'দুর্নীতির নয়া অধ্যায়'- সোনা চোরাচালান মামলায় কেরলের মুখ্যমন্ত্রীকে খোঁচা রাজীব চন্দ্রশেখরের

চন্দ্রশেখর এদিন বলেন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগের প্রকৃতি রাজ্যে দুর্নীতির এক নয়া অধ্যায় খুলে দিয়েছে। কেন্দ্রীয় মন্ত্রীর আরও দাবি শুধু দুর্নীতির নতুন অধ্যায়ই নয়, নিকৃষ্টতম অভিযোগ রাজ্যের ইতিহাসে। 

Parna Sengupta | Published : Jun 8, 2022 6:15 PM IST

কেরালার সোনা চোরাচালান কান্ড ক্রমশই রহস্য ঘনীভূত হচ্ছে। ইতিমধ্যেই এই ঘটনায় নাম জড়িয়েছে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের। এই অভিযোগকে কেন্দ্র করে পিনারাই বিজয়নকে খোঁচা দিলেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। চন্দ্রশেখর এদিন বলেন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগের প্রকৃতি রাজ্যে দুর্নীতির এক নয়া অধ্যায় খুলে দিয়েছে। কেন্দ্রীয় মন্ত্রীর আরও দাবি শুধু দুর্নীতির নতুন অধ্যায়ই নয়, নিকৃষ্টতম অভিযোগ রাজ্যের ইতিহাসে। 

কেন্দ্রীয় মন্ত্রী চন্দ্রশেখর টুইটারে পিনারাই বিজয়নকে আক্রমণ করেন। তিনি বলেন কয়েকটি সোনার টুকরোর জন্য ভারতের নিরাপত্তার সঙ্গে আপোষ করেছেন পিনারাই বিজয়ন। এর আগে, বিজেপি রাজ্য সভাপতি কে সুরেন্দ্রন মুখ্যমন্ত্রীর তীব্র সমালোচনা করেছিলেন। সুরেন্দ্রন বলেছিলেন যে স্বপ্না সুরেশ আদালতে গোপন জবানবন্দি দেওয়ার পরে সরকার সোনা চোরাচালান মামলার তদন্ত বন্ধে পদক্ষেপ নেবে। তিনি কয়লান্ডিতে এক সংবাদ সম্মেলনে বলেছিলেন যে পালাক্কাদে তার ফ্ল্যাট থেকে মামলার প্রধান অভিযুক্ত সারিথকে অপহরণ করা হয়েছিল। তাই স্বপ্নাকে পূর্ণাঙ্গ নিরাপত্তা দেওয়া হোক। এই মুখ্যমন্ত্রী যতদিন ক্ষমতায় থাকবেন, ততদিন মামলা প্রমাণ হবে না। মামলা নস্যাৎ হওয়ার আগেই মুখ্যমন্ত্রীর নেতৃত্বে ষড়যন্ত্র হয়েছিল। 

উল্লেখ্য, কেরলে যা ঘটেছে তা অভূতপূর্ব বলেই ব্যাখ্যা বিরোধীদের। রাষ্ট্রদ্রোহের মামলায় রাজ্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। একটি অত্যন্ত গুরুতর বিবৃতি দেওয়া হয়েছে। বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে মুখ্যমন্ত্রী তদন্তের মুখোমুখি হতে ভয় পাচ্ছেন। মুখ্যমন্ত্রীর উচিত খোলাখুলিভাবে সত্যগুলি জানানো। 

Read more Articles on
Share this article
click me!