সভার ভিড় কি ভাড়া করা, ট্রোলিং-এর মুখে অখিলেশ যাদব - বড় প্রশ্ন তুলে দিল ভাইরাল ভিডিও

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের (UP Elections 2022) মধ্যে ভাইরাল সমাজবাদী পার্টি (Samajwadi Party) এবং রাষ্ট্রীয় লোকদলের (RLD) জোটের ভিডিও। নোট বিতরণের দায়ে ট্রোলিং-এর মুখে অখিলেশ যাদব (Akhilesh Yadav)।

Web Desk - ANB | Published : Feb 11, 2022 7:58 PM IST

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের (UP Elections 2022) প্রথম দফার ভোটগ্রহণ হয়ে গিয়েছে। আরও ৬ দফা নির্বাচন হওয়া বাকি। এবারের উত্তরপ্রদেশ নির্বাচন, সারা দেশের প্রেক্ষিতেও অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে দাবি করা হচ্ছে। কারণ, ২০২২-এর উত্তরপ্রদেশ নির্বাচনই ২০২৪ সালের লোকসভা নির্বাচনের পূর্বাভাস দেবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। নারী নির্যাতন থেকে শুরু করে কৃষক আন্দোলন - বিভিন্ন বিষয় নিয়েই চাপে রয়েছে যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) সরকার। তারমধ্যে এই নির্বাচনে অখিলেশ যাদবের (Akhilesh Yadav) সমাজবাদী পার্টির (Samajwadi Party) সঙ্গে হাত মিলিয়েছে জয়ন্ত চৌধুরীর (Jayant Chaudhary) রাষ্ট্রীয় লোকদল (RLD)। তাদের সভা-সমিতির বিপুল জনসমাগম নিয়ে প্রচুর আলোচনা হচ্ছে। কিন্তু, এই জনতা কি সব ভাড়া করা? 

এত ভিড় কি ভাড়া করা

শুক্রবার, সপা-আরএলডি জোটের এক সভার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যে ভিডিও, সপা-আরএলডি জোটের (SP-RLD Alliance) সভার ভিড়ের বাস্তবতা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। সেই ভিড় কতটা সতঃস্ফুর্ত আর কতটা ভাড়া করা, প্রশ্ন উঠছে সেই বিষয়ে। বিজেপি নেতারা এবং একাংশের সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা, অখিলেশ যাদব তথা সমাজবাদী পার্টিকে এই নিয়ে ট্রোল করা শুরু করে দিয়েছেন। 

কী দেখা যাচ্ছে ভাইরাল হওয়া ওই ভিডিওতে? 

এক ব্যক্তিকে এসপি-আরএলডি সমাবেশে আসা জনতার মধ্যে অর্থ বিতরণ করতে দেখা যাচ্ছে। শুক্রবার সন্ধ্যায় ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হতে শুরু করে। ভিডিওতে দেখা যাচ্ছে, সভাস্থলের ঠিক বাইরে এক ব্যক্তি দাঁড়িয়ে রয়েছেন। আর, সভা থেকে বেরিয়ে লাইন দিয়ে জনগণ তার কাছ এক এক করে টাকা নিচ্ছেন। অর্থ গ্রহণ করছেন যাঁরা, তাঁদের মাথায় ও কাঁধে সমাজবাদী পার্টির পতাকাও দেখা যাচ্ছে। 

ট্রোলিং-এর মুখে অখিলেশ যাদব 

ভিডিওটির সত্যতা যাচাই করে পারেনি এশিয়ানেট নিউজ বাংলা। তবে, টুইটারে ভিডিও ভাইরাল হতেই, একাংশের নেটিজেনরা বলতে শুরু করেছেন, এই ভিডিও অখিকেশ যাদব এবং জয়ন্ত চৌধুরীর জোটের গোপন রহস্য ফাঁস করে দিয়েছে। বলা হচ্ছে, 'ভাড়ার করা ভিড়ের জোরে মুঙ্গেরিলাল সরকার গঠনের স্বপ্ন দেখছেন'। 

বিজেপির সভায় স্লিপ

এর আগে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে, বিজেপির সভায় অর্থের বিনিময়ে লোক জড়ো করার অভিযোগ করেছিল তৃণমূল কংগ্রেস (TMC)। বিধানসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডাদের (JP Nadda) সভায় ব্যাপক ভিড় হচ্ছিল। সেই সভায় যাওয়া ব্যক্তিদের সরাসরি অর্থ না দিয়ে, একটি করে স্লিপ দেওয়া হচ্ছিল বলে অভিযোগ। যে স্লিপ দেখালে ভোটের পর অর্থ মিলবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, এমনই অভিযোগ করেছিল তৃণমূল। 

Read more Articles on
Share this article
click me!