রেইনকোট না জ্যাকেট কী পরেছিলেন রাহুল গান্ধী? জম্মু ও কাশ্মীরে প্রবল বৃষ্টির মধ্যে ভারত জোড়ো যাত্রা

রাহুল যেটি পরেছেন সেটি জ্যাকেট নয়। একটি রেইনকোট। বা উইন্ডচিটার। যদিও কংগ্রেসের একটি টুইটার হ্যান্ডেল থেকে একটি ভিডিও টুইট করা হয়েছে। সেখানে দাবি করা হয়েছে রাহুল জ্যাকেট পরেননি, তিনি রেইনকোট পরেছেন।

Web Desk - ANB | Published : Jan 20, 2023 11:52 AM IST / Updated: Jan 21 2023, 02:04 PM IST

 

রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা রয়েছে  বর্তমানে রয়েছে জম্মু ও কাশ্মীরে। কাঠুয়াতে প্রবেশ করেছে কংগ্রেসের যাত্রা। শুক্রবার প্রবল বৃষ্টি হয় জম্মু ও কাশ্মীরে। সেখানেই রাহুল গান্ধীর সাদা টিশার্ট ঢাকা পড়ে একটি কালো রঙের জ্যাকেটে। ভারত জোড়ো যাত্রা শুরু হয়েছে কন্যাকুমারী থেকে। সেখান থেকেই দুধসাদা টিশাক্ট ছিল রাহুল গান্ধীর আইকন। কিন্তু এবারও বিতর্ক টিশার্ট নিয়ে ।

অনেকেই বলতে শুরু করে এই শীতের মরশুমে এবারই রেকর্ড ভাঙলের কংগ্রেস নেতা। এই প্রথম তাঁর গায়ে উঠল জ্যাকেট। সম্প্রতি একাধিক সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধীকে প্রশ্ন করেছিলেন সাংবাদিকরা যে তিনি কেন সোয়েটার পরছেন না। সেই প্রশ্নের উত্তরে রাহুল গান্ধী বলেছিলেন তাঁর ঠান্ডা লাগছে না। সেই কারণে গরম জামা পরছেন না। তিনি বলেছিলেন তিনি ঠান্ডা অনুভব না করা পর্যন্ত সোয়েটার পরবেন না। তবে রাহুল গান্ধীকে জম্মু ও কাশ্মীরে জ্যাকেট পরতে দেখা গেছে বলেও দাবি অনেকের। কারণ সেখানে প্রবল বৃষ্টি হচ্ছে।

 

 

কিন্তু সেই দাবি উড়িয়ে দিয়েছে কংগ্রেস। দাবি করেছেন রাহুল যেটি পরেছেন সেটি জ্যাকেট নয়। একটি রেইনকোট। বা উইন্ডচিটার। যদিও কংগ্রেসের একটি টুইটার হ্যান্ডেল থেকে একটি ভিডিও টুইট করা হয়েছে। সেখানে দাবি করা হয়েছে রাহুল জ্যাকেট পরেননি, তিনি রেইনকোট পরেছেন। বৃষ্টি শেষ হওয়ার পর তিনি রেইনকোটও খুলে ফেলেন। তাঁকে আবারও দেখা যায় সাদা টিশার্টে। জ্যাকেট না রেইন কোর্ট এই বিতর্কের কারণে রাহুল গান্ধীর এই ভিডিওটি নতুন করে ভাইরাল হয়ে।

কংগ্রেসের এই গণসংযোগ কর্মসূচির এই পর্ব ৩০ জানুয়ারি শেষ হতে চলেছে। ২০টিরও বেশি রাজনৈতিক দলকে এই পদযাত্রায় যোগদানের জন্য আহ্বান জানান হয়েছিল। এই যাত্রা থেকেই রাহুল গান্ধী বিজেপি ও আরএসএসকে একাধিকবার নিশানা করেছেন। তিনি বলেছিলেন গোটা দেশে ঘৃণা আর বিভাজনের বীজ বপন করে চলেছে এই দুটি দল। তিনি বলেন দেশের মানুষ ঘৃণা চায় না শান্তি আর স্বস্তি চায়।

বৃহস্পতিবার ভারত জোড়ো যাত্রা জম্মু ও কাশ্মীরে পৌঁছেছে। সেখানে যাত্রায় যোগ দিয়েছিলেন শিবসেনা নেতা ও উদ্ধব ঠাকরে ঘনিষ্ট সঞ্জয় রাউত। জম্মু ও কাশ্মীরের দলীয় নেতা কর্মীরা রাহুল গান্ধীর সঙ্গে ছিলেন। শুক্রবার সকাল থেকেই জম্মু ও কাশ্মীরে প্রবল বৃষ্টি হয়। প্রাকৃতিক দুর্যোগের কারণে কিন্তু হাঁঠা বন্ধ করা হয়নি। পুলিশ ও নিরাপত্তা কর্মীদের ঘেরাটোপের মধ্যেই পথ হাঁটতে শুরু করেন রাহুল গান্ধী। এদিন জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় রাত্রি কাটাবে ভারত জোড়ো যাত্রা।। শনিবার বিশ্রামের পর রবিবার থেকে নতুন করে পথ চলবেন রাহুল গান্ধী।

আরও পডুনঃ

লাদাখ সীমান্তে চিনের যুদ্ধের দামামা বাজাচ্ছেন শি জিংপিং, কথা বলেন অবস্থানরত সেনার সঙ্গে

Rozgar Mela: ৩০ লক্ষ শূন্যপদে মাত্র ৭১ হাজার নিয়োগ, প্রধানমন্ত্রী মোদীকে নিশানা কংগ্রেসের

'পরীক্ষা পে চর্চা' ২৭ জানুয়ারি, মোদীর উদ্যোগে চাপমুক্তির পথ দেখবে পরীক্ষার্থীরা

Share this article
click me!