নয়া বিতর্কে রাহুল গান্ধী, সাম্প্রতিক লন্ডন সফরের রাজনৈতিক অনুমোদন নিয়ে জলঘোলা

রাহুলের লন্ডন সফর নিয়ে ইতিমধ্যেই বেশ বিতর্ক উঠেছে। বার বার শিরোনামে উঠে আসছে এই সফর। মঙ্গলবার, ব্রিটেনের লেবার পার্টির নেতা এবং পরিচিত ভারত-বিদ্বেষী জেরেমি করবিনের সাথে রাহুলের একটি ছবি বিতর্ক তৈরি করেছে।

Parna Sengupta | Published : May 25, 2022 11:39 AM IST

সময়টা ভালো যাচ্ছে না কংগ্রেসের। নয়া বিতর্কে জড়িয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাঁর সাম্প্রতিক লন্ডন সফর নিয়ে বিতর্ক নতুন মোড় নিয়েছে। যে তথ্য উঠে এসেছে, তাতে জানা গিয়েছে এই সফরের জন্য তাঁর রাজনৈতিক অনুমোদন নেই। বিশেষ সূত্র এশিয়ানেট নিউজকে জানিয়েছে যে রাহুল গান্ধী লন্ডনে যাওয়ার রাজনৈতিক ছাড়পত্র নেননি। 

রাহুলের লন্ডন সফর নিয়ে ইতিমধ্যেই বেশ বিতর্ক উঠেছে। বার বার শিরোনামে উঠে আসছে এই সফর। মঙ্গলবার, ব্রিটেনের লেবার পার্টির নেতা এবং পরিচিত ভারত-বিদ্বেষী জেরেমি করবিনের সাথে রাহুলের একটি ছবি বিতর্ক তৈরি করেছে। এই সুযোগ স্বাভাবিকভাবেই হাতছাড়া করেনি বিজেপি। শুরু হয়েছে জোরদার টানাপোড়েন। 

ওয়েনাডের সাংসদ কীভাবে আন্তর্জাতিক প্ল্যাটফর্মে ভারতকে "বদনাম" করছেন এবং দেশে 'নৈরাজ্যের ছাপ' রাখছেন, তা নিয়ে প্রচার চালাতে শুরু করেছে বিজেপি। লন্ডনে 'আইডিয়াস ফর ইন্ডিয়া' কনক্লেভে বক্তৃতা করতে গিয়ে রাহুল বলেছিলেন যে ভারতীয় সংবিধানের ভাবমূর্তি আক্রমণের মুখে। দেশে এমন এক পরিস্থিতি তৈরি হয়েছে, যেখানে রাজ্যগুলি কেন্দ্রের সঙ্গে কোনও বিষয়েই আলোচনা করতে রাজী নয়। ফলে অচলাবস্থা বাড়ছে। 

রাহুল এদিন আরও বলেন বিজেপি দেশজুড়ে ভিন্নমতের কণ্ঠস্বরকে দমিয়ে দেওয়ার চেষ্টা করে। সেই একই অভিযোগে অভিযুক্ত করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। রাহুল বলেন প্রধানমন্ত্রী মোদীর কোনও কথা না শোনার মনোভাব রয়েছে, যা দেশের গণতান্ত্রিক পরিকাঠামোকে আঘাত করে বারবার।

Read more Articles on
Share this article
click me!