আরজি কর কাণ্ডে বড় ধাক্কা! কাল হচ্ছে না সুপ্রিম কোর্টে শুনানি, কবে পড়ল পরবর্তী তারিখ?

প্রধান বিচারপতির বেঞ্চ বসছে না- এই মর্মেই একটি নোটিশ জারি করেছে সুপ্রিম কোর্ট। নয়া নোটিস অনুসারে তাই আগামিকাল বৃহস্পতিবার হচ্ছে না আরজি কর মামলার শুনানি। তাই সুপ্রিম কোর্টে আপাতত পিছিয়ে গেল আরজিকর মামলার শুনানি।

Parna Sengupta | Published : Sep 4, 2024 2:46 PM IST

আরজি কর কাণ্ডে এবার হতাশ হতে হল আন্দোলনকারীদের। সুপ্রিম কোর্টের নির্দেশিকা অনুযায়ী বৃহস্পতিবার বসছে না প্রধান বিচারপতির বেঞ্চ। ফলে তাঁর বেঞ্চে পেশ হওয়ার জন্য তালিকাভুক্ত সব মামলাই এদিন বাতিল হয়েছে। এই তালিকায় ছিল আরজি কর মামলাও।

এদিন প্রধান বিচারপতির বেঞ্চ বসছে না- এই মর্মেই একটি নোটিশ জারি করেছে সুপ্রিম কোর্ট। নয়া নোটিস অনুসারে তাই আগামিকাল বৃহস্পতিবার হচ্ছে না আরজি কর মামলার শুনানি। তাই সুপ্রিম কোর্টে আপাতত পিছিয়ে গেল আরজিকর মামলার শুনানি। জানা যাচ্ছে, বৃহস্পতিবার থাকছেন না প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। সাধারণত যে সব মামলার শুনানি প্রধান বিচারপতির সামনে হয়েছে, সেই মামলাগুলির শুনানি হয় প্রধান বিচারপতির সামনেই। আগামিকাল তিনি থাকছেন না, ফলে এই বেঞ্চ বসবে না বলেই জানানো হয়েছে।

Latest Videos

জুডিশিয়ারির যে ডেকোরাম রয়েছে, বিচারবিভাগীয় যে নিয়ম বা রীতি রয়েছে, তার মধ্যেই পড়ে। তাই কেন প্রধান বিচারপতি বসছেন না, এই ধরণের নোটিসের ক্ষেত্রে উল্লেখ করা হয় না।

আগামীকাল সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির বেঞ্চ বসবে না। তাই আগামীকাল আরজিকর মামলা এই মুহূর্তে সুপ্রিম কোর্টে বিচারধীন রয়েছে, এবং যে মামলার শুনানি আগামীকাল হওয়ার কথা ছিল, সেই মামলার শুনানি পিছিয়ে গেল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest
'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari
'লাইভ স্ট্রিমিং-য়ে কীসের সমস্যা মুখ্যমন্ত্রীর?' বৈঠক ভেস্তে যাওয়ায় হতাশ জুনিয়র ডাক্তাররা | R G Kar
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
এবার রাষ্ট্রপতির কাছে চিঠি জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন আন্দোলনরত ডাক্তাররা | R G Kar