অফার শেষ হওয়ার আগেই পেট্রোল ট্যাঙ্ক ভরে নিন, পরামর্শ রাহুল গান্ধীর

সোমবার পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন। শনিবারই ভোট প্রচারের শেষ দিন। প্রচারের শেষ দিনেই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেন রাহুল গান্ধী। 

Saborni Mitra | Published : Mar 5, 2022 2:39 PM IST / Updated: Mar 05 2022, 09:04 PM IST

আর দেরি করবে না। দ্রুত আপনার পেট্রোল (Petrol) ট্যাঙ্কগুলি ভর্তি করে ফেলুন। সোশ্যার মিডিয়ায় বার্তা দিয়ে এমনটাই বললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। তিনি পেট্রোল পাম্পের ছবি ব্যবহার করে  খুব দ্রুতই জ্বালানি তেলের দাম (Fuel Price) বাড়বে বলেও তিনি আশঙ্কা প্রকাশ করেছেন। তাঁর কথায় 'প্রাইস হাইক আরও ফিরে আসছে জ্বালানি তেলে।' রাহুল গান্ধী কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেই সোশ্যাল মিডিয়ায় এজাতীয় বার্তা দিয়েছেন। তিনি বলেছেন, বিধানসভা ভোট মিটে যাওয়ার পরই জ্বালানি তেলের দাম বাড়বে। আর সেই কারণে দ্রুত পেট্রোল বা ডিজেল মজুত করতে পরামর্শ দিয়েছেন আম আদমিকে। 

সোমবার পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন। শনিবারই ভোট প্রচারের শেষ দিন। প্রচারের শেষ দিনেই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেন রাহুল গান্ধী। কারণ ভোটের আগেই পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখেই কেন্দ্রীয় সরকার পেট্রোল ও ডিজেলের  ওপর কিছু ছাড় দিয়েছিল। তাতে জ্বালানি তেলের দাম কিছুটা কমেছে। কিন্তু তার আগে পেট্রোল তো বটেই ডিজেলেরও দাম লিটার প্রতি ১০০ টাকার তুলনায় বেড়ে গিয়েছিল। যা নিয়ে অনেকেই উষ্মা প্রকাশ করেছিলেন। গত নভেম্বর মাসে কেন্দ্রীয় সরকার কিছু ছাড় দেওয়ায় কিছুটা স্বস্তি পেয়েছিল দেশের সাধারণ মানুষ। 

বর্তমানে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে আন্তর্জাতিক বাজারে বেড়েছে অপরিষোধিত তেলের দাম। বর্তমানে আন্তর্জাতিক বাজারে তেলের দাম ব্যারেল প্রতি ১০০ ডলার। তাই আগামী সপ্তাহে ভোট শেষ হওয়ার পরেই তেলের দাম আবারও আকাশ ছুঁতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। 

২০১৪ সালের পর এই প্রথমবার আন্তর্জাতিক বাজারে বেড়েছে তেলের দাম। যুদ্ধের কারণে রাশিয়া থেকে তেল ও গ্যাস সরবরাহ ব্যহত হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। পিটিআর জানিয়েছেন তেল মন্ত্রকের পেট্রোলিয়াম প্ল্যানিং অ্যান্ড অ্যানালাইসিস সেল এর তথ্য অনুসারে ১ মার্চে ভারত ক্রুড অয়েল কিনেতে ১০২ ডলার দিয়ে। যা ২০১৪ সালের পর সর্বোচ্চ। গত বছর যখন ভারতের পেট্রোল আর ডিজেলের দামে ছাড় দেওয়া হয়েছিল তখনও আন্তর্জাতিক বাজারে তেলের দাম ছিল ব্যারল প্রতি ৮১.৫১ ডলার। আগামী সোমবার উত্তর প্রদেশ নির্বাচনে শেষ দফায়। ফেল প্রকাশ হবে ১০ মার্চ। তবে রাজনৈতিক ব্যক্তিত্বদের আশঙ্কা ফল প্রকাশের আগেই কেন্দ্রীয় সরকার তেলের দাম বাড়াবে।

বারাণসী তাঁকে আপন করে নিয়েছে, বিশিষ্টদের সঙ্গে দেখা করে বললেন প্রধানমন্ত্রী মোদী

'আমাদের কিছু হলে দায় সরকারের', যুদ্ধের ইউক্রেন থেকে ভিডিও পোস্ট করে হুঁশিয়ারি ভারতীয় পড়ুয়াদের 

যুদ্ধ বিরতির মধ্যেই রাশিয়ার হামলা, উদ্ধারকাজ ব্যহত হচ্ছে বলে অভিযোগ ইউক্রেনের

Read more Articles on
Share this article
click me!