'শ্যম রাখি না কূল রাখি' অবস্থা শরদ পাওয়ারের, শেষপর্যন্ত ভাইপো ইস্যুতে নিশানা করলেন ইডি-কে

শরদ পাওয়ার বলেছেন, অতীতে কিছু পরিবর্তন হয়েছিল। আমাদের কিছু সদস্য আমাদের ছেড়ে চলে গিয়েছে। তারা যদিও দাবি করেছে উন্নয়নের জন্যই তারা দল বদল করেছে। কিন্তু আদতে সত্য নয়।

 

Saborni Mitra | Published : Aug 20, 2023 5:22 PM IST

'শ্যম রাখি না কূল রাখি' এমনই অবস্থা বর্ষীয়ান রাজনীতিবিদ শরদ পাওয়ারের। ধীরে ধীরে এগিয়ে আসছে মাহারাষ্ট্র ইন্ডিয়া জোটের সভার দিন। কিন্তু এখনও নিজের অবস্থান স্পষ্ট করতে পারেনি। যদিও মুখে একাধিকবার বলেছেন বিজেপির সঙ্গে যাওয়া তাঁর পক্ষে সম্ভব নয়। কিন্তু দলের একটি বড় অংশই বিজেপির সঙ্গে হাত মিলিয়ে বসে রয়েছে। যারমধ্যে রয়েছে তাঁর নিজের ভাইপো অজিত পাওয়ার। তার দল এনসিপি এখনও ভাঙনের মুখে দাঁড়িয়ে রয়েছে। অনেকেই বিজেপির দিকে যেতে চাইছে। এই অবস্থায় আবারও অজিত পাওয়ার ইস্যুতে মুখ খুললেন তিনি। রবিবার শরদ পাওয়ার বলেছেন,'কিছু সদস্য এনসিপি ত্যাগ করেছে। কারণ কেন্দ্র তাদের বিরুদ্ধে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি-র মাধ্যমে তদন্ত শুরু করেছে।' যদিও নিজের ভাইপো অজিত পাওয়ারের নাম করেননি তিনি।

শরদ পাওয়ার বলেছেন, 'অতীতে কিছু পরিবর্তন হয়েছিল। আমাদের কিছু সদস্য আমাদের ছেড়ে চলে গিয়েছে। তারা যদিও দাবি করেছে উন্নয়নের জন্যই তারা দল বদল করেছে। কিন্তু আদতে সত্য নয়। তাদের বিরুদ্ধে ইডি তদন্ত শুরু করেছিল। সেই কারণেই তাঁরা দল ছেড়েছে। ' শরদ পাওয়ারের দাবি বিজেপি তাঁর দল ভাঙাতে চাপ দিয়েছিল। ইডির ভয় দেখিয়েছিল। সেই কারণে দলের একটা অংশ দলত্যাগ করতে বাধ্য হয়েছে। এদিন তিনি দলের একটি সভায় ভাষণ দিচ্ছিলেন। সেই সময়ই এমন কথাই বলেন বর্ষীয়ান রাজনীতিবিদ।

শরদ পাওয়ারের দাবি, কিছু সদস্য তদন্তের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত ছিল। অনিল দেশমুখ ইতিমধ্যেই ১৪ মাস জেলে ছিলেন। তারপরেও দেশমুখ তাঁর দল না ছাড়ার সিদ্ধান্তে অটল ছিলেন। কিন্তু পরবর্তীকালে চালের কাছে নতি শিকার করেন।

অজিত পাওয়ার প্রফুল্ল প্যালেট সহ বেশ কয়েকজন এনসিপি বিধায়ক জুলাই মাসেই বিজেপির সঙ্গে মহারাষ্ট্র সরকারে যোগ দেয়। যদিও অজিত পাওয়ারের দাবি ছিল তাদেরটাই আসল এনসিপি। কিন্তু শরদ পাওয়ার এখনও নিদের দলের দাবি ছাড়তে নারাজ। তিনি এদিন বলেন, রাজ্য বেকারত্বের মত সমস্যার মুখোমুখি হয়েছে। কৃষকরা ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু সেই দিকে কোনও হুঁশ নেই সরকারের।

সম্প্রতি ভাইপো অভিজ পাওয়ারের সঙ্গে গোপন বৈঠক করেছিলেন শরদ পাওয়া। তারপর তিনি বলেছিলেন, অজিত পাওয়ার তাঁর ভাইপো। এটা তিনি অস্বীকার করতে পারবেন না। পরিবারের প্রবীণ সদস্য হিসেবে তিনি ভাইপোর সঙ্গে দেখা করতেই পারেন। তাকে কোনও সমস্যা হওয়া উচিৎ নয় বলেও দাবি করেছেন প্রবীণ রাজনীতিবিদ। তবে এদিন তিনি বলেছেন মহাষ্ট্রের মানুষ এনসিপি , শিবসেনা আর কংগ্রেসের জোট মহাবিকাশ আগাড়ির হাতে তুলে দিয়েছিল। জোর করে তা ছিনিয়ে নিয়েছে বিজেপি। তিনি আরও বলেছিলেন তাঁর দল বিজেপির সঙ্গে যাবে না। বিজেপি আর এনসিপি-র নীতি এক নয়। ইন্ডিয়া জোটের সদস্য তিনি - তাও জানিয়েছিলেন। লোকসভাতেই তাঁর মেয়ে সুপ্রিয়া সুলে বিজেপির তীব্র সমালোচনা করেন।

আরও পড়ুনঃ

উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্যপালের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে রাজ্য, সোমবার হতে পারে শুনানি

স্ত্রীকে ৮ মাস পরে বাড়িতে এনে কুপিয়ে খুন, থানায় গিয়ে আত্মসমর্পণ পিজি-র ডাক্তারের

বুধবার সন্ধ্যে ৬টা ০৪ মিনিট- চাঁদের মাটিতে অবতরণ চন্দ্রযান -৩ এর, লাইভ স্ট্রিমিংএর কথা জানাল ইসরো

 

Share this article
click me!