Rahul Vs Speaker: 'মোদীজিকে দেখলেই কেন মাথা নিচু করেন?' রাহুল গান্ধীর প্রশ্ন ধুয়ে দিলেন ওম বিড়লা

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী কিন্তু দমার পাত্র নন। তিনিও পাল্টা উত্তর দেন। রাহুল গান্ধী বলেন, এই সদনে আপনার চেয়ে বড় কেউ নয়।

 

Saborni Mitra | Published : Jul 1, 2024 1:53 PM IST

লোকসভার অধিবেশনে রায়বরেলির কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী স্পিকার ওম বিড়লার তীব্র সমালোচনা করেন। লোকসভায় ওম বিড়লার শারীরিক ভাষা নিয়ে তিনি আক্রমণ করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সামনে মাথা নত করা নিয়ে কটাক্ষ করেন। পাশাপাশি জানিয়ে দেন ওম বিড়লা লোকসভার প্রধান। কংগ্রেস সাংসদকে স্পিকারের চেয়ারে বলেও কড়া জবাব দেন ওম বিড়লা।

ওম বিড়লাকে আক্রমণ রাহুল গান্ধীর-

রাহুল গান্ধী সোমবার সংসদে বলতে উঠে ১৮তম লোকসভার কথা বলেন। তিনি বলেছেন, 'আমি প্রধানমন্ত্রীর সঙ্গে ও আপনার সঙ্গে করমর্দন করেছিলাম। তারপর আমরা আপনাকে সংসদের স্পিকারের চেয়ারের কাছে নিয়ে গিয়েছিলাম। কিন্তু সেই স্পিকারে দুই জন মানুষ বসেন। একজন ওম বিড়লা অন্যজন স্পিকার। ' এখানেই শেষ নয়, রাহুল গান্ধী তারপরি বলেন, 'আমি দেখেছি মোদীজি সামনে এলেই আপনি মাথা নত করেন। কেন বলুন তো?' তারপরই রাহুল গান্ধী বলেন, 'আপনাকে স্পিকারের চেয়ার নিয়ে আসার পরে আমার সঙ্গে হাত মেলানোর সময় আপনি টানটান হয়ে দাঁড়িয়ে ছিলেন। অথচ মোদীজির সামনে আসতেই আপনি ঝুঁকে পড়লেন।' রাহুল গান্ধীর এই মন্তব্যের পরই ট্রেজারি বেঞ্চের সদস্যরা আপাত্তি জানায়। আর বিরোধী দলের সাংসদরা স্বাগত জানায়।

পাল্টা মন্তব্য ওম বিড়লার-

জবাবে স্পিকার ওম বিড়লা বলেন, প্রবীণদের সম্মান করা তাঁর কর্তব্য। তিনি আরও বলেন, ব্যক্তিগত মূল্যবোধ থেকেই এই কাজ করেন তিনি। তিনি আরও বলেন, ' প্রধানমন্ত্রী এই সংদনের নেতা এবং আমার মূল্যবোধ আমাকে জনজীবন ও ব্যক্তিগত জীবনে আমার কাছে সেই প্রবীদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করতে হবে।'

পাল্টা বার্তা রাহুলের-

তবে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী কিন্তু দমার পাত্র নন। তিনিও পাল্টা উত্তর দেন। রাহুল গান্ধী বলেন, 'এই সদনে আপনার চেয়ে বড় কেউ নয়। আমাদের সকলকে অবশ্যই আপনার সামনে মাথা নত করতে হবে। কিন্তু আপনার কারও সামনে মাথা নত করা উচিৎ নয়।'

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Nawsad Siddique : 'তৃণমূল ভাবে তাঁরা বিচারব্যবস্থা ও আইনের ঊর্ধ্বে' চোপড়ার ঘটনায় মন্তব্য নৌশাদের
Hardik Pandya | অনুরাগীদের উচ্ছ্বাসে আপ্লুত হার্দিক #shorts #hardikpandya
Sukanta Majumdar : 'কোচবিহার-চোপড়ার ছবি দেখে কী লজ্জা হয়?' মমতাকে প্রশ্ন সুকান্তর
Suvendu Adhikari : 'আপনি পদত্যাগ করে তৃণমূলের হয়ে ভোটে দাঁড়ান' কাকে বললেন শুভেন্দু অধিকারী?
Rohit Sharma and Kuldeep Yadav | অনুরাগীদের উচ্ছ্বাসে আপ্লুত রোহিত-কুলদীপ #shorts #rohitsharma