বাস্তু খারাপ থাকায় বদলে যাচ্ছে রাহুল গান্ধীর ঠিকানা, রইল বিরোধী দলনেতার নতুন বাংলোর বিশেষত্ব

রাহুল গান্ধীর ১২ নং তুঘলক রোডের বাংলো এবার বাতিল। লোকসভার বিরোধী দলনেতা হিসেবে তাঁর জন্য বরাদ্দ হয়েছে নতুন বিশাল বাংলো।

 

Saborni Mitra | Published : Jul 27, 2024 10:21 AM IST

110
রাহুল গান্ধী

লোকসভার বিরোধী দলনেতা। এক দিন তাঁর ঠিকানা ছিল ১২ নম্বর তুঘলক রোডের বাংলা। এবার তাঁর নতুন ঠিকানা হচ্ছে।

210
নতুন বাংলা রাহুলের

এবার রাহুল গান্ধীর জন্য বরাদ্দ হল পাঁচ নম্বর সুনহারি বাগ রোডের বাংলো। তেমনই প্রস্তাব দিয়েছে লোকসভার হাউস কমিটি।

310
প্রিয়াঙ্কা গান্ধীর পরিদর্শন

ইতিমধ্যেই রাহুল গান্ধীর জন্য নতুন বাংলো পরিদর্শন করেছেন প্রিয়াঙ্কা গান্ধী। ঘনিষ্ট সূত্রে তিনি বলেছেন, বাংলো পছন্দ হবে রাহুলের।

410
প্রথম প্রস্তাব

রাহুলকে প্রথমে ১২ নম্বর তুঘলক লেনের বাংলো দেওয়ার প্রস্তাব দিয়েছিল লোকসভার হাউস কমিটি। কিন্তু সেই বাড়ির বাস্তু ঠিক নয় বলে রাহুল গান্ধী সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বলে সূত্রের খবর।

510
রাহুল এখন থাকেন

বর্তমানে রাহুল গান্ধী তাঁর মা সোনিয়া গান্ধীর সঙ্গে ১০ নম্বর জনপথ রোডের বাংলোতে থাকেন। এটি আবার ২৪ আকবর রোডের কংগ্রেসের অফিসের সঙ্গে যুক্ত।

610
সাংসদ পদ খোওয়ানো

মোদী পদবী নিয়ে মামলা মকদ্দমার জেরে রাহুল গান্ধীকে তাঁর ১২ নম্বর তুঘলক রোডের বাংলোটি ছাড়তে হয়। এই বাংলোতে তিনি টানা ১২ বছর ছিলেন। সাংসদ পদ খোওয়ানোর পরে তিনি তাঁর মায়ের সঙ্গেই থাকতে শুরু করেন।

710
হাউস কমিটির প্রস্তাব

এবার আবার আবারও হাউস কমিটি রাহুলকে ১২ নম্বর তুঘলক রোডের বাংলোটি দেওয়ার প্রস্তাব দেয়। কিন্তু রাহুল তা বাতিল করে দেন। তারপরই তাঁকে ৫ নম্বর সুনহারি বাগ রোডের বাংলো দেওয়ার প্রস্তাব দেওয়া হয়।

810
টাইপ ৮ বাংলো

বর্তমানে রাহুল গান্ধী লোকসভার বিরোধী দলনেতা। সেই কারণে নিয়ম অনুযায়ী তিনি একজন ক্যাবিনেটমন্ত্রীর সমকক্ষ। কেবিনেট মন্ত্র্রীর মতই সুযোগ সুবিধে পাবেন। তাই তাঁর জন্য বরাদ্দ টাইপ ৪ বাংলো। সূত্রের খবর তিন-চারটি বাংলোর প্রস্তাব তাঁকে দেওয়া হয়েছিল।

910
রাহুলের উত্তারাধিকার

নতুন বাংলোতে আগে থাকতেন বিজেপি সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী এ নারায়ণস্বামী। ২০২১-২৪ পর্যন্ত সামাজিক ন্যায় বিচার প্রতিমন্ত্রী ছিলেন। এবার নির্বাচনে হেরে যাওয়া বিদায় নিতে হয়।

1010
লুটিয়েন্স বাংলো জোনে

রাহুল গান্ধীর নতুন বাংলো লুটিয়েন্স বাংলো জোনে। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে মূলত কেন্দ্রীয় সরকারের মন্ত্রী, আমলারা থাকেন। বাংলোগুলি সরকারি মালিকানাধীন। যদিও এরা নামমাত্র ভাড়ায় তা পেয়ে থাকেন। টাইম ৮ এর বাংলোগুলির একএকটি ৩৭০০-৫৬০০ বর্গফুট এলাকা নিয়ে তৈরি হয়েছে। সরকার ভাড়া নেয় ৪৬১০ টাকা। আসল বাজারদর কিন্তু ১৮-২৫ লক্ষ টাকা মাসিক।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos