'রাহুলের কথায় খালিস্তানি জঙ্গিদের সুর' আমেরিকায় কংগ্রেস নেতার বক্তব্যকে তীব্র কটাক্ষ কেন্দ্রের

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে ভারতীয় সম্প্রদায়ের একটি অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় রাহুল গান্ধী বলেছিলেন যে ভারতে ধর্মীয় স্বাধীনতা হুমকির মুখে রয়েছে।

Parna Sengupta | Published : Sep 11, 2024 11:37 AM IST / Updated: Sep 11 2024, 05:08 PM IST

কংগ্রেস নেতা রাহুল গান্ধী মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় সম্প্রদায়ের উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন। ভাষণ দেওয়ার সময় রাহুল গান্ধী তার বিবৃতিতে ভারতের শিখ সম্প্রদায়ের কথা উল্লেখ করেন। তার বক্তব্যে উত্তপ্ত হয়ে উঠেছে রাজনৈতিক পরিবেশ। এছাড়াও, রাহুল গান্ধীর বক্তব্য নিয়ে তীব্র আক্রমণ করেছে বিজেপি। এদিকে, রাহুলের বক্তব্যকে সমর্থন করেছেন খালিস্তানি জঙ্গি সংগঠন 'শিখ ফর জাস্টিস'-এর নেতা গুরপতবন্ত সিং পান্নু। 

আমেরিকায় কী বলেন রাহুল গান্ধী

Latest Videos

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে ভারতীয় সম্প্রদায়ের একটি অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় রাহুল গান্ধী বলেছিলেন যে ভারতে ধর্মীয় স্বাধীনতা হুমকির মুখে রয়েছে। তিনি বলেন, প্রশ্ন হচ্ছে ভারতে একজন শিখকে পাগড়ি পরতে, ব্রেসলেট পরতে বা গুরুদ্বারে কি স্বাধীনভাবে যেতে দেওয়া হয়? রাহুল আরও বলেন, এই লড়াই শুধু শিখদের নয়, সব ধর্মের অধিকার রক্ষার জন্য। তার বিবৃতিতে, তিনি আরএসএসকে লক্ষ্য করে বলেছিলেন যে তারা কিছু ধর্ম এবং সম্প্রদায়কে অন্যদের থেকে নিকৃষ্ট মনে করে। তিনি আরও যোগ করেছেন যে ভারতের আজকের রাজনীতি এই ইস্যুকে ঘিরেই আবর্তিত হচ্ছে।

খালিস্তানি জঙ্গি পান্নুর সমর্থন

রাহুল গান্ধীর এই বক্তব্যকে সমর্থন করেছেন খালিস্তানি সংগঠন 'শিখ ফর জাস্টিস'-এর সহ-প্রতিষ্ঠাতা সন্ত্রাসবাদী গুরপতবন্ত সিং পান্নু। পান্নু এটাকে 'সাহসী ও নির্ভুল' বক্তব্য বলে অভিহিত করেছেন। পান্নু বলেন, 'রাহুল গান্ধীর এই বক্তব্য প্রমাণ করে যে ভারতে শিখদের অস্তিত্ব হুমকির মুখে। ১৯৪৭ সাল থেকে শিখদের উপর সংঘটিত নৃশংসতার কাহিনী সামনে নিয়ে আসে।

সরকারি সূত্র থেকে উদ্বেগ

সরকারি সূত্র রাহুল গান্ধীর বক্তব্যকে দায়িত্বজ্ঞানহীন বলে অভিহিত করে বলেছে যে এই ধরনের বক্তব্য দেশবিরোধীদের শক্তি যোগায়। একটি সূত্র জানায়, 'না ভেবে ও না জেনে কথা বললে এমনটা হয়। রাহুল গান্ধীর এই বক্তব্য পান্নুর মতো সন্ত্রাসবাদীদের উৎসাহিত করেছে' সূত্রের মতে, ওয়াশিংটন ডিসিতে রাহুল গান্ধী যে বৈঠকে ভাষণ দিচ্ছিলেন সেখানে অনেক খালিস্তানি সমর্থকও উপস্থিত ছিলেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’
'কীভাবে থেকে কোটি কোটি টাকা লুটত সন্দীপ ঘোষের সিন্ডিকেট?' দেখুন কী বললেন ডাঃ অর্চনা মজুমদার | RG Kar
RG Kar News | ‘বাবা তৃণমূল বিধায়ক তাই আপনারা এসেছেন’ কী বললেন TMC MLA সুদীপ্ত রায়ের কন্যা
'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest