আরজি কর কাণ্ড নিয়ে প্রথমবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দিলেন বিস্ফোরক বার্তা

প্রধানমন্ত্রী মোদী বলেছেন যে আজ আমি আপনাকে চ্যালেঞ্জ জানাচ্ছি - একদিকে আগের সরকারের সাত দশক ধরুন এবং অন্যদিকে মোদী সরকারের ১০ বছর রাখুন, বোনদের জন্য মোদী সরকার যে পরিমাণ কাজ করেছে স্বাধীনতার পর থেকে কোনো সরকারই তা করেনি।

Parna Sengupta | Published : Aug 25, 2024 9:41 AM IST

আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের আঁচ পৌঁছেছে দেশের বিভিন্ন প্রান্তে। ঘটনার অভিঘাতে উত্তাল গোটা দেশ। এই প্রথম গোটা ঘটনা নিয়ে মুখ খোলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মহারাষ্ট্রের জলগাঁওয়ে লখপতি দিদিদের উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময় বলেছিলেন যে যারা মহিলাদের উপর অত্যাচার করে তাদের কঠোর শাস্তি হওয়া উচিত। তিনি বলেন, রাজ্য সরকারের অপরাধীদের বাঁচানো উচিত না। প্রধানমন্ত্রী মোদী বলেছেন যে আজ আমি আপনাকে চ্যালেঞ্জ জানাচ্ছি - একদিকে আগের সরকারের সাত দশক ধরুন এবং অন্যদিকে মোদী সরকারের ১০ বছর রাখুন, বোনদের জন্য মোদী সরকার যে পরিমাণ কাজ করেছে স্বাধীনতার পর থেকে কোনো সরকারই তা করেনি।

তিনি বলেন, মা, বোন ও কন্যাদের ক্ষমতায়নের পাশাপাশি তাদের নিরাপত্তাও দেশের অগ্রাধিকার। আমি লাল কেল্লা থেকে বারবার এই প্রসঙ্গটি তুলেছি। আজ দেশের অবস্থা যাই হোক না কেন, আমি আমার বোন-কন্যাদের কষ্ট ও ক্ষোভ বুঝি। আমি আবারও দেশের প্রতিটি রাজনৈতিক দল এবং প্রতিটি রাজ্য সরকারকে বলব যে নারীর বিরুদ্ধে অপরাধ একটি ক্ষমার অযোগ্য পাপ। যেই অপরাধী তাকে রেহাই দেওয়া উচিত নয়। যারা তাকে কোনোভাবে সাহায্য করে তাদের রেহাই দেওয়া উচিত নয়। হাসপাতাল হোক, স্কুল হোক, সরকার হোক বা পুলিশ ব্যবস্থা, যে স্তরেই গাফিলতি হয়েছে, সবাইকে জবাবদিহি করতে হবে, সব কিছুর জবাবদিহি করতে হবে।

Latest Videos

তিনি বলেন, আগে দেশের কোটি কোটি বোনের নামে কোনো সম্পত্তি ছিল না। ব্যাংক থেকে ঋণ নিতে গেলে তিনি তা পেতেন না। এমতাবস্থায় ছোটখাটো কোনো কাজ করতে চাইলেও তিনি তা করতে পারেননি। এই জন্যই আপনাদের এই ভাই, আপনাদের এই ছেলে রেজুলেশন নিল। আমি সিদ্ধান্ত নিয়েছি যে যাই ঘটুক না কেন, আমি আমার দেশের মা, বোন ও কন্যাদের প্রতিটি কষ্ট কমাব। তাই মহিলাদের স্বার্থে একের পর এক সিদ্ধান্ত নিচ্ছে মোদী সরকার।

প্রধানমন্ত্রী বলেছেন যে মহারাষ্ট্রে মা, বোন, যুবক এবং কৃষকদের জন্য অনেকগুলি প্রকল্প এবং নতুন প্রকল্প চালানো হচ্ছে। লখপতি দিদি বানানোর এই প্রচারাভিযান পুরো পরিবার এবং আগামী প্রজন্মের ক্ষমতায়নের জন্য একটি মেগা-ক্যাম্পেন। এতে গ্রামের পুরো অর্থনীতি বদলে যাচ্ছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

কর্মবিরতি অব্যাহত! ‘ভয়ের পরিবেশ’ দূর করার দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা | RG Kar Protest
'CBI-এর রিপোর্টে যা আছে, যেদিন প্রকাশ্যে আসবে...' যা বলেদিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
Rashifal | রাশিফল ১৮ সেপ্টেম্বর : আজ আপনার কপালে কি আছে? দেখুন কি বলছে আজকের রাশিফল
বাপরে! গিলে খেলো আস্ত বাড়ি! পাঁশকুড়ায় হাড়হিম করা ভিডিও, ভয়ঙ্কর কাঁসাই নদী | Purba Medinipur |
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News