শেখ হাসিনা ভারতে এসেই কেনাকাটা শুরু করেছেন, বোনের সঙ্গে ৩০ হাজার টাকার জিনিস কিনলেন

বাংলাদেশ থেকে পালিয়ে ভারতে আসার পর শেখ হাসিনা প্রচুর কেনাকাটা করেছেন। রিপোর্ট অনুযায়ী, তিনি এবং তাঁর বোন প্রায় ৩০ হাজার টাকার জিনিসপত্র কিনেছেন। হাসিনা মাত্র কয়েকটি ব্যাগ নিয়ে ভারতে এসেছিলেন বলে জানা গেছে।

Saborni Mitra | Published : Aug 7, 2024 4:48 PM IST

বাংলাদেশ থেকে পালিয়ে কোনও রকমে প্রাণ হাতে করে ভারতে এসেছেন শেখ হাসিনা। কিন্তু ভারতে এসে প্রচুর কেনাকেটা করেছেন তিনি। বাংলাদেশ থেকে পালিয়ে আসার সময় তাঁর সঙ্গে ছিলেন তাঁর বোন রাজনৈতিক ছায়াসঙ্গে শেখ রেহানা। একাধিক গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী বাংলাদেশ থেকে গাজিয়াবাদে এসে শেখ হাসিনা প্রচুর জিনিস কিনেছেন। প্রায় ৩০ হাজার টাকার কেনাকাটা করেছেন।

শেখ হাসিনা তাঁর সাধের গণভবন ছেড়ে সোমবার পালিয়ে আসেন ভারতে। তিনি বাংলাদেশ সেনা বাহিনীর বিশেষ বিমান C-130J করে এই দেশের সবথেকে বড় এয়ারবেস হিন্ডেনে অবতরণ করেন। এয়ারবেসের একটি সেফ হাউসে রাখা হয়েছে তাঁকে। সেখানেই প্রচুর কেনাকাটা করেছেন তিনি।

Latest Videos

রিপোর্ট অনুযায়ী হাসিনা এয়ারফোর্স স্টেশনেরই একটি শপিং কমপ্লেক্সে থেকে প্রয়োজনীয় জিনিস কেনেন। তাঁর সঙ্গে ছিলেন তাঁর বোন। দুজনেই প্রায় ৩০ হাজার টাকার কেনাকাটা করেছেন। ভারতীয় মুদ্রায় কেনাকাটা করেন। কিন্তু টাকা ফুরিয়ে গেলে তিনি বাংলাদেশী মুদ্রা ব্যবহার করেন।

সূত্রের খবর হাসিনা মাত্র ৪টি স্যুটকেশ ও দুটি ব্যাগ নিয়ে বাংলাদেশ থেকে পালিয়ে এসেছেন। অন্যদিকে হাসিনা ভারতে আশ্রয় নিয়েছে এই খবর জানাজানি হতেই হাসিনাকে গ্রেফতারের দাবি উঠতে শুরু করেছে। তাঁকে গ্রেফতার করে দ্রুত এই দেশে পাঠানোর দাবিতে সরব হয়েছে সেদেশের হাসিনা বিরোধীরা।

পাঁচ দশকরেও বেশি সময় ধরে শেখ হাসিনার রাজনৈতিক ছায়াসঙ্গী শেখ রেহানা। হাসিনার নিজের বোন। তবে কখনই তিনি সামনে আসেননি। হাসিনার অনুপস্থিতিতে সামলেছেন বাবা শেখ মুজিবুর রহমানের হাতে গড়া আওয়ামী লীগের হাল। ২০০৭ সালে হাসিনা যখন জেলে গিয়েছিলেন তখন দলের দায়িত্ব সামলেছিলেন রেহানা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |