আবুধাবিতে রাতারাতি কোটিপতি হলেন কেরলের এক ব্যাক্তি

মানুষের জীবনে কিছু কিছু মুহূর্ত নিমেষেই বদলে দিতে পারে তাঁর দৈনন্দিন জীবনযাত্রা।  এমনই এক ঘটনা ঘটল আবুধাবিতে থাকা এক সামান্য শেফের জীবনে। কর্মসূত্রে আবুধাবিতে থাকলে ও তাঁর আদি বাড়ি দক্ষিণ ভারতের কেরলে। সাইদালি কান্নন নামক ওই ব্যাক্তি ১ কোটি টাকার একটি লটারি জিতেছেন। 

Riya Dey | Published : Mar 5, 2022 12:34 PM IST

আবুধাবিতে শেফ (Abudhabi Chef) হিসাবে কাজ করা কেরালার ব্যক্তি ১ কোটি টাকার লটারি (1 Crore Lottery) জিতেছেন। তিনি ২২ শে ফেব্রুয়ারি বিগ টিকিট ড্রয়ের টিকিট কিনেছিলেন। তিনি বিগত ২৪ বছর ধরে লটারির টিকিট কেটে চলেছেন। অবশেষে খুললো তাঁর ভাগ্য। আচমকা এক ব্যাক্তি যিনি একদিন আগেও ছিলেন একজন সামান্য হোটেলের একজন শেফ তিনিই রাতারাতি হয়ে উঠলেন কোটিপতি।  তবে এই প্রথম নয় এর আগে ও লটারি জিতেছেন তিনি। এবার বিগ টিকিট সাপ্তাহিক ড্র জিতেছেন ওই ব্যাক্তি যার প্রাইজ মূল্য ভারতীয় মুদ্রা অনুসারে ১ কোটি টাকা। এর আগে ১৯৯৮ সালে লটারি জিতেছিলেন সাইদালি কোন্নানি (Saidali Konnani)। 

কান্নানের বন্ধু আব্দুল মজিদ খালিজ (Abdul Majid Khalij) প্রথম সারির এক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন যে, 'আমি গত ২০ বছর ধরে সাইদালির সাথে প্রায় প্রতি মাসেই একসঙ্গে টিকিট কেটে আসছি। আমি বিশ্বাস করি সাইদালি খুব ভাগ্যবান। আমি এটি অনেক দিন ধরে করে আসছি এবং আমার মনে হয় অবশেষে এতদিনের এক চেষ্টার সঠিক মূল্য পাওয়া গেছে।

আরও পড়ুন- লকডাউনে ১৪০০ কিমি রাস্তা পাড়ি দিয়েছিলেন যেই ছেলেকে বাঁচাতে আজ সেই সন্তানই ইউক্রেনে আটকে থাকায় চিন্তিত মা

আরও পড়ুন- জেলেনস্কির প্ররোচনাতেই পরমাণু কেন্দ্রে হামলা চালিয়েছে রাশিয়া, দাবি ইউক্রেনের প্রাক্তন প্রধানমন্ত্রীর

আরও পড়ুন- 'সন্তানের নাম অপারেশন গঙ্গার নামানুসারে দেব' ইউক্রেন থেকে গর্ভবতী স্ত্রীকে উদ্ধারের পর প্রতিক্রিয়া এক ভারতীয়র

যদিও এই প্রথমবার নয় যে কোনও প্রবাসী ভারতীয় আরব আমিরাতে লটারি জিতেছে। গত বছর ও সেই দেশে এক ড্রাইভার হিসাবে কাজ করা একজন কেরালা লোকই একটি র‌্যাফেল ড্রতে ২০ মিলিয়ন দিরহাম অর্থাৎ ভারতীয় মূল্যের বিচারে প্রায় ৪০ কোটি টাকা জিতেছিল। রঞ্জিত সোমরঞ্জন (Ranjit Somranjan) এবং তার অন্য নয়জন সহযোগীকে পুরস্কারের যৌথ বিজয়ী ঘোষণা করা হয়েছিল। সোমরঞ্জন বলেছিলেন, 'আমরা মোট ১০ জন, এবং প্রত্যেকে ভিন্ন দেশের কেউ ভারত, কেউ পাকিস্তান, কেউ নেপাল এবং কেউ বাংলাদেশের বাসিন্দা। আমরা একটি হোটেলের ভ্যালেট পার্কিংয়ে কাজ করি। আমরা 'বাই টু গেট ওয়ান' অফারে টিকিট কিনেছিলাম। ২৯ শে জুন আমার নামেই  এই টিকিট কেনা হয়েছিল। আমরা প্রত্যেকে ১০০ দিরহাম অর্থাৎ ভারতীয় মূল্যর বিচারে প্রায় ২০০০ টাকা করে জিতেছি। পাশাপাশি তিনি এও জানান যে, তিনি যখন জয়ের খবরটি পেয়েছিলেন তখন তিনি আবুধাবি মসজিদের সামনে ছিলেন। 

পরপর দুই বছর লটারির মাধ্যমে কোটিপতি হয়ে দেশের সকলের নজর কাড়লেন কেরলের দুই ব্যাক্তি।  আগের বছর রঞ্জিত সোমরঞ্জন (Ranjit Somranjan)  এবং এই বছর সাইদালি কোন্নানি (Saidali Konnani)। এছাড়াও মরুদেশে ভারতীয়দের লটারি জয়ের আরও নজির রয়েছে। ২০২০ সালের জুলাই মাসে, আজমানের ভারতীয় উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ২-এ দুবাই ডিউটি ​​ফ্রি র‌্যাফেল ড্র-তে ১ মিলিয়ন মূল্যের একটি লটারি জিতেছিলেন।

Share this article
click me!