Rahul Gandhi: রাহুল গান্ধীকে রাবণ সাজিয়ে দিল বিজেপি, পাল্টা জবাব দিল কংগ্রেস

বিজেপি টুইটারে রাহুল গান্ধীর যে বিকৃত ছবি পোস্ট করেছে তার সঙ্গে মিল রয়েছে সম্প্রতি মুক্তি পাওয়া হিন্দি সিনেমা 'আদিপুরুষ'এর রাবণের ছবির।

 

Saborni Mitra | Published : Oct 5, 2023 1:45 PM IST

রাহুল গান্ধীকে নিয়ে উত্তপ্ত জাতীয় রাজনীতি। সম্প্রতি বিজেপি সোশ্যাল মিডিয়া এক্স এর হ্যান্ডেলে রাহুল গান্ধীর একটি বিকৃতি ছবি পোস্ট করেছে। যা নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছে কংগ্রেস। সোশ্যাল মিডিয়ায় বিজেপি কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আধুনিক যুগের রাবন হিসেবে ব্যাখ্যা করেছে।

সোশ্যাল মিডিয়ায় বিজেপি লিখেছে 'নবযুগের রাবণ এসেছে। সে অশুভ, ধর্মবিরোধী, রাম বিরোধী। তার উদ্দেশ্য ভারতকে ধ্বংস করা।' বিজেপি টুইটারে রাহুল গান্ধীর যে বিকৃত ছবি পোস্ট করেছে তার সঙ্গে মিল রয়েছে সম্প্রতি মুক্তি পাওয়া হিন্দি সিনেমা 'আদিপুরুষ'এর রাবণের ছবির। ছবিতে রাবণের ভূমিকায় অভিনয় করেছিলেন সইফ আলি খান। বিজেপি টুইটারে যে ছবি পোস্ট করেছে সেখানে রাহুল গান্ধীরও ১০টি মাথা দেখিয়েছে। যাইহোক বিজেপি সোশ্যাল মিডিয়ায় জর্জ রোসোস করেও টার্গেট করেছে। ছবিটি এমনভাবে দেওয়া হয়েছে তাতে মনে হচ্ছে নতুন কোনও ছবি মুক্তি পেতে চলেছে। ছবির নাম, 'রাবণ' । ছবির স্লোগান 'ভারত খতরে মে হ্যায়'। ছবিটির প্রডিউসার কংগ্রেস পার্টি। আর পরিচালক জর্জ সোরোস। বিজেপি প্রায়ই এই হাঙ্গেরিয়ান আমেরিকাবাসীকে নিশানা করে। বিশ্বের একাধিক গোষ্ঠীতে এই ব্যক্তি প্রচুর অনুদান দেয়। বিজেপির অভিযোগ এই ব্যক্তি অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে।

 

 

বিজেপির এই বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে কংগ্রেস। জয়রাম রমেশও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। তাঁর অভিযোগ এই ভাবে রাহুল গান্ধীর বিরুদ্ধে হিংসা উস্কে দেওয়া হচ্ছে। তিনি আরও বলেছেন, যাঁর বাবা ও ঠাকুমা দেশের জন্য প্রাণ দিয়েছেন তাঁকে এভাবে হেনস্থা করা ঠিক নয়। তিনি আরও বলেন, 'প্রধানমন্ত্রী প্রতিদিন মিথ্যা কথা বলছেন , তিনি একজন প্যাথলিজিক্যাল মিথ্যাবাদী। তাঁর দল এমন কিছু করবে তার মধ্যে অবশ্য অবাক হওয়ার কিছু নেই।' তিনি বলেছেন কংগ্রেস এই বিষয়ে বিজেপিকে ভয় পায় না।

রাজস্থান-সহ বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন। আগামী বছর লোকসভা নির্বাচন। সেই কারণে রীতিমত পারদ চড়ছে জাতীয় রাজনীতিতে।

Read more Articles on
Share this article
click me!