G20 শীর্ষ সম্মেলনের জন্য প্রস্তুত দিল্লির ITBPO কমপ্লেক্স, বিশ্ব নেতাদের হাজির হওয়ার আগে দেখে নিন বিশেষ ছবি

দিল্লির এই হলে হবে G20 শীর্ষ সম্মেলন, জড়ো হবেন বিশ্ব নেতারা, দেখুন বিশেষ ছবি

Sahely Sen | Published : Jul 23, 2023 6:17 AM IST / Updated: Jul 23 2023, 12:13 PM IST

16

নতুন দিল্লি. চলতি বছরের সেপ্টেম্বরে ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে G20 শীর্ষ সম্মেলন। এর জন্য দিল্লির প্রগতি ময়দানে অবস্থিত ITPO কমপ্লেক্সে বিশ্ব নেতারা জড়ো হবেন। অনুষ্ঠানের জন্য ITPO কমপ্লেক্স পুনর্নির্মাণ করা হয়েছে।

26

পুনর্নির্মিত এবং আধুনিকীকৃত IECC কমপ্লেক্স বিশ্বের শীর্ষ 10টি প্রদর্শনী ও সম্মেলন কমপ্লেক্সের মধ্যে গণনা করা হয়। এটি জার্মানির হ্যানোভার প্রদর্শনী কেন্দ্র এবং সাংহাইয়ের জাতীয় প্রদর্শনী ও সম্মেলন কেন্দ্র (এনইসিসি) এর মতো নামগুলির প্রতিদ্বন্দ্বী৷

36

কনভেনশন সেন্টারের লেভেল ৩-এ, ৭ হাজার মানুষের বসার ক্ষমতা সহ একটি গ্র্যান্ড হল রয়েছে। বসার ক্ষমতার দিক থেকে এটি সবচেয়ে বড় ইনডোর হল। অস্ট্রেলিয়ার আইকনিক সিডনি অপেরা হাউসে একসঙ্গে সাড়ে পাঁচ হাজার মানুষ বসতে পারেন।

46

প্রদর্শনী হলে পণ্য, উদ্ভাবন এবং ধারণা প্রদর্শনের জন্য স্থান রয়েছে। এই অত্যাধুনিক হলগুলি প্রদর্শক এবং সংস্থাগুলিকে তাদের লক্ষ্য দর্শকদের সাথে সংযোগ স্থাপন করতে, ব্যবসা চালাতে এবং তাদের নেটওয়ার্ক প্রসারিত করতে সহায়তা করে।

56

IECC এর একটি দুর্দান্ত অ্যাম্ফিথিয়েটার রয়েছে। এটি একসাথে 3,000 লোক বসতে পারে। এটি তিনটি পিভিআর থিয়েটারের সমতুল্য।

66

IECC তে  এর বেশি গাড়ির পার্কিং স্পেস রয়েছে। অতিথিরা যাতে কোনো ধরনের অসুবিধার সম্মুখীন না হন সেজন্য এর দিকে যাওয়ার রাস্তাগুলো সিগন্যালমুক্ত রাখা হয়েছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos