মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের আলোচনায় অংশ নিতে চলেছেন রাহুল গান্ধী

অনাস্থা প্রস্তাবের আলোচনা শুরু করতে পারেন রাহুল গান্ধীই। আলোচনায় অংশ নেবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Sahely Sen | Published : Aug 8, 2023 5:47 AM IST / Updated: Aug 08 2023, 12:04 PM IST

৭ অগাস্ট, সোমবার সুপ্রিম কোর্টের স্থগিতাদেশের পরেই সংসদে ‘কাম ব্যাক’ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁর প্রত্যাবর্তনের সঙ্গে সঙ্গেই বেশ কিছুটা হালে পানি পেয়েছে বিজেপি-বিরোধী দলগুলির সংগঠন ‘ইন্ডিয়ান ন্যাশনাল ডেভলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স’ (I N D I A)। লোকসভায় তাঁদের পরবর্তী কৌশল ঠিক করতে রাজ্যসভার বিরোধী দলনেতার অফিসে মঙ্গলবার সকাল ১০টা থেকে সমস্ত বিরোধী দলগুলির মুখ্য সচেতকদের বৈঠক রয়েছে।

মণিপুরে ঘটে চলা অশান্তির ঘটনা নিয়ে লোকসভায় মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব উত্থাপন করেছে বিরোধী শিবির। সেই প্রস্তাবের পর ৮ ও ৯ অগাস্ট তারিখে আলোচনার ডাক দিয়েছে কেন্দ্রের শাসকদল বিজেপি। সূত্রের খবর, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী আজ (৮ অগস্ট) লোকসভায় অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনা শুরু করতে পারেন। তাঁকে অনুসরণ করে দলের সাংসদ গৌরব গগৈ, মণীশ তেওয়ারি এবং দীপক বেজরাও এই ব্যাপারে আলোচনা করবেন বলে জানা গেছে। দীর্ঘ আলোচনার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর জবাব দিতে পারে ১০ অগাস্ট।

৮ অগাস্ট, মঙ্গলবার, দুপুর ১২টায় শুরু হয়ে অনাস্থা প্রস্তাবের উপর আলোচনা চলতে পারে সন্ধ্যা ৭টা পর্যন্ত, বিজেপির পক্ষ থেকে ডাকা এই আলোচনা সভায় অংশ নেবেন বিরোধী গোষ্ঠীর নেতানেত্রীরাও। বিতর্কের সময় পাঁচজন কেন্দ্রীয় মন্ত্রী কথা বলবেন বলে জানা গেছে। তাঁরা হলেন অমিত শাহ, নির্মলা সীতারামন, স্মৃতি ইরানি, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং কিরেন রিজিজু। বিজেপির অন্য পাঁচ সাংসদও এই বিতর্কে অংশ নেবেন। রাহুল গান্ধী দুপুর ১২টায় এই আলোচনা শুরু করবেন বলে মনে করা হচ্ছে। সংসদে ফিরে আসার পরে, রাহুল গান্ধী আজ প্রথমবার বিতর্কে অংশ নেবেন।

আরও পড়ুন-

‘চিনা অর্থ পাওয়া নিউজ পোর্টালকে বাঁচিয়ে রেখেছে কংগ্রেস’, তোপ দাগলেন বিজেপি মন্ত্রী অনুরাগ ঠাকুর ও রাজীব চন্দ্রশেখর
নিজের মা-কে লাঠি দিয়ে বেধড়ক মার, অসমের ব্যক্তির বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ আনলেন প্রতিবেশীরা

Government Teachers: রাজ্য সরকারি শিক্ষকদের জন্য নয়া নিয়ম, শিক্ষানীতিতে এল বড় বদল

Hymenoplasty: যৌন সঙ্গমে ভার্জিনিটি-র আনন্দ ফিরিয়ে আনতেই কি হাইমেনোপ্লাস্টি-র দিকে ঝুঁকছেন মহিলারা?

Read more Articles on
Share this article
click me!