সুরাটে কেন যাবেন রাহুল গান্ধী? প্রশ্ন তুলে বিজেপি নেতাদের তীব্র কটাক্ষ- পাল্টা জবাব কংগ্রেসের

সুরাটের আদালতের সশরীরে হাজির হয়ে মামলা দায়ের করছেন রাহুল গান্ধী। কংগ্রেস নেতা কর্মীরাও তাঁর সঙ্গে রয়েছে। যা নিয়ে তীব্র আক্রোষ বিজেপির।

 

Web Desk - ANB | Published : Apr 3, 2023 9:36 AM IST / Updated: Apr 03 2023, 03:14 PM IST

সুরাট আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে রাহুল গান্ধী সুরাটের দায়রা আদালতের দ্বারস্থ হচ্ছেন। গুজরাট আদালতে হাজির হয়েই তিনি মামলা দায়ের করছেন। কিন্তু রাহুল গান্ধীর এই পদক্ষেপের তীব্র সমালোচনা করেছেন বিজেপির একাধিক নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী। কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজুর মতে রাহুল গান্ধী আদালতের ওপর চাপ তৈরি করার জন্য শিশু সুলভ প্রয়াস ছাড়া আর কিছুই নয়। অন্যদিকে বিজেপির নেতা তথা মুখপাত্র সম্বিত পাত্র বলেছেন রাহুল গান্ধী এমন আচরণ করেছেন তাতে মনে হচ্ছে দেশ আর আইনেরও উর্ধ্বে তিনি ও তাঁর পরিবার। পিছিয়ে থাকেননি আরও এক কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি বলেছেন, ভারত কিছুতেই পিছিয়ে পড়াতের অমপান মেনে নেবে না।

এক নজরে দেখেনি রাহুল গান্ধী সম্পর্কে কে কী মন্তব্য করেছেনঃ

কিরেন রিজিজু , কেন্দ্রীয় আইনমন্ত্রী-

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে কিরেন রিজিজু বলেছেন, রাহুল গান্ধী সুরাটে যাচ্ছেন আপিন করতে। কিন্তু একজ দোষী সাব্যস্ত ব্যক্তির ব্যক্তিগতভাবে আদালতে যাওয়ার প্রয়োজন নেই। সাধারণত কোনও আসামি ব্যক্তিগতভাবে যায় না। ব্যক্তিগাত একদল নেতা তাঁদের সঙ্গেও যাচ্ছে- যা একটি নাটক মাত্র। তিনি আরও বলেছেন রাহুল গান্ধী যা করছেন তা আপিল আদালতের ওপর চাপ সৃষ্টি করার একটি শিশুসুলভ প্রয়াসমাত্র। দেশের আদালত এই ধরনের কৌশল থেকে মুক্ত।

 

 

সম্বিত পাত্র, বিজেপি নেতা-

সম্বিত পাত্র বলেছেন, রাহুল গান্ধী ২০১৯ সালে ওবিসি সম্প্রদায়কে নিশানা করেছিলেন। গুজরাটের একটি নিম্ন আদালতে দোষী সাব্যস্ত হয়েছে। তিনি এদিন সুরাটে গিয়ে সমস্যা তৈরি করেছেন। সম্বিত পাত্র বলেন, রাহুলের মনে রাখা উচিৎ তিনি ভারত, ভারত রাহুল নয়। তিনি আরও বলেন, রাহুল গান্ধী এমন আচরণ করেছেন যাতে মনে হচ্ছে দেশের আইন বা আদালত সবকিছুর উর্ধ্বে তিনি। সম্বিত পাত্র আরও বলেন, রাহুল গান্ধী ওবিসি বা পিছিয়ে পড়ে সম্প্রদায়ের নিয়ে মন্তব্য করেছিলেন। সেই জন্যই তিনি আইনের চোখে দোষী সাব্যস্ত হয়েছেন। কারণ এই দেশ কখনই পিছিয়ে পড়াদের অপমান সহ্য করে না। তিনি আরও বলেছেন রাহুল গান্ধীর মনে রাখা উচিৎ বর্তমানে আদিবাসী মহিলা দেশের রাষ্ট্রপতি। তিনি আরও বলেছেন ওবিসি সম্প্রদায়কে নিয়ে কটু কথার জন্য রাহুল গান্ধীর ক্ষমা চাওয়া উচিৎ। কিন্তু তিনি তা করতে রাজি নন।

অনুরাগ ঠাকুর, কেন্দ্রীয় মন্ত্রী-

কেন্দ্রীয় মন্ত্রী বলেছেন এই দেশ কথনই পিছিয়ে পড়াদের অপমান সহ্য করবে না। তিনি আরও বলেছেন, এর আগেও পিভি নরসীমা রাও, পি চিদাম্বরম, ডিকে শিবকুমার-সহ একাধিক কংগ্রেস নেতা জেলে গিয়েছিলেন। কিন্তু তাদের সঙ্গে কতজন কংগ্রেস নেতা সেই সময় ছিলেন? তিনি আরও বলেছেন একটি পরিবারকে কংগ্রেসের সব সদস্যরা সর্বদা দেশের থেকে বড় করে দেখে।

কংগ্রেসের মন্তব্যঃ

রাহুল গান্ধীর সঙ্গে সুরাটের আদালতে গিয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধী ভার্দা। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, কেসি বেনুগোপাল,ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলা, হিমাচলের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু। কংগ্রেসের তরফ থেকে জানান হয়েছে, দলীয় কর্মীদের সুরাটে ঢুকতে বাধা দিয়েছে গুজরাট পুলিশ। বেআইনিভাবে তাদের গ্রেফতার করা হয়েছে বলেও অভিযোগ। কংগ্রেসের পক্ষ থেকে জানান হয়েছে রাহুল গান্ধীকে তাঁদের সমর্থন জানানোর জন্যই তারা এই উদ্যোগ

আরও পড়ুনঃ

মোদীর ডিগ্রিতে বিশ্ববিদ্যালয় বানান ভুল, জাল সার্টিফিকেট হলে কী কী হতে পারে জানালেন আপ সাংসদ

পর্যটনের নতুন ঠিকানা- হিমালয় আর গঙ্গাকে কেন্দ্র করে অ্যাডভেঞ্চার ট্যুরিজিমের কথা বললেন কেন্দ্রীয় মন্ত্রী

মোদী পদবী মন্তব্যের জের, এবার মানহানি মামলায় বিহারের আদালতে হাজিরার সমন রাহুল গান্ধীকে

 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পিসি-ভাইপো মিলে ব্রিটানিয়া তুলে দিয়েছে, জনগণ আপনাকে তুলে ফেলবে'
Suvendu Adhikari : 'এবার লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হবে' #suvenduadhikari #bjp #tmc
Chopra News Today : গ্রেফতার 'জেসিবি' তাজিমুল! চোপড়াকে 'মুসলিম রাষ্ট্র' বললেন বিধায়ক! দেখুন
Sukanta Majumdar : 'প্রশ্নপত্র ফাঁস করলেই ১ কোটি টাকা জরিমানা' সুকান্ত মজুমদার
Nadia Hawker Eviction: নদিয়াতে সকাল থেকে শুরু উচ্ছেদ অভিযান,এলাকা পরিদর্শনে বিজেপির সভাপতি