Rahul Gandhi: রাজস্থান,মধ্য়প্রদেশ, তেলাঙ্গনার বিধানসভা নির্বাচনের ফলাফল নিয়ে স্পষ্ট কথা রাহুল গান্ধীর

রাহুল গান্ধী বলেছেন, বিধানসভা নির্বাচনে কংগ্রেস কোনও রাজ্যে জয়ী হবে না বলেও প্রচার করেছিল একাধিক দল। কিন্তু বর্তমানে কংগ্রেস সহ হিসেব নিকেশ বদল করে দিয়েছে।

 

Saborni Mitra | Published : Sep 24, 2023 11:05 AM IST

মধ্যপ্রদেশ, ছত্তিশগড় ও রাজস্থানের বিধানসভা নির্বাচন নিয়ে নিজের পর্যবেক্ষণের কথা জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিন রাজ্যেই কংগ্রেস ভাল ফল করবে বলেও আশা প্রকাশ করেছেন কংগ্রেস নেতা। তিনি বলেছেন, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ে কংগ্রেস জয়ী হচ্ছেই। তবে রাজস্থান দল কঠিন লড়াইয়ের মধ্যে পড়বে। তেলাঙ্গনায় কংগ্রেস দল ভাল ফল করবে বলেও আশাবাদী রাহুল।

রাহুল গান্ধী জোর দিয়ে বলেছেন, বিধানসভা নির্বাচনে কংগ্রেস কোনও রাজ্যে জয়ী হবে না বলেও প্রচার করেছিল একাধিক দল। কিন্তু বর্তমানে কংগ্রেস সহ হিসেব নিকেশ বদল করে দিয়েছে। কংগ্রেস নেতা এদিন বলেন, 'আমি বলব , এই মুহুর্তে আমরা সম্ভবত তেলাঙ্গনায় জিতছি। আমরা অবশ্যই মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়েও জিতব। রাজস্থানে বিরোধীদের সঙ্গে কঠিন লড়াই হবে। ' তিনি আরও বলেন, বিজেপিও দলের অন্দরে এমনটাই মনে করে। মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, রাজস্থান, তেলেঙ্গানা এবং মিজোরামে চলতি বছর শেষে বিধানসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে।

রাহুল গান্ধী এদিন বিরোধী জোট ইন্ডিয়া নিয়েও কথা বলেছেন, তিনি বলেন, বিরোধীরা একজোট হয়ে লড়াইয়ের বিষয়ে নিজেদের মধ্যে খাপ খাইয়ে নিচ্ছে। একসঙ্গে কাজ করার বিষয়ে বিরোধী দলগুলি নিজেদের মধ্যে আলোচনা করে সমস্যা সমাধানে চেষ্টা করছে। তিনি বলেন, ২০২৪ সালের নির্বাচনে বিজেপির বিরুদ্ধে বিরোধীরা একটি বড় চমক দেবে। রাহুল গান্ধী বলেন, 'আমরা এমন একটি পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নিচ্ছি যেখানে বিজেপি মিডিয়াকে নিয়ন্ত্রণ করে। মনে করবেন না বিরোধীরা মানিয়ে নিতে সক্ষম নয়, আমরা মানিয়ে নিচ্ছি, আমরা একসঙ্গে কাজ করছি, আমরা ভারতের জনসংখ্যার ৬০ শতাংশ। বিজেপি অবাক করার জন্য রয়েছে সালে ২০২৪ সালের লোকসভা নির্বাচন। '

রাহুল গান্ধী বলেন, কংগ্রেস মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ের ভোট নিয়ন্ত্রণ করবে। তবে রাজস্থানে কিছু সমস্যা রয়েছে দলের অন্দরে। সেগুলি যদি দ্রুত সমাধান করা যায় তাহলে রাজস্থানেও কংগ্রেস জয়ী হবে।

এদিন রাহুল গান্ধী বিএসপি নেতা দানিশ আলির বিরুদ্ধে বিজেপি সাংসদ রমেশ বিধুরির মুসলিম বিরোধী মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন। বলেছেন, বিজেপি জাত সুমারির দাবি থেকে দৃষ্টি সরাতেই এজাতীয় পদক্ষেপ করছে। তিনি বলেন বিজেপি বর্ণ সুমারির ধারনাকে বিভ্রান্ত করতে চাইছে। তবে দেশের মানুষ চাইছে এই বর্ণ সুমারি। কংগ্রেস নেতা আরও বলেন, বিরোধীরা যতবারই এই বিষয়গুলিকে উত্থাপনের চেষ্টা করেছে ততবারই ভুলিয়ে দেওয়া হয়েছে।

 

Read more Articles on
Share this article
click me!