বার্মার এক ডেন্টাল ক্লিনিকে সংবাদপত্র পড়তে পড়তেই মারা গেলেন এক ব্যবসায়ী, রাজস্থানের এই ঘটনা ভাইরাল নেটদুনিয়ায়

রাজস্থানের বার্মার এক ডেন্টাল ক্লিনিকে সংবাদপত্র পড়তে পড়তেই মারা গেলেন এক ব্যবসায়ী।ডাক্তার দেখানোর আগেই চেম্বারের বাইরে চেয়ারে বসতে বসতেই মাদানী আসতে আসতে ঢোলে পড়েন মৃত্যুর কোলে।

Bhaswati Mukherjee | Published : Nov 7, 2022 4:33 PM IST / Updated: Nov 07 2022, 10:07 PM IST

রাজস্থানের বার্মার এক ডেন্টাল ক্লিনিকে সংবাদপত্র পড়তে পড়তেই মারা গেলেন এক ব্যবসায়ী। ৬১ বছর বয়সী দিলীপ কুমার মাদানি দাঁতের সমস্যার জন্য ডেন্টিস্টের এপয়েন্টমেন্ট বুক করেন শনিবার সকালে। ডেন্টাল ক্লিনিকেও তিনি পৌঁছেও যান সময়মতো। কিন্তু ডাক্তার দেখানোর আগেই চেম্বারের বাইরে বসে অপেক্ষা করাকালীন হঠাৎই অসুস্থ বোধ করতে শুরু করেন তিনি। এরপর অসুস্থতা বাড়লে ক্লিনিকের বাকি কর্মীরা ছুটে আসে তাকে সাহায্য করতে।এমনকি তারা মাদানীকে হাসপাতালে নিয়ে যাবার কোথাও বলেন। কিন্তু মাদানী রাজি না হাওয়ায় অবশেষে হাল ছেড়ে দেন তারা। এরপর চেয়ারে বসতে বসতেই মাদানী আসতে আসতে ঢোলে পড়েন মৃত্যুর কোলে। অবস্থা শোচনীয় দেখে ওই ক্লিনিকের কর্মীরা তাকে তড়িঘড়ি ভর্তি করে নাহাটা হাসপাতালে। কিন্তু পৌঁছনোর পরই ডাক্তাররা পরীক্ষা করে জানায় যে মাদানী মৃত।

রাজস্থানের বার্মারের এই মর্মান্তিক ঘটনায় এখন তোলপাড় নেটদুনিয়া। ঘটনাটি ধরা পরে ওই ক্লিনিকের সিসিটিভি ক্যামেরায়। জানা দিলীপ কুমার মাদানী ছিলেন শাড়ি ব্যবসায়ী। গুজরাটের সূরাটে থাকতেন তিনি। এক সামাজিক অনুষ্ঠানে যোগদান দিতেই গত ৪ ঠা নভেম্বর বার্মার আসেন মাদানী । সেখানেই তার দাঁতের ব্যাথা দেখা দিলে, ৫ ই নভেম্বর পাশের এক ডেন্টাল ক্লিনিকে তিনি যান দাঁতের চিকিৎসা করাতে। কিন্তু চেম্বারে বসে তার পালার জন্য অপেক্ষা করতে করতে হঠাৎই জ্ঞান হারান ওই ব্যক্তি। তারপর একসময় মারা যান তিনি।

ক্লিনিকের মালিক ডাঃ কপিল জৈন বলেন, "আমি মিঃ মাদানির পরিবারের সাথে কথা না বলে কিছু বলতে পারব না এবিষয়ে । আমাকে বলা হয়েছিল যে তিনি হৃদরোগের শিকার হয়েছেন , আমাদের স্টাফরাও তার গুরুতর অবস্থা দেখে তাকে ট্যাক্সিতে করে হাসপাতালে নিয়ে যায় ,"

মাদানীর এই বিশাল শাড়ি ব্যবসা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অনেকেই। জানা গেছে তার ব্যবসা সামলানোর জন্য রেখে গেছেন তার দুই ছেলে ও এক মেয়েকে। মাদানীর পরিবারটি বিশেষত বার্মারের পাঁচপাড়ার বাসিন্দা। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দিতে তিনি প্রায়ই যেতেন গ্রামে। কিন্তু তার এবারের সফর ছিল শেষ সফর।

ব্যবসায়ীর ভাই মহেন্দ্র মাদানি সংবাদমাধ্যমকে বলেন 'সকালে (শনিবার) তিনি ভাল ছিলেন। আমি জানি না কি কারণ, সম্ভবত হার্ট অ্যাটাক। তার পরিবারের সদস্যরাও তার সম্পর্কে জানতে পেরে বারমেরে আসেন। শনিবার তাকে দাহ করা হয়'

গত মাসে, একটি এমনই এক মর্মান্তিক ভিডিও প্রকাশ্যে আসে। ভিডিওতে দেখা যায় একজন জিম প্রশিক্ষক হৃদরোগে আক্রান্ত হওয়ার পরে চেয়ারে বসে পড়েন তারপর ধীরে ধীরে ঢোলে পড়েন মৃত্যুর কোলে। ৩৩ বছর বয়সী আদিল নাম ওই জিম প্রশিক্ষকের এই মর্মান্তিক ঘটনায় বেশ সারা পড়েছিল নেটদুনিয়ায় । গাজিয়াবাদের শালিমার গার্ডেন এলাকার এই ঘটনার পর , কোথাও রাজস্থানের এই ঘটনা আমাদের আবারও মনে করে যে স্বাথ্য সচেতনতা বর্তমানে কতটা প্রাসঙ্গিক।

আরও পড়ুন

আমেরিকান রাজনীতিবিদ আলেকজান্দ্রিয়ার টুইটের প্রতিক্রিয়ায় সরব টেসলাকর্তা

শূন্য মাধ্যাকর্ষনে প্রজনন কি সম্ভব ?উত্তর খুঁজতে মহাকাশে বাঁদর পাঠানোর সিদ্ধান্ত নিলো চীন

তুতেনখামেনে সমাধি সৌধ আবিষ্কারের ১০০ বছর পূর্তি, একগুচ্ছ পরিকল্পনা মিশর সরকারের

 

 

Share this article
click me!