RG Kar Case: ফরেন্সিক রিপোর্ট সঠিক নয়! সুপ্রিম কোর্টে 'প্রথম ৫ ঘণ্টা' নিয়ে সন্দেহ প্রকাশ সিবিআই-এর

সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানিতে ফরেন্সিক রিপোর্ট নিয়ে সন্দেহ প্রকাশ করেছে সিবিআই। নমুনা সংগ্রহ নিয়েও অভিযোগ তুলেছে তদন্তকারী সংস্থা। সিসিটিভি ফুটেজ নিয়েও প্রশ্ন উঠেছে আদালতে।

Saborni Mitra | Published : Sep 9, 2024 11:42 AM IST

111
সুপ্রিম কোর্টে আরজি কর মামলা

সোমবার সুপ্রিম কোর্টে আরজি কর হত্যাকাণ্ড মামলার শুনানি হয়। আরজি কর নিয়ে যেকটি মামলা দায়ের হয়েছে তারই সবকটির শুনানি একত্রে হয়।

211
ফরেন্সিক নিয়ে সন্দেহ

সুপ্রিম কোর্টে সিবিআই -এর হয়ে সওয়াল করেল তুষার মেহতা। তিনি বলেন ফরেন্সিক রিপোর্ট নিয়ে সন্দেহ রয়েছে সিবিআই-এর । আর সেই কারণে দ্বিতীয়বার যাচাইয়ের জন্য এমসে পাঠাতে চায়।

311
ফরেন্সিক নমুনা সংগ্রহ নিয়ে অভিযোগ

সুপ্রিম কোর্টে সিবিআই ফরেন্সিক নমুনা সংগ্রহ নিয়েও সংশয় প্রকাশ করেছে। তদন্তকারীদের দাবা কারা নমুনা সংগ্রহ করেছে সেটাও একটি বড় বিষয়। এক্ষেত্রে সঠিক বিশেষজ্ঞকে ঘটনাস্থলে পাঠান হয়নি।

411
প্রথম পাঁচ ঘণ্টা গুরুত্বপূর্ণ

সিবিআই আদালতে দাবি করেছে কোনও অপরাধ হলে তার প্রথম পাঁচ ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা পাঁচ দিন পরে ঘটনাস্থলে গিয়েছিল। পাঁচদিনে ক্রাইম সিনের চরিত্র বদল হয়েছে বলেও দাবি।

511
ফরেন্সিক রিপোর্টের তথ্য

সিবিআই-এর হতে আদালতে আইনজীবী বলেন, তাঁর হাতে ফরেন্সিক রিপোর্ট রয়েছে। রিপোর্টে বলা গয়েছে, সকাল সাড়ে ৯টায় মেয়েটির দেহ উদ্ধার হয়।

611
নির্যাতিতা নগ্ন অবস্থায় ছিল

আইনজীবী দাবি করেন,মেয়েটির দেহ যখন উদ্ধার হয়ে য়থন তাঁর জিনস ও অন্তর্বাস খোলা ছিল। সেগুলি পাশে পড়েছিল। অর্ধনগ্ন শৎীরে আঘাতের চিহ্ন ছিল।

711
নমুনা পরীক্ষা

কলকাতা পুলিশ প্রথম নমুনা সংগ্রহ করে। সেগুলি পাঠান হয়েছিল পশ্চিমবঙ্গের সিএমএসএল বা সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্, ল্যাবরেটরিতে। সেখানেই নমুনা পরীক্ষা হয়। কিন্তু সিবিআই সেই নমুনাগুলি দ্বিতীয়বার যাচাইয়ের জন্য এমস বা অন্য কোনও গবেষণাগারে পাঠাতে চায়।

811
লোকজনের প্রবেশ সেমিনার রুমে

সিবিআই-এর আইনজীবী আদালতে দাবি করেন, লোকজন প্রবেশ করেছিলেন। নির্যাতিতা নগ্ন অবস্থায় ছিল। তাই কে নমুনা সংগ্রহ করেছে সেটাও গুরুত্বপূর্ণ।

911
সিসিটিভি ফুটেজ নিয়ে প্রশ্ন

প্রধান বিচারপতি জানতে চান,আরজি করের ঘটনায় সিসিটিভি ফুটেজে অভিযুক্তকে প্রবেশ করতে এবং বার হতে দেখা গিয়েছিল। ফলত, ভোর সাড়ে ৪টে থেকে ফুটেজ থাকার কথা। ওই ফুটেজ কি সিবিআইকে দেওয়া হয়েছিল?

1011
সিসিটিভি

এদিন সুপ্রিম কোর্ট জানতে চায় সিবিআই সিসিটিভি ফুটেজ পেয়েছে কিনা। তার উত্তরে সিবিআই জানিয়েছে, ২৭ মিনিটের চারটে ক্লিপ তাদের দেওয়া হয়েছে।

1111
রাজ্যের দাবি

আদালতে রাজ্যের তরফে দাবি করা হয়েছে, তদন্ত সংক্রান্ত যা যা তথ্য তাদের কাছে ছিল সবই তুলে দেওয়া হয়েছে সিবিআই-এর হাতে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos