Rajnath Singh on Rawat: 'শোকস্তব্ধ'-বিপিন রাওয়াতের প্রয়াণে টুইট রাজনাথের

সিডিএস জেনারেল বিপিন রাওয়াতের আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট করে নিজের যন্ত্রণা প্রকাশ করলেন তিনি।

Parna Sengupta | Published : Dec 8, 2021 4:31 PM IST

ভারতের চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত (Gen Bipin Rawat) সহ সেনার চার উচ্চপদস্থ অফিসারকে নিয়ে ভেঙে পড়ে ভারতীয় সেনার কপ্টার (Helicopter Crash)। সিডিএস বিপিন রাওয়াতের স্টাফ এবং পরিবারের সদস্যরাও এই এমআই-সিরিজ হেলিকপ্টারটিতে ছিলেন। তামিলনাড়ুর কোয়েম্বাটোর এবং সুলুরের মধ্যে এক জায়গায় কপ্টারটি ভেঙে পড়ে। এই কপ্টার দুর্ঘটনায় প্রয়াত হন সিডিএস রাওয়াত। তাঁর আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ গোটা ভারত। প্রধানমন্ত্রী মোদী থেকে প্রতিরক্ষামন্ত্রী(Rajnath Singh), প্রত্যেকে টুইট করে শোকপ্রকাশ করেছেন। 

এদিন টুইট করে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেন তামিলনাড়ুতে আজ একটি অত্যন্ত দুর্ভাগ্যজনক হেলিকপ্টার দুর্ঘটনায় চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী এবং ১১ জন সশস্ত্র বাহিনীর সদস্যের আকস্মিক মৃত্যুতে গভীরভাবে মর্মাহত৷ তাঁর অকাল মৃত্যু আমাদের সশস্ত্র বাহিনী ও দেশের জন্য এক অপূরণীয় ক্ষতি।

পরের টুইটটিতে রাজনাথ বলেন এই দুর্ঘটনায় যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের পরিবারের প্রতি আমার হৃদয় শোকাহত। বর্তমানে ওয়েলিংটনের সামরিক হাসপাতালে চিকিৎসাধীন জিপি ক্যাপ্টেন বরুণ সিং-এর দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করা হচ্ছে।

একটি সূত্র বলছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আগেই দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত জানান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সাউথ ব্লকে প্রতিরক্ষা মন্ত্রী কথা বলেন সেনা প্রধান নারাভানের সঙ্গে। অন্যদিকে বায়ু সেনার প্রধান বিবেক রাম চৌধুরীও ঘটনাস্থল পরিদর্শন করেন। সূত্রের খবর তিনিও দুর্ঘটনা সম্পর্কে বিস্তারিত তথ্য দেন প্রতিরক্ষা মন্ত্রীকে। সেই অনুযায়ী প্রতিরক্ষা মন্ত্রী মন্ত্রিসভার নিরাপত্তা কমিটির সদস্যদের সামনে গোটা ঘটনা তুলে ধরেন। 

অন্যদিকে বিপিন রাওয়াতের চপার দুর্ঘটনার পরই রাজনাথ সিং দিল্লিতে  তাঁর বাসভবনে গিয়েছিলেন। দেখা করেছিলেন রাওয়াতের মেয়ের সঙ্গে। সূত্রের খবর রাওয়াতের মৃত্যুর খবর পাওয়ার পরই সেনা বাহিনীর শীর্ষ আধিকারিকরা রাওয়াতের বাসভবনে যান। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানান। 

এদিন শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী মোদীও। টুইট করে (Modi Tweets) নিজের যন্ত্রণা প্রকাশ করেন তিনি। তিনটি টুইট করে মোদী লিখেছেন "তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় আমি গভীরভাবে ব্যথিত যেটিতে আমরা জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী এবং সশস্ত্র বাহিনীর অন্যান্য কর্মীদের হারিয়েছি। তারা অত্যন্ত পরিশ্রমের সাথে ভারতের সেবা করেছে। শোকাহত পরিবারের সাথে রয়েছে কেন্দ্র।"

আরেকটি টুইটে প্রধানমন্ত্রী মোদী লেখেন জেনারেল বিপিন রাওয়াত একজন অসামান্য সৈনিক ছিলেন। একজন সত্যিকারের দেশপ্রেমিক, তিনি আমাদের সশস্ত্র বাহিনী এবং নিরাপত্তা যন্ত্রের আধুনিকীকরণে অসামান্য অবদান রেখেছিলেন। স্ট্রাটেজি সংক্রান্ত বিষয়ে তার অন্তর্দৃষ্টি এবং দৃষ্টিভঙ্গি ছিল ব্যতিক্রমী। তার মৃত্যু আমাকে গভীরভাবে শোকাহত করেছে। ওম শান্তি। উল্লেখ্য, বুধবার হাসপাতালে মরণপন লড়াই চালালেও শেষ রক্ষা হল না। চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যু হল কপ্টার দুর্ঘটনায়। 

Read more Articles on
Share this article
click me!