কর্ণাটকে শপথ গ্রহণ অনুষ্ঠানে মধ্যমণি রাহুল গান্ধী, স্পষ্ট হচ্ছে বিজেপি বিরোধী জোট- দেখুন ছবিতে

কথা রাখলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া । শপথ গ্রহণের পরই জানিয়ে দিলেন তাঁর সরকার পাঁচটি প্রতিশ্রুতি বাস্তবায়িত করবে।

 

Web Desk - ANB | Published : May 20, 2023 11:29 AM IST

110
মধ্যমণি রাহুল গান্ধী

 কর্ণাটকের শপথ গ্রহণ অনুষ্ঠানে মধ্যমণি রাহুল গান্ধী। কংগ্রেস নেতাদের পাশাপাশি বিজেপি বিরোধী দলগুলির কাছেও তাঁর গ্রহণযোগ্যতা বাড়ছে।

210
বিরোধী জোটের কাঠামো

কর্ণাটকের শপথ গ্রহণ অনুষ্ঠানে বিজেপি বিরোধী জোটের কাঠামো অনেকেটাই প্রস্তুত। উপস্থিত নীতিশ কুমার, সীতারাম ইয়েচুরিরা। ছিলেন কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। উপস্থিত ছিলেন কেরলে কংগ্রেসের মূল প্রতিদ্বন্দ্বী পিনারাই বিজয়ন।

310
প্রধানমন্ত্রীর শুবেচ্ছা

কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া ও ডিকে শিবকুমারকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বর্তমানে জাপান সফরে। সেখানেই তাঁদের দুজনকে শুভেচ্ছা জানিয়েছেন।

410
কর্ণাটকের মুখ্যমন্ত্রীর পদ নিয়ে দ্বৈরথ

কর্ণাটকের মুখ্যমন্ত্রীর পদ নিয়ে দ্বৈরথ চলছিল ডিকে শিবকুমার আর সিদ্দারামাইয়ার মধ্যে। সনিয়ার হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। খোলা মঞ্চে মুখ্যমন্ত্রী ও তাঁর ডেপুটির মধ্যে ঐক্যের ছবি তুলে ধরেন রাহুল গান্ধী।

510
সিদ্দার প্রতিশ্রুতি পুরণ

মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেই সিদ্দারামাইয়া বলেন, পাঁচটি প্রতিশ্রুতি পুরণের জন্য প্রথম মন্ত্রিসভার বৈঠকেই আদেশ জারি করবেন তিনি। আমরা এমন একটি প্রশাসন দেব যা জনগণ আমাদের কাছ থেকে আশা করেছিল। পাঁচটি গ্যারান্টি মন্ত্রিসভা বৈঠকে পাস করা হবে এবং আজকেই সেগুলি বাস্তবায়নের জন্য একটি আদেশ জারি করা হবে।

610
রাহুল গান্ধীর বার্তা

প্রথম মন্ত্রিসভার বৈঠকের মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই কংগ্রেসের নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়িত হবে। কর্ণাটকের শপথ গ্রহণ মঞ্চ থেকে আবারো ঘোষণা করলেন রাহুল গান্ধী। তিনি বলেন, আমি বলেছিলাম আমরা মিথ্যা প্রতিশ্রুতি দেই না। আমরা যা বলি তাই করি। এক থেকে দুই ঘণ্টার মধ্যে নতুন সরকারের প্রথম মন্ত্রিসভার বৈঠক হবে। ওই বৈঠকে পাঁচটি 'গ্যারান্টি' আইনে পরিণত হবে।

710
কংগ্রেসের জেতার কারণ জানালেন রাহুল

কংগ্রেসের কর্ণাটক জয়ের কারণও জানালেন রাহুল গান্ধী। তিনি বলেন, গত পাঁচ বছরে আপনি যে কষ্ট সহ্য করেছেন তা আমরা বুঝতে পারি। কেন কংগ্রেস নির্বাচনে জিতেছে তা নিয়ে মিডিয়া লিখেছে। বিভিন্ন বিশ্লেষণ এবং বিভিন্ন তত্ত্ব ভেসে উঠেছে। তবে জয়ের কারণ হল কংগ্রেস দরিদ্র, দুর্বল এবং পিছিয়ে পড়াদের পাশে দাঁড়িয়েছে। দলিত ও উপজাতির মানুষ ভরসা করে কংগ্রেসকে ভোট দিয়েছে।

810
বিজেপির কটাক্ষ

কর্ণাটক নিয়ে বিজেপির সমালোচন। বিজেপি বলেছে মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার হাতে কোনও ক্ষমতা থাকবে না। তিনি পুতুল মুখ্যমন্ত্রী হবেন। ক্ষমতা থাকবে দিল্লির শীর্ষনেতৃত্বের হাতে।

910
বিজেপির তোপ

বিজেপির দাবি মন্ত্রী বাছাইয়ের ক্ষমতাও সিদ্দারামাইয়ার হাতে নেই। রয়েছে মল্লিকার্জুন খাড়গের হাতে। কর্ণাটক সরকার দিল্লি থেকে পরিচালিত হবে বলেও অভিযোগ বিজেপির।

1010
কর্ণাটকে কংগ্রেসের বড় জয়

কর্ণাটকে বড় জয় পেয়েছ বিজেপি। ২২৪ আসনের কর্ণাটক বিধানসভায় ১৩৫টি আসন কংগ্রেসের। জেডিএস ১৯ আর বিজেপি পেয়েছে ৬৫টি আসন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos