বারাণসী তাঁকে আপন করে নিয়েছে, বিশিষ্টদের সঙ্গে দেখা করে বললেন প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী বারাণসীর বিশিষ্টদের সঙ্গে দেখা করার সময়ই উত্তর প্রদেশ নির্বাচনে বিজেপির প্রধান দুই প্রতিপক্ষ কংগ্রেস ও সমাজবাদী পার্টিকে নিশানা করেন। তিনি বলেন, তাঁর পরিবারের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। তাও তিনি ভারতের প্রধানমন্ত্রী হতে পেরেছেন।

Saborni Mitra | Published : Mar 5, 2022 12:42 PM IST

উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের  (UP Elections 2022) শেষ দফায় (    last phase) প্রচারে  নিজের নির্বাচনী কেন্দ্রে বারাণসীতে (Varanasi) রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। দুই দিনের সফরের শেষ দিনে প্রধানমন্ত্রী বারানসীর বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে দেখা করেন। সেখানে  তিনি 'হর হর মহাদেব' ধনী তুলে অনুষ্ঠানের শুরু করেন। তিনি বিশিষ্টদের সঙ্গে কথা বলার সময় জানিয়েছে,  তিনি উত্তর প্রদেশের স্থিতিশীল প্রশাসন চান। কারণ স্থিতিশীল সরকারই একমাত্র উন্নয়ন দিতে পারে। শাসনের ধারাবাহিকতাও তিনি চান বলে বিশিষ্টদের জানিয়েছেন। তিনি আরও বলেছেন, প্রশাসন যদি স্থিতিশীল ও ধারাবাহিক হয় তাহলে তা জবাবদেহিতা নিশ্চিত করে। তিনি আরও বলেন সরকার যদি স্থিতিশীল হয় তাহলে তা সাধারণ মানুষের জন্য কাজ করতে বাধ্য থাকে। যা কেন্দ্রের ক্ষেত্রে হয়েছে। দেশের মানুষ স্থিতিশীল ও ধারাবাহিক সরকার চেয়েছে, তাই তিনি উন্নয়ন করতে পারছেন। একই জিনিস চায় উত্তর প্রদেশ। 

এদিন প্রধানমন্ত্রী বারাণসীর বিশিষ্টদের সঙ্গে দেখা করার সময়ই উত্তর প্রদেশ নির্বাচনে বিজেপির প্রধান দুই প্রতিপক্ষ কংগ্রেস ও সমাজবাদী পার্টিকে নিশানা করেন। তিনি বলেন, তাঁর পরিবারের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। তাও তিনি ভারতের প্রধানমন্ত্রী হতে পেরেছেন। এটাই ভারতের গণতন্ত্র। তিনি দেশের জন্য কাজ করতে চান বলেও জানিয়েছেন। মানুষের উন্নয়ন করাই তাঁর প্রথম ও প্রধান লক্ষ্য। তিনি আরও বলেন তাঁকে এখানে পাঠান হয়েছে। কিন্তু তার থেকেই বড় কথা বারাণসীর মানুষ তাঁকে আপন করে নিয়েছে। তিনি আরও বলেছেন বারাণসীর মানুষ তাঁর মনে কথা বুঝে যায়। তিনি আরও বলেন মাত্র ১০ বছরের মধ্যেই তিনি দেশের অর্থনীতি বদলে দিতে পারবেন। 

গতকাল অর্থাৎ শুক্রবারর বারাণসী গিয়েছেন তিনি। শেষ দফার ভোটের জমজমাট প্রচারে জনসমুদ্রে ভাসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ৭ মার্চ উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচনের শেষ দফা। শেষ দফায় ভোটপ্রচারে দুদিনের সফরে উত্তর প্রদেশে রয়েছেন তিনি। শুক্রবার নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসীতে একটি বর্ণাঢ্য জনসভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই রোডশো  মালদহিয়ার গোলচত্ত্বর থেকে শুরু হবে। রোডশো শেষ হবে কাশী বিশ্বনাথ মন্দির এলাকায়।  নামাজ শেষ হয়ে যাওযার পরে তিনি খাজুরিয়া নামের একটি গ্রামে জনসভাবে ভাষণ দেবেন। রাতে থাকবেন শহরের ডিজেল কোলোমোটিভ ওয়ার্ক এক গেস্ট হাউসে। রোডশোয়ে অংশ নেওয়ার আগে প্রধানমন্ত্রী সর্দার বল্লভভাই প্যাটেনের মুর্তিতে পুষ্পস্তবক অর্পণ করেন। বারাণসী লোকসভা আসনের মধ্যে পড়ছে রোহানিয়া, বারাণসী উত্তর, বারাণসী দক্ষিণ, বারাণসী ক্যান্টটনমেন্ট ও সেবাপুরী। আগামী ১০ ফেব্রুয়ারি ভোটের ফল প্রকাশ হবে। 

এর আগেই নির্বাচনী সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তর প্রদেশে গিয়েছেন। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে উত্তর প্রদেশে নির্বাচনে জয়লাভ করতে মরিয়া বিজেপি। সেই কারণে উত্তর প্রদেশের নির্বাচনকে পাখির চোখ করেছে গেরুয়া শিবিরে। দলের প্রথম সরারি প্রায় সভ নেতাই উত্তর প্রদেশের ভোট প্রচারে গিয়েছেন। নির্বাচনী নির্ঘন্ট প্রকাশের আগে রাজ্যের জন্য একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

কাঁধে গুলি নিয়ে কিয়েভের হাসপাতালে ভারতীয় ছাত্র, শোনালেন যুদ্ধের ভয়ঙ্কর অভিজ্ঞতা

যুদ্ধের ইউক্রেন ছেড়ে সাময়িত আনন্দ, রোমানিয়া সীমান্তে জন্মদিন পালন ভারতীয় ছাত্রের

'আমাদের কিছু হলে দায় সরকারের', যুদ্ধের ইউক্রেন থেকে ভিডিও পোস্ট করে হুঁশিয়ারি ভারতীয় পড়ুয়াদের

Share this article
click me!