শিবের ছবি হাতে হিন্দু ধর্ম নিয়ে রাহুলের মন্তব্যে বিতর্কের ঝড় সংসদে, কড়া জবাব দিলেন নরেন্দ্র মোদী

রাহুল গান্ধী বলেন, 'হিন্দুধর্ম ভয় ও ঘৃণা ছড়াতে পারে না। কিন্তু বিজেপি নিজেদের হিন্দু বলে দাবি করলেও সেই কাজটাই করে যায়। তারা হিংসার কথা, ঘৃণার কথা আর অসত্য কথা বলে। '

 

Saborni Mitra | Published : Jul 1, 2024 11:15 AM IST

লোকসভায় বারও বিতর্কের মুখে রাহুল গান্ধী। এবার তাঁর হিন্দু মন্তব্য র শিব ঠাকুরের ছবি নিয়ে বিতর্কের ঝড় ওঠে সংসদে। সংসদের যৌথ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় সোমবার বলতে ওঠেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সেখানেই তাঁর হিন্দু ধর্ম নিয়ে মন্তব্য আর শিব ঠাকুরের ছবি হাতে কথা বলা নিয়ে বিতর্ক তৈরি হয়। যদিও স্পিকার ওম বিড়লা রাহুল গান্ধীর শিব ঠাকুরের ছবি দেখাতে বাধা দেন।

এদিন রাহুল গান্ধী বলেন, 'হিন্দুধর্ম ভয় ও ঘৃণা ছড়াতে পারে না। কিন্তু বিজেপি নিজেদের হিন্দু বলে দাবি করলেও সেই কাজটাই করে যায়। তারা হিংসার কথা, ঘৃণার কথা আর অসত্য কথা বলে। ' রাহুলের এই মন্তব্যের পরই ট্রেজারি বেঞ্চ থেকে হৈচৈ শুরু হয়ে যায়। রাহুলের মন্তব্যের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের আসন থেকে উঠে দাঁড়িয়ে প্রতিক্রিয়া জানান। তিনি স্পিকারের অনুমতি না নিয়েই বলতে শুরু করেন, ' গোটা হিন্দু সম্প্রদায়কে হিংসাশ্রয়ী বলে দেগে দেওয়া খুবই বিপজ্জনক।' তবে এখানেই শেষ নয়, রাহুল গান্ধী এদিন ভারতে অহিংসার কথা বলতে গিয়ে শিবঠাকুর, হজরত মহম্মদ, গুরু নানক, যীশু খ্রষ্টের ছবি তুলে ধরেন। যদিও স্পিকার তাতে বাধা দেন। তিনি বলেন রাহুলের এই পদক্ষেপ সংসদের নিয়ম ভাঙছে।

কিন্তু রাহুল গান্ধী নিজের অবস্থানে অনড় থেকে বলে যান, 'আপনি যদি শিবের ছবি দেখেন তাহলে বুঝবেন হিন্দুরা কখনও ভয় আর হিংসা ছড়াতে পারে না' । রাহুল গান্ধী আরও বলেন, মোদী, বিজেপি, আরএসএস ই কেবল হিন্দু নয়। রাহুলের এই মন্তব্যের পরই উত্তাল হয়ে ওঠে লোকসভা।

যদিও তার পরে রাহুল গান্ধী বলেন,'আমাদের সমস্ত মহাপুরুষ অহিংসা ও ভয়ের অবসানের কথা বলেছেন। কিন্তু যারা নিজেদেরকে হিন্দু বলে তারা কেবল হিংসা ঘৃণা আর অসত্যের কথা বলে। '

শুধু প্রধানমন্ত্রী নন, রাহুল গান্ধীর হিন্দু ধর্ম নিয়ে মন্তব্যের তীব্র সমালোচনা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, রাহুল জানেন না কোটি কোটি মামুষ নিজেকে গর্বভরে হিন্দু বলে থাকেন। কোনও ধর্মের সঙ্গে হিংসা জড়িয়ে দেওয়া ভুল। রাহুলের ক্ষমা চাওয়া উচিৎ বলেও মনে করেন।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari Tweet : পঞ্চায়েত সমিতি অফিসেই বিডিও-র আইবুড়ো ভাত, ভিডিও টুইট করে নিন্দা শুভেন্দুর
Suvendu Adhikari : 'কৃষ্ণ কল্যাণী এবার আপনি তিহারে থাকবেন' কেন বললেন শুভেন্দু অধিকারী? দেখুন
Daily Horoscope Live: ৫ জুলাই শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Virat Rohit Dance | প্রথমবার একসঙ্গে নাচলেন বিরাট-রোহিত #shorts #viratkohli #rohitsharma
The Champions! T20 ক্রিকেটে বিশ্বসেরা ভারত #shorts #t20worldcup2024 #teamindia