দান্ত পদক্ষেপ রাজ্য সরকারের। ৫-১০% ছেড়ে একেবারে এক ধাক্কায় ১৬% ডিএ বৃদ্ধি করল রাজ্য সরকার। সম্প্রতি এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

Parna Sengupta | Published : Jun 27, 2024 11:54 AM IST

110

লোকসভা ভোট মিটতেই সুখবর! ৫-১০% ছেড়ে একেবারে এক ধাক্কায় ১৬% ডিএ বৃদ্ধি করল রাজ্য সরকার। সম্প্রতি এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সরকারের এই সিদ্ধান্তের ফলে রাজ্যের অগুনতি সরকারি কর্মীর মুখে হাসি ফুটেছে।

210

সম্প্রতি এই প্রসঙ্গে সরকারের তরফ থেকে একটি আদেশনামা জারি করা হয়েছে। সেখানে বেলা হয়েছে, পঞ্চম বেতন স্কেলের কর্মীদের মহার্ঘ ভাতা বাড়ানো হচ্ছে।

310

এবার থেকে এই সরকারি কর্মীরা মূল বেতনের ৪৪৩% হারে DA পাবেন। চলতি বছরের ১ জানুয়ারি থেকে এই বর্ধিত হারে মহার্ঘ ভাতা প্রদান করা হবে। অর্থ বিভাগের অতিরিক্ত মুখ্য সচিব দীপক কুমার এই আদেশনামা জারি করেছেন।

410

এর আগে ষষ্ট বেতন স্কেলের কর্মচারীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হয়েছিল। এবার পঞ্চম বেতন স্কেলের কর্মীদের সুখবর দিল রাজ্য সরকার।

510

এতদিন পঞ্চম বেতন স্কেলের কর্মীরা মূল মাইনের ৪২৭% হারে DA পাচ্ছিলেন। তবে এবার ১৬% মহার্ঘ ভাতা বৃদ্ধি করায় ৪৪৩% হারে পাবেন।

610

যে সকল কর্মচারী ২০০৬ সালের ১ জানুয়ারি থেকে সংশোধিত বেতনের সুবিধা পাচ্ছেন না, তাঁরাই এই বর্ধিত হারে DA পাবেন।

710

১ জানুয়ারি ৩১ মে অবধি সরকারি কর্মীদের বকেয়া DA তাঁদের পিপিএফ, ভবিষ্যৎ তহবিল এবং এনএসসি-তে দিয়ে দেওয়া হবে।

810

অন্যদিকে যে সকল কর্মচারী ন্যাশানাল পেনশন স্কিমের সুবিধা পাচ্ছেন তাঁরা মহার্ঘ ভাতার প্রথম কিস্তির ১০% নিজেদের পেনশন অ্যাকাউন্টে পেয়ে যাবেন। বাকি ৯০% অর্থ এনএসসি অথবা পিপিএফ অ্যাকাউন্টে জমা দেওয়া হবে।

910

এর আগে উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথের সরকার ষষ্ট এবং সপ্তম বেতন স্কেলের অধীন কর্মরত কর্মচারীদের DA বাড়িয়েছিল।

1010

ষষ্ঠ বেতন স্কেলের কর্মীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি করে ২৩৯% এবং সপ্তম বেতন স্কেলের কর্মীদের ৪% DA বাড়ানো হয়েছিল। এবার পঞ্চম বেতন স্কেলের কর্মীদের সুখবর দেওয়া হল।

Share this Photo Gallery

Latest Videos

click me!

Latest Videos

Recommended Photos