গুজরাট নির্বাচন ২০২২- রবীন্দ্র জাডেজার স্ত্রী বিজেপির প্রার্থী, মোদী-শাহকে কৃতজ্ঞতা তারকা অলরাউন্ডারের

বিজেপি ৩৮ জন বর্তমান বিধায়ককে টিকিট দেয়নি, তাদের মধ্যে রাজ্যের পাঁচজন মন্ত্রী, যার মধ্যে মরবির বিধায়কও রয়েছে। মোরবির বিধায়ক এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী ব্রিজেশ মের্জার নাম ১৬০ প্রার্থীর তালিকায় নেই।

Parna Sengupta | Published : Nov 10, 2022 7:49 PM IST

ভারতীয় জনতা পার্টি ২০২২ সালের গুজরাট বিধানসভা নির্বাচনের জন্য তাদের প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে। গুজরাটে ১৮২ সদস্যের বিধানসভা নির্বাচনের জন্য ১ এবং ৫ ডিসেম্বর ভোট হবে। বৃহস্পতিবার ১৬০টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপি। ভারতের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা জাদেজাকেও টিকিট দিয়েছে দল। গুজরাটের জামনগর (উত্তর) থেকে বিজেপির টিকিটে তার প্রথম নির্বাচনে লড়বেন রিবাবা। স্ত্রীকে টিকিট পাওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানিয়েছেন জাদেজা।

স্ত্রী টিকিট পাওয়ার পর, জাদেজা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে লিখেছেন, "বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিট পাওয়ার জন্য আমার স্ত্রীকে অনেক অভিনন্দন। আমি আপনার সমস্ত প্রচেষ্টা এবং আপনার কঠোর পরিশ্রমের জন্য খুব গর্বিত। আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা, আপনারা এভাবেই সমাজের উন্নয়নে কাজ করে যান। আমি আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী জি এবং শ্রী অমিত শাহ জিকে তাদের ক্ষমতায় বিশ্বাস করার জন্য এবং একটি মহৎ কাজ করার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ জানাতে চাই।

৩৮ জন বর্তমান বিধায়কের টিকিট বাতিল করেছে বিজেপি

বিজেপি ৩৮ জন বর্তমান বিধায়ককে টিকিট দেয়নি, তাদের মধ্যে রাজ্যের পাঁচজন মন্ত্রী, যার মধ্যে মরবির বিধায়কও রয়েছে। মোরবির বিধায়ক এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী ব্রিজেশ মের্জার নাম ১৬০ প্রার্থীর তালিকায় নেই। উল্লেখযোগ্যভাবে, গত মাসে মরবিতে সেতু ধসের ঘটনায় ১৩৫ জনের মৃত্যু হয়েছিল।

বর্তমান মন্ত্রিসভা থেকে বিজেপি রাজ্যের সংসদীয় ও বিধান বিষয়ক মন্ত্রী রাজেন্দ্র ত্রিবেদী, সামাজিক ন্যায় ও ক্ষমতায়ন মন্ত্রী প্রদীপ পারমার, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী ব্রিজেশ মের্জা, পরিবহন প্রতিমন্ত্রী অরবিন্দ রায়নি এবং রাজ্যের মন্ত্রীকে টিকিট দেয়নি। সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়নের জন্য আরসি মাকওয়ানা দিয়েছেন।

যে ৩৮ জন বিজেপি বিধায়ককে এবার টিকিট দেওয়া হয়নি তাদের মধ্যে প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি এবং সাতজন বিধায়ক রয়েছেন যারা ২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত তাঁর মন্ত্রিসভার অংশ ছিলেন। এটি লক্ষণীয় যে বিজেপি ২০২১ সালের সেপ্টেম্বরে রূপানি এবং তার পুরো মন্ত্রিসভাকে প্রতিস্থাপন করেছিল। মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের নেতৃত্বে একটি সম্পূর্ণ নতুন মন্ত্রিসভা গঠিত হয়েছিল।

ভারতীয় জনতা পার্টি ডিসেম্বরের বিধানসভা নির্বাচনে বর্তমান বিধায়ক ধর্মেন্দ্র সিং জাদেজার (হাকুভা) জায়গায় গুজরাটের জামনগর উত্তর কেন্দ্র থেকে রিবাবাকে প্রার্থী করেছে। ধর্মেন্দ্র সিং আশা করেছিলেন এই নির্বাচনে দল তাকে আবার টিকিট দেবে, কিন্তু তা হয়নি।

আসন্ন গুজরাট নির্বাচনে পদ্ম শিবিরের হয়ে লড়ছেন কারা? একনজরে দেখে নিন ছবি

ভগবান ভেঙ্কটেশ্বরের সম্পত্তিতে টেক্কা দিয়েছেন উইপ্রো-ওএনজিসিকেও, জানুন কতটা এগিয়ে তিরুপতি

Share this article
click me!