ঈদের জন্য ভারত বাংলাদেশের মধ্যে বাতিল একাধিক ট্রেন, জানুন কবে বাতিল কোন রুটের পরিষেবা

ইদের কথা মাথায় রেখে ভারত ও বাংলাদেশের মধ্যে একাধিক ট্রেন বাতিল করল ভারতীয় রেল।

Web Desk - ANB | Published : Jun 13, 2023 6:20 AM IST

প্রতিবেশি দেশ হিসেবে ভারত-বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। দুই দেশের মধ্যে রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক আদানপ্রদানের ইতিহাস বহু পুরনো। প্রায় প্রতিদিনই ওপার থেকে শয় শয় লোক ভারতে আসেন। কেউ ব্যবসায়ীক প্রয়োজনে, কেউ আবার রাজনৈতিক বা সাংস্কৃতিক টানে। ফলত উভয় দেশের মধ্যে পরিবহনও ব্যবস্থাও বেশ ভালো। রেলপথে যাতায়াতের ক্ষেত্রে রয়েছে একাধিক ট্রেনের ব্যবস্থা। হাওড়া, শেয়ালদহ, চিতপুর থেকে একাধিক ট্রেনে পৌঁছন যায় বাংলাদেশে।

তবে ইদের কথা মাথায় রেখে ভারত ও বাংলাদেশের মধ্যে একাধিক ট্রেন বাতিল করল ভারতীয় রেল। ফলত উৎসবের মরশুমে ভারত থেকে বাংলাদেশ বা বাংলাদেশ থেকে ভারতের মধ্যে যাতায়াতের ক্ষেত্রে সমস্যায় পড়তে হতে পারে যাত্রীদের। দেখে নেওয়া যাক কোন কোন ট্রেন বাতিল করল রেল।

সোমবারই ইদের উদযাপন প্রতিবেশী দেশে। এদিন ভারত থেকে বাংলাদেশে যাওয়ার মিতালি এক্সপ্রেসের করা হয়েছে। এছাড়া বাতিলের তালিকায় রয়েছে 13132 নিউ জলপাইগুড়ি – ঢাকা এবং 13131 ঢাকা – নিউ জলপাইগুড়ি মিতালি এক্সপ্রেস। মোট ছয় দিনের জন্য এই ট্রেন পরিষেবা বন্ধ থাকবে। রেল সূত্রে খবর 13132 (নিউ জলপাইগুড়ি - ঢাকা) মিতালি এক্সপ্রেস ২৫ জুন ২৮ জুন, ২ জুলাই বন্ধ থাকবে। 13131 (ঢাকা - নিউ জলপাইগুড়ি) মিতালি এক্সপ্রেস বাতিল ২৬ জুন ২৯ জুন এবং ৩ জুলাই।

Share this article
click me!