রাহুল গান্ধীর হিন্দু মন্তব্য় নিয়ে এবার সরব যোশী মঠের শঙ্করাচার্য, জানুন তিনি কী বললেন

রাহুল গান্ধীর পাশে দাঁড়ালেন শঙ্করাচার্য। রাহুল গান্ধীর মন্তব্যের প্রায় ৮ দিন পরে তিনি বলেন, আমরা রাহুল গান্ধীর পুরো বক্তৃতা মনোযোগ সহকারে শুনেছি

 

Saborni Mitra | Published : Jul 8, 2024 3:51 PM IST

বিরোধী দলনেতা হিসেবে লোকসভায় রাহুল গান্ধী তাঁর প্রথম ভাষণেই হিন্দু ধর্ম নিয়ে বিজেপি , আরএসএস ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেছিলেন। যা নিয়ে বিতর্কের ঝড় লোকসভার অন্দর ছেড়ে ছড়িয়ে পড়েছে গোটা দেশে। কেউ রাহুল গান্ধীর সমালোচনা করেছেন। কেই আবার তাঁকে সমর্থন জানিয়েছেন। এই বিতর্কের মধ্যেই রাহুল গান্ধীর পাশে দাঁড়ালেন যোশী মঠের ৪৬তম শঙ্করাচার্য স্বামী অভিমুক্তেশ্বরানন্দ। যা নিয়ে আবারও নতুন করে বিতর্ক তৈরি হবে বলেও মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

রাষ্ট্রপতির ভাষণের ধন্যবাদ প্রস্তাবের বিতর্কের সময় রাহুল গান্ধী হিন্দুত্ব নিয়ে মন্তব্য করেন। রাহুল গান্ধী বলেছিলেন, 'যারা নিজেদের হিন্দু বলে তারা ২৪ ঘণ্টা হিংসা ছড়া, ঘৃণা ছড়ায় আর অসত্য কথা বলে। 'যদিও লোকসভাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপি সাংসদরা তার মন্তব্যের বিরোধিতা করেন। ট্রেজারি বেঞ্চের বিরোধিতায় রাহুল গান্ধী সেই সময় বলেছিলেন, বিজেপি আরএসএস সমগ্র হিন্দু সমাজ নয়। ' যদিও রাহুল গান্ধীর বক্তব্যের সময়ই নরেন্দ্র মোদী বলেছিলেন, 'পুরো হিন্দু সম্প্রদায়কে হিংস্র হিসেবে চিহ্নিত করা ঠিক নয়।' তবে পাল্টা বিরোধিতা করেছিলেন রাহুল গান্ধী।

Latest Videos

কিন্তু এবার রাহুল গান্ধীর পাশে দাঁড়ালেন শঙ্করাচার্য। রাহুল গান্ধীর মন্তব্যের প্রায় ৮ দিন পরে তিনি বলেন, 'আমরা রাহুল গান্ধীর পুরো বক্তৃতা মনোযোগ সহকারে শুনেছি। তিনি দ্বার্থহীনভাবে জোর দিয়েছিলেন হিন্দু ধর্ম হিংসার আশ্রয় নেয় না, তার ওপর। ' শঙ্করাচার্য আরও বলেছেন, লোকসভায় রাহুল গান্ধীর মন্তব্যে হিন্দু ধর্মের প্রতি কোনও অশ্রদ্ধা নেই। বরং রাহুল যা বলেছেন তা সম্পূর্ণ সঠিক। তিনি আরও বলেছেন, ধর্মের আসল কথা ধারন করা। সেখানে ঘৃণার কোনও জায়গা নেই। স্রেফ হিন্দু নয়, যে কোনও ধর্মের ক্ষেত্রেই একথা সত্যি।

সোশ্যাল মিডিয়ায় শঙ্কারাচার্যের একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে তিনি বলেছেন,রাহুল গান্ধীর বক্তব্যের শুধুমাত্র টুকরো টুকরো ক্লিপ ছেড়ে বিভ্রান্তি ছড়ান হচ্ছে, বলেও অভিযোগ করেছেন প্রিয়াঙ্কা গান্ধী। তিনি বলেছেন, তাঁর ভাই কখনই হিন্দু ধর্মের প্রতি তাঁর ভাইয়ের কোনও অশ্রদ্ধা নেই।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সুকান্তকে কাছে পেয়ে মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ছোট্ট অভয়ার পরিবার, দেখুন কী অভিযোগ | Kultali
মেজাজ হারিয়ে পুলিশকে একি বললেন সুকান্ত! কুলতলি থানা অভিযানে ধুন্ধুমার! | Jaynagar News | Bangla News
জয়নগর থেকে আর জি কর, রাজ্য সরকারের ভুমিকা নিয়ে প্রশ্ন তুললেন চিকিৎসক Subarna Goswami
'নাম কি?....', জয়নগরে ধৃত শয়তানটার নামেই যত রহস্য! দেখুন | Jaynagar News | Bangla News
‘পুলিশ কোনো কিছুরই দায়িত্ব নেয়নি’ পুলিশের দিকে সরাসরি তোপ দাগলেন ছাত্রীর কোচিং সেন্টারের শিক্ষিকা