'সনাতন ধর্ম বিরোধীদের ভোট নয়…', মুখ্যমন্ত্রী স্তালিনের মন্তব্য উত্তাল তামিলনাড়ু

মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে সনাতন ধর্ম বিরোধীদের ভোট না দেওয়ার শপথ

Ishanee Dhar | Published : Oct 4, 2023 9:59 AM IST / Updated: Oct 04 2023, 03:31 PM IST

মুখ্যমন্ত্রী স্তালিনের বক্তব্য ঘিরে উত্তাল তামিলনাড়ু। মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে সনাতন ধর্ম বিরোধীদের ভোট না দেওয়ার শপথ নিল হিন্দু ধর্মাবলম্বীদের একাংশ। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্তালিন বৃহস্পতিবার তার ছেলে এবং মন্ত্রী উদয়নিধি স্তালিনকে সনাতন ধর্ম সম্পর্কে বিতর্কিত মন্তব্যের বিষয়ে সমর্থন জানিয়ে বলেছেন যে কেউ কেউ মহিলাদের বিরুদ্ধে নিপীড়নকে স্থায়ী করতে সনাতন মতবাদ ব্যবহার করেছেন। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিযুক্ত করেছেন ইস্যুটিকে বিমুখী কৌশল হিসেবে ব্যবহার করছেন। মুখ্যমন্ত্রী বলেছিলেন যে তামিলনাড়ুর শাসক দ্রাবিড় মুনেত্র কাজগামথে (ডিএমকে) মহিলাদের যা প্রদান করেছিল সনাতন তাদের অস্বীকার করেছিল, "আমরা আমাদের লক্ষ্য অর্জনের জন্য হিংসাত্মক উপায় পরিহার করে জ্ঞানার্জনের মাধ্যমে আমাদের আদর্শ প্রচার করেছি।"

তিনি ভারতীয় জনতা পার্টির (বিজেপি)-কে নিশানা করে বলেছিলেন যে, "সনাতন ধর্ম নির্মূল করা উচিত"।মুখ্যমন্ত্রী উদয়নিধি স্ট্যালিনের মন্তব্যের যথাযথ প্রতিক্রিয়ার জন্য মোদীর মিডিয়া রিপোর্টের উদ্ধৃত করেছেন, যে তিনি যোগ করেছেন এটি হতাশাজনক।

এম কে স্ট্যালিন বলেন, বিরোধী দল ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স (ইন্ডিয়া), যার মধ্যে ডিএমকে অন্তর্ভুক্ত রয়েছে, মোদীকে বিচলিত করেছে বলে মনে হচ্ছে। “তিনি ভয়ে এক জাতি, এক নির্বাচনের প্রস্তাব দিচ্ছেন। এটা স্পষ্ট যে বিজেপি সনাতনের বৈষম্যমূলক অনুশীলন নিয়ে প্রকৃতপক্ষ উদ্বিগ্ন নয় বরং বিরোধী জোটের মধ্যে বিভাজন তৈরি করতে মরিয়া। এটাকে রাজনৈতিক কৌশল হিসেবে স্বীকৃতি দিতে কোনো রাজনৈতিক প্রতিভা লাগে না।”

Share this article
click me!