দেশের নিরাপত্তা বাহিনী সব পরিস্থিতির যোগ্য জবাব দিয়েছে-AFFD CSR কনক্লেভে বার্তা রাজনাথ সিংয়ের

আর্মড ফোর্সেস ফ্ল্যাগ ডে কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি বা সিএসআর কনক্লেভের চতুর্থ সংস্করণ অনুষ্ঠানে রাজনাথ সিং বলেন, স্বাধীনতার পর ভারতকে সুরক্ষিত রাখতে দেশের সেনারা যে পরিস্থিতির সম্মুখীন হয়েছে তা বর্ণনা করা কঠিন।

Web Desk - ANB | Published : Nov 29, 2022 11:51 AM IST

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং আর্মড ফোর্সেস ফ্ল্যাগ ডে কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি বা সিএসআর কনক্লেভের চতুর্থ সংস্করণে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে আর্মড ফোর্সেস ফ্ল্যাগ ডেতে সিএসআর কনক্লেভে, রাজনাথ সিং দেশের সশস্ত্র বাহিনীর বীরত্ব এবং আত্মত্যাগকে স্যালুট করেছেন।

রাজনাথ বলেন, 'আজ আমাদের দেশ যে গতিতে এগিয়ে যাচ্ছে, তার মূল অবদান রয়েছে দেশের সেনাবাহিনীর। আজকের এই কর্মসূচি সেইসব বীরদের উদ্দেশ্যে উৎসর্গ করা হলো যাদের আত্মত্যাগে আমাদের দেশ সম্পূর্ণ নিরাপদ। রাজনাথ আরও বলেছিলেন যে 'আমাদের সশস্ত্র বাহিনী অত্যন্ত তত্পরতার সাথে সমস্ত চ্যালেঞ্জের উপযুক্ত জবাব দিয়েছে এবং এই সময়ে আমাদের অনেক বীর তাদের সর্বোচ্চ আত্মত্যাগ করেছে, তাই তাদের পরিবারকে সাহায্য করা আমাদের সম্পূর্ণ দায়িত্ব।'

আর্মড ফোর্সেস ফ্ল্যাগ ডে কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি বা সিএসআর কনক্লেভের চতুর্থ সংস্করণ অনুষ্ঠানে রাজনাথ সিং বলেন, স্বাধীনতার পর ভারতকে সুরক্ষিত রাখতে দেশের সেনারা যে পরিস্থিতির সম্মুখীন হয়েছে তা বর্ণনা করা কঠিন। ভারতের অখণ্ডতা, সার্বভৌমত্ব, সমস্ত যুদ্ধে জয় হোক বা সীমান্ত জঙ্গি কার্যকলাপের মোকাবিলা হোক, সশস্ত্র বাহিনী চ্যালেঞ্জের উপযুক্ত জবাব দিয়েছে।

রাজনাথ বলেছিলেন যে দেশের অনেক সাহসী সন্তান সর্বোচ্চ আত্মত্যাগ করেছেন এবং অনেক সেনা শারীরিকভাবে অক্ষম হয়েছেন। তাদের অনেকেই তাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম সদস্য। পরিবারের প্রধানের মৃত্যু বা তার শারীরিক অক্ষমতার ক্ষেত্রে পরিবারগুলির অবস্থা কল্পনা করা খুব কঠিন।

আর্মড ফোর্সেস ফ্ল্যাগ ডে কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি বা সিএসআর কনক্লেভের চতুর্থ সংস্করণ অনুষ্ঠানে তহবিলের (AFFDF) জন্য একটি নতুন ওয়েবসাইট চালু করবেন রাজনাথ সিং। নতুন ওয়েবসাইটটি একটি ইন্টারেক্টিভ এবং ব্যবহারকারী-বান্ধব পোর্টাল যা AFFDF-তে অনলাইন অবদানের প্রচারের জন্য তৈরি করা হয়েছে। মন্ত্রী এবারের সশস্ত্র বাহিনীর পতাকা দিবসের প্রচারণার জন্য একটি সঙ্গীতও প্রকাশ করবেন। এছাড়াও, তহবিলে প্রধান CSR অবদানকারীদের সম্মান করবে।

Share this article
click me!