রায়বরেলিতে রেললাইনে বালির স্তূপ! অল্পের জন্য রক্ষা পেলো প্যাসেঞ্জার ট্রেন, ভয়াবহ কাণ্ড দেখে হতবাক স্থানীয়রা

রায়বরেলিতে রেললাইনে বালির স্তূপ! অল্পের জন্য রক্ষা পেলো প্যাসেঞ্জার ট্রেন, ভয়াবহ কাণ্ড দেখে হতবাক স্থানীয়রা

Anulekha Kar | Published : Oct 7, 2024 4:26 AM IST

বড়সড় রেল দুর্ঘটনা থেকে বাঁচলো উত্তরপ্রদেশের রায়বরেলি জেলায় একটি প্যাসেঞ্জার ট্রেন! লোকো পাইলটরা রেললাইনে বালির স্তূপ ফেলতে দেখে একটুর জন্য এড়ালো গেল বড়সড় ট্রেন দুর্ঘটনা।

পুলিশ জানিয়েছে, রবিবার ও সোমবার ৬-৭ অক্টোবর মধ্যবর্তী রাতে রায়বরেলির রঘুরাজ সিং স্টেশনের কাছে ঘটনাটি ঘটে। লোকো পাইলটদের কাছ থেকে সতর্কবার্তা পাওয়ার পরে, ট্র্যাক থেকে মাটি সরানো হয়ে এবং তারপর রেল চলাচল বন্ধ হয়।

Latest Videos

রায়বরেলি পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, "রেললাইনের উপর একটি ছোট মাটির স্তূপ ফেলা হয়েছিল, যার কারণে রায়বেরেলি থেকে একটি শাটল ট্রেন থামিয়ে দেওয়া হয়।"

ওই এলাকাতে রাতে মাটি পরিবহনে ডাম্পার ব্যবহার করে ওই এলাকায় রাস্তা নির্মাণের কাজ চলছে বলে জানা গিয়েছে। পুলিশ আধিকারিক দেবেন্দ্র ভাদোরিয়া জানিয়েছেন, "রবিবার সন্ধ্যায় এক ডাম্পার চালক বালি বোঝাই রেললাইনে ফেলে দিয়ে পালিয়ে যায়।" বিষয়টি নিয়ে অধিকতর তদন্ত চলছে বলেও জানান তিনি।

চলতি বছরের সেপ্টেম্বরে উত্তরপ্রদেশের কানপুর জেলার পেরাম্বুর রেল স্টেশনের কাছে রেললাইনে একটি এলপিজি সিলিন্ডার পাওয়ার পরে একটি বড় দুর্ঘটনা অল্পের জন্য এড়ানো গিয়েছিল। একটি মালবাহী ট্রেনের সামনে সিলিন্ডারটি দেখা যাওয়ায় লোকো পাইলট ঠিক সময়ে ব্রেক কষতে বাধ্য হন।

অন্য একটি ঘটনায়, ৮ সেপ্টেম্বর প্রয়াগরাজ থেকে ভিওয়ানিগামী কালিন্দী এক্সপ্রেস কানপুরে রেললাইনে রাখা একটি এলপিজি সিলিন্ডারে ধাক্কা মারে। ট্রেনের লোকোমোটিভ পাইলট ট্র্যাকে এলপিজি সিলিন্ডার এবং অন্যান্য সন্দেহজনক জিনিস দেখতে পান, তারপরে তিনি ব্রেক প্রয়োগ করেন। তবে ট্রেনটি সময়মতো থামতে ব্যর্থ হয় এবং থামার আগেই সিলিন্ডারে ধাক্কা মারে বলে জানা গিয়েছে।

Share this article
click me!

Latest Videos

জয়নগরের 'অসুরটার' শাস্তির দাবীতে বিশাল মিছিল! হাওয়া TMC নেতারা! | Jaynagar News | Bangla News |
‘পুলিশ কোনো কিছুরই দায়িত্ব নেয়নি’ পুলিশের দিকে সরাসরি তোপ দাগলেন ছাত্রীর কোচিং সেন্টারের শিক্ষিকা
Jaynagar কাণ্ডে বিস্ফোরক CPIM নেত্রী Minakshi Mukherjee! কী বললেন দেখুন | Jaynagar Kultali News
'নাম কি?....', জয়নগরে ধৃত শয়তানটার নামেই যত রহস্য! দেখুন | Jaynagar News | Bangla News
Jaynagar Update : 'কিছুই লুকোনোর নেই...'কেন বার বার বললেন পুলিশ সুপার! দেখুন | Bangla News