UP Elections 2022: 'দলের জন্য যৌবন দিয়েছি', টিকিট না পেয়ে আত্মহত্যার চেষ্টা সপা নেতার


উত্তরপ্রদেশ নির্বাচনে (UP Elections 2022) প্রার্থী না করায় সব দলেই ক্ষোভ দেখা যাচ্ছে। লখনউয়ে (Lucknow) সমাজবাদী পার্টির (Samajwadi Party) সদর দফতরের সামনে আত্মহত্যার চেষ্টা করলেন এক নেতা।

Web Desk - ANB | Published : Jan 16, 2022 4:21 PM IST

৫ রাজ্যের বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। একে একে বিভিন্ন দল তাদের প্রার্থী তালিকা (Candidate List) প্রকাশ করছে। আর  প্রার্থী তালিকা চূড়ান্ত হতেই দেখা যাচ্ছে দলীয় টিকিট না পাওয়া নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের ক্ষোভ, অভিমান, কান্না। রবিবার লখনউয়ে (Lucknow) সমাজবাদী পার্টির (Samajwadi Party) এরকমই এক মর্মাহত নেতা দলীয় কার্যালয়ের বাইরে গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করলেন। তাঁর অভিযোগ পার্টির জন্য তিনি তাঁর পুরো যৌবন উৎসর্গ করেছেন, কিন্তু, আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে (UP Elections 2022) তাঁকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য টিকিট দেয়নি দল। 

ওই সপা নেতার নাম ঠাকুর আদিত্য (Thakur Aditya)। তিনি আলিগড়ে (Aligarh) দলের সংগঠনের কাজে যুক্ত। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এদিন সকালে ঠাকুর আদিত্য লখনউয়ের বিক্রমাদিত্য মার্গে (Vikramaditya Marg), সমাজবাদি পার্টির সদর দফতরের সামনে হাজির হন। তিনি দাবি করেন, দলের টিকিটে ভোটে দাঁড়ানোর স্বপ্ন দেখেই গোটা যৌবন ধরে তিনি সমাজবাদি পার্টির হয়ে কাজ করেছেন। গত ৫ বছর তিনি আলিগড়ের ৭৪ নম্বর কেন্দ্রে বিশেষ নজর দিয়েছিলেন। এরপর দল তাঁকে প্রার্থী করবে, এটাই তাঁর প্রত্যাশা ছিল। কিন্তু, তা না হওয়ায় তিনি ন্যায়বিচার দাবি করেন। এরপরই ওই সপা নেতা 'যা ঘটে ঘটুক, আজ আমি এখানে নিজের জীবন শেষ করে দেব' এই বলে, একটি জারিকেন থেকে গায়ে পেট্রোল ঢালেন।

তবে, গায়ে আগুন তিনি শেষ পর্যন্ত দিতে পারেননি। সমাজবাদি পার্টির সদর দফতরের সামনে মজুত পুলিশ কর্মীরা ছুটে এসে তাঁকে গায়ে আগুন দেওয়া থেকে আটকান। পরে ওই বিক্ষুব্ধ নেতাকে আটকও করা হয়। কোন নির্বাচনী এলাকা থেকে টিকিট পাওয়ার আশা করছিলেন তিনি? ঠাকুর আদিত্য বলেছেন, আলিগড়ের 'ছাড়া' বিধানসভা কেন্দ্র থেকে সপার টিকিটে উত্তরপ্রদেশ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন তিনি। কিন্তু, দল তাঁকে টিকিট দেয়নি। শুধু তাই নয়, দলীয় শীর্ষনেতাদের বিরুদ্ধে তিনি 'বহিরাগত' প্রার্থীকে টিকিট দেওয়ার অভিযোগও করেছেন। আসন্ন নির্বাচনে সমাজবাদী পার্টি ও রাষ্ট্রীয় লোকদল জোট গড়ে লড়ছে। গত ১৩ জানুয়ারি মহাজোট তাদের প্রার্থীদের প্রথম তালিকা ঘোষণা করেছে। উত্তরপ্রদেশে ১০ ফেব্রুয়ারি থেকে ৭ দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে। 

এর আগে গত শুক্রবার বহুজন সমাজ পার্টি বা বিএসপি (BSP) নেতা আর্শাদ রানা (Arshad Rana)-কে নির্বাচনে দলের টিকিট না পেয়ে সংবাদমাধ্যমের ক্যামেরার সামনেই হাউ হাউ করে কাঁদতে দেখা গিয়েছিল। তিনি দাবি করেছিলেন তাঁর দলের পদস্থ নেতারা তাঁকে বিধানসভা নির্বাচনে প্রার্থী করার আশ্বাস দিয়ে ৫০ লক্ষ টাকার বেশি অর্থ নিয়েছিলেন। তিনিও দাবি করেছিলেন, দলের হয়ে ২৪ বছর ধরে কাজ করেছেন তিনি। তাই তাঁর প্রার্থীদ পাওয়া উচিত ছিল বলে মনে করছেন তিনি। তাঁর সেই হাপুষ নয়নে কান্নার ভিডিও ভাইরাল হয়েছিল।

Read more Articles on
Share this article
click me!