ভারত জোড়ো যাত্রায় রাতেই হবে বিস্ফোরণ! রাহুল গান্ধীকে বোমার হুমকি চিঠি

পুলিশ কমিশনার হরিনারায়ণচারী মিশ্র বলেছেন যে জুনি ইন্দোর এলাকার একটি মিষ্টির দোকানের ঠিকানায় অজানা ব্যক্তির পাঠানো একটি চিঠিতে রাহুল গান্ধীর নেতৃত্বাধীন ভারত ছাড়ো পদযাত্রা খালসা স্টেডিয়ামে পৌঁছলে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছিল।

Web Desk - ANB | Published : Nov 18, 2022 9:45 AM IST

রাহুল গান্ধী তার ভারত জোড়ো যাত্রায় বোমা হামলার হুমকি পেয়েছেন। মধ্যপ্রদেশের ইন্দোর থানা এলাকায় একটি মিষ্টির দোকানে এক অজানা ব্যক্তির কাছ থেকে হুমকিমূলক চিঠি পাওয়া গেছে। চিঠিতে হুমকি দেওয়া হয়েছে যে ২৮ নভেম্বর রাতে ভারত ছাড়ো পদযাত্রা ইন্দোরে পৌঁছে খালসা স্টেডিয়ামে বিশ্রাম নিলে বোমা বিস্ফোরণ ঘটানো হবে। খবর পাওয়া মাত্রই জুনি ইন্দোর পুলিশ ও ক্রাইম ব্রাঞ্চের দল তদন্তে নামে।

পুলিশ কমিশনার হরিনারায়ণচারী মিশ্র বলেছেন যে জুনি ইন্দোর এলাকার একটি মিষ্টির দোকানের ঠিকানায় অজানা ব্যক্তির পাঠানো একটি চিঠিতে রাহুল গান্ধীর নেতৃত্বাধীন ভারত ছাড়ো পদযাত্রা খালসা স্টেডিয়ামে পৌঁছলে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছিল। হরিনারায়ণচারী মিশ্র বলেন, "চিঠিটি সরাসরি রাহুলকে বোমা দিয়ে উড়িয়ে দেওয়ার বিষয়ে জানায়নি। চিঠিতে বলা হয়েছে যে পদযাত্রার মধ্যে বিস্ফোরণ হবে।" তিনি বলেছিলেন যে এই চিঠির ভিত্তিতে, পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৫০৭ (অজানা ব্যক্তির দ্বারা অপরাধমূলক ভয় দেখানো) ধারায় এফআইআর নথিভুক্ত করেছে।

তদন্তের দাবি জানিয়েছে কংগ্রেস

কমিশনার বলেন, আমরা হুমকি চিঠির তদন্ত শুরু করেছি। যাইহোক, আমরা সন্দেহ করছি যে এই কাজটি কোনও স্থানীয় দুষ্কৃতিরা কাজ। অন্যদিকে, বিস্ফোরণের হুমকির চিঠির পরে, রাজ্য কংগ্রেসের সেক্রেটারি নীলাভ শুক্লা দাবি করেছিলেন যে এটিকে গুরুত্ব সহকারে তদন্ত করা উচিত এবং রাহুল গান্ধীকে ইন্দোরে পাঠানো উচিত। ভারত জোড়া যাত্রা প্রবেশের পর নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোর দাবি জানিয়েছে কংগ্রেস।

রাহুলকে কেন হুমকি দেওয়া হল?

উল্লেখ্য, খালসা স্টেডিয়াম সম্পর্কিত বিতর্ক শুরু হয়েছিল যখন, ৮ নভেম্বর এই স্থানে গুরু নানক জয়ন্তীর ধর্মীয় অনুষ্ঠানে কমলনাথকে স্বাগত জানানোর পরে, বিখ্যাত কীর্তনকার মনপ্রীত সিং কানপুরি ১৯৮৪ সালের শিখ বিরোধী দাঙ্গার হিংসাত্মক ঘটনার কথা বলেছিলেন। স্পষ্ট অঙ্গভঙ্গি এবং তীক্ষ্ণ কথায় মঞ্চ থেকে আয়োজকদের প্রতি বিরক্তি প্রকাশ করেন।

বিতর্কের পরে, স্থানীয় বিজেপি নেতারা ঘোষণা করেন যে রাজ্য কংগ্রেস সভাপতি কমল নাথ যদি রাহুল গান্ধীর নেতৃত্বে "ভারত জোড়ো যাত্রা" নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করেন তবে বিজেপি কর্মীরা কালো পতাকা দেখিয়ে তার বিরোধিতা করবে। তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যাকাণ্ডের পর ১৯৮৪ সালের শিখ বিরোধী দাঙ্গায় কমলনাথের ভূমিকা নিয়ে প্রায়ই বিজেপি নেতারা অভিযোগ করেন। কিন্তু কমলনাথ এবং অন্যান্য শীর্ষ কংগ্রেস নেতারা তা সরাসরি প্রত্যাখ্যান করে আসছেন। এর পরিপ্রেক্ষিতেই এই হুমকি দেওয়া হচ্ছে বলে পুলিশের দাবি।

আরও পড়ুনঃ

'সন্ত্রাসবাদের থেকেও সন্ত্রাসবাদের জন্য অর্থ সাহায্য বিপজ্জনক', পাকিস্তানকে নিশানা করে বললেন অমিত শাহ

'সাভারকারের অপমান সহ্য করা হবে না', বিজেপির তীব্র সমালোচনার পর FIR দায়ের কংগ্রেস নেতার বিরুদ্ধে

Share this article
click me!