রাহুল গান্ধীর আমেরিকা সফরে উঠল খালিস্তান জিন্দাবাদের স্লোগান, দেখুন ভিডিও

রাহুল গান্ধীর অনুষ্ঠানে এই হট্টগোলের ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে রাহুল গান্ধীর সামনে খালিস্তান সমর্থকদের স্লোগান দিতে দেখা যায়।

Web Desk - ANB | Published : May 31, 2023 9:21 AM IST

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর আমেরিকা সফরে একটি অনুষ্ঠানে খালিস্তানিরা তোলপাড় সৃষ্টি করে। ক্যালিফোর্নিয়া সফরে থাকা রাহুল গান্ধী এই কর্মসূচিতে দেশের নীতি নিয়ে বক্তব্য রাখছিলেন, তখনই তোলপাড় শুরু করেন খালিস্তানি সমর্থকরা। সেই বিক্ষোভকারীরা খালিস্তানের পতাকাও নেড়েছেন। হট্টগোল এতটাই বেড়ে যায় যে রাহুল গান্ধীকে তার বক্তব্য বন্ধ করতে হয়।

রাহুল গান্ধীর অনুষ্ঠানে এই হট্টগোলের ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে রাহুল গান্ধীর সামনে খালিস্তান সমর্থকদের স্লোগান দিতে দেখা যায়।

রাহুল গান্ধীর অনুষ্ঠানে হট্টগোলের দায় নিল এসজেএফ

শিখস ফর জাস্টিস (এসএফজে) রাহুল গান্ধীর অনুষ্ঠানে হট্টগোলের দায় নিয়েছে। এই সংগঠনটি ভারতের বিরুদ্ধে বিশ্বব্যাপী খালিস্তান আন্দোলন চালায় এবং একটি পৃথক খালিস্তান দাবি করে। গণভোট ২০২০-ও ছিল এই সংগঠনের প্রচার।

রাহুল গান্ধীর প্রতিক্রিয়া কী ছিল?

সানফ্রান্সিসকোতে রাহুল গান্ধীর কর্মসূচিতে হট্টগোল হলে রাহুল অস্বস্তি বোধ করেননি। তার মুখে একই পরিচিত হাসি। তবে বিক্ষোভ বাড়তে থাকায় বক্তব্য বন্ধ করে দেন রাহুল।

 

 

প্রধানমন্ত্রী মোদীর অনুষ্ঠানেও SFJ-এর বিক্ষোভের হুমকি

রাহুল গান্ধীর অনুষ্ঠানে এই হট্টগোলের ভিডিও প্রকাশ করেছেন গুরপতবন্ত সিং পান্নু। প্রধানমন্ত্রী মোদীকেও হুমকি দিয়েছেন তিনি। গুরপতবন্ত সিং পান্নুকে একটি ভিডিওতে হুমকি দিতে দেখা যায় যে রাহুল গান্ধী যেখানেই আমেরিকা যাবেন, তার সামনে খালিস্তানিরা দাঁড়াবে। তিনি হুমকি দিয়েছেন যে ২২শে জুন প্রধানমন্ত্রী মোদীর অনুষ্ঠানেও একই রকম হট্টগোল হবে।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী তাঁর মার্কিন সফরে বিভিন্ন কর্মসূচিতে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে তীব্র আক্রমণ করছেন। এবার রাহুল গান্ধীর অভিযোগের জবাব দিয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী বুধবার তার বক্তব্যের পাল্টা জবাব দিয়েছেন।

কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী প্রাক্তন কংগ্রেস সভাপতিকে নকল গান্ধী বলে অভিহিত করেছেন এবং বলেছেন যে তিনি কিছুই জানেন না তবে প্রতিটি বিষয়ে বিশেষজ্ঞ হয়ে উঠেছেন। তিনি আরও বলেছেন যে তিনি বিদেশ থেকে ভারতের মানহানি করছেন।

রাহুল গান্ধী প্রধানমন্ত্রী মোদিকে 'ট্রোলিং' করছেন

মার্কিন যুক্তরাষ্ট্রের সান্তা ক্লারায় একটি ইভেন্ট চলাকালীন, রাহুল গান্ধী বলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদী ঈশ্বরের চেয়ে বেশি জানেন এবং যদি তাকে ঈশ্বরের সাথে বসানো হয়, তাহলে তিনি ঈশ্বরকে ব্যাখ্যা করতে শুরু করবেন কিভাবে মহাবিশ্ব কাজ করে।

'প্রধানমন্ত্রী মোদি মনে করেন তিনি সব জানেন'

রাহুল গান্ধী বলেন, 'এটা রোগ। আমাদের ভারতে একগুচ্ছ লোক রয়েছে যারা মোটামুটি নিশ্চিত যে তারা সবকিছু জানে। আসলে, তারা মনে করে যে তারা এমনকি ঈশ্বরের চেয়েও ভাল জানে। তারা বসতে পারে এবং প্রভুর সাথে কথোপকথন করতে পারে এবং যা ঘটছে তা তাকে ব্যাখ্যা করতে পারে। নিশ্চয়ই আমাদের প্রধানমন্ত্রীও একই ধরনের হলমার্ক উপস্থাপন করছেন।

Share this article
click me!