জ্বালানি থেকে হুহু করে ছড়িয়েছে আগুন, এনওসি ছাড়াই চলছিল গেম জোন! রাজকোট অগ্নিকান্ডের 'নোংরা সত্যি' সামনে

টিআরপি গেম জোনে রাখা জেনারেটর চালানোর জন্য ১৫০০ থেকে ২০০০ লিটার ডিজেল রাখা হয়েছিল। একইভাবে, গো কার রেসিংয়ের জন্যও এখানে ১০০০ থেকে ১৫০০ লিটার পেট্রোল ছিল। আগুন লাগার মুহূর্তে তা পেট্রোল ও ডিজেলের ক্যানে ছড়িয়ে পড়ে।

Parna Sengupta | Published : May 26, 2024 3:15 AM IST

শনিবার গুজরাটের রাজকোটে একটি গেম জোনে একটি বিশাল অগ্নিকাণ্ড ঘটে, যাতে ৩০ জন অগ্নিদগ্ধ হন। নিহতদের মধ্যে শিশুও রয়েছে। রাজকোটে এই ভয়াবহ দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। তবে তথ্য অনুযায়ী, টিআরপি গেম জোন নামে এই জায়গায় পেট্রোল ও ডিজেল রাখা হয়েছিল, যার কারণে আগুন লেগেছে। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

এখনও অবধি রিপোর্ট অনুযায়ী, টিআরপি গেম জোনে রাখা জেনারেটর চালানোর জন্য ১৫০০ থেকে ২০০০ লিটার ডিজেল রাখা হয়েছিল। একইভাবে, গো কার রেসিংয়ের জন্যও এখানে ১০০০ থেকে ১৫০০ লিটার পেট্রোল ছিল। আগুন লাগার মুহূর্তে তা পেট্রোল ও ডিজেলের ক্যানে ছড়িয়ে পড়ে। এ কারণে আগুন আরও দ্রুত ছড়িয়ে পড়ে। এখানে আগুন এতটাই ভয়াবহ ছিল যে গেম জোনের পুরো কাঠামো পুড়ে ছাই হয়ে যায়। দুর্ঘটনার সময় এখানে প্রচুর মানুষ ছিল।

Latest Videos

দমকল বিভাগের এনওসি ছাড়াই চলছিল গেম জোন

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদন অনুসারে, রাজকোটের ডেপুটি মিউনিসিপ্যাল ​​কমিশনার স্বপ্নিল খারে বলেছেন যে টিআরপি গেম জোন 'ফায়ার নো-অবজেকশন সার্টিফিকেট' (এনওসি) এর জন্য আবেদন করেনি। তিনি বলেন, "আমরা গেমিং জোনটি সম্পর্কে তদন্ত করছি, তবে প্রাথমিকভাবে এমন কোন রেকর্ড নেই যে অপারেটররা ফায়ার এনওসির জন্য আবেদন করেছিল, এমনকী তারা রাজকোট মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন থেকে অন্য কোনও অনুমোদনের জন্য আবেদনও করেনি।"

হেফাজতে গেম জোন পার্টনার-ম্যানেজার

রাজকোট অগ্নিকাণ্ডের পর পুলিশের লাগাতার তৎপরতা দেখা যাচ্ছে। টিআরপি গেম জোন ম্যানেজার নিতিন জৈন এবং তার সহযোগী যুবরাজ সিং সোলাঙ্কিকে পুলিশ আটক করেছে। শনিবার গভীর রাতে তাদের আটক করা হয়। গেম জোনের তিনটি অংশীদার রয়েছে, যার মধ্যে রয়েছে প্রকাশ জৈন, যুবরাজ সিং সোলাঙ্কি এবং রাহুল রাঠোর। এখন আগুন লাগার কারণ ও নথিপত্র নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গেম জোনে শিশুসহ অনেকে বিভিন্ন খেলা উপভোগ করার সময় এ দুর্ঘটনা ঘটে। গেম জোনে প্রবেশ-প্রস্থানের জন্য ৬-৭ ফুটের একটি মাত্র পথ ছিল।

রাজকোট অগ্নিকাণ্ডের তদন্ত করবে এসআইটি

একইসঙ্গে রাজকোটে ভয়াবহ এই দুর্ঘটনার পর তৎপর সরকারও। পাঁচ সদস্যের বিশেষ তদন্তকারী দলের (এসআইটি) কাছে ঘটনার তদন্ত হস্তান্তর করেছে সরকার। অগ্নিকাণ্ডের পরে, রাজকোট পুলিশ কমিশনার রাজু ভার্গব গণমাধ্যমকর্মীদের বলেছিলেন যে আগুনের কারণ তদন্ত করা হবে এবং শহরের সমস্ত গেমিং জোনে অভিযান বন্ধ করার জন্য একটি বার্তা জারি করা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram
পুজোর মুখে মাথায় হাত কৃষকদের! ভারী নিম্নচাপে জলমগ্ন কৃষি জমি, আসেনি সরকারের সাহায্য | Ranaghat News
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি