সাভারকারকে অপমান করবেন না, বিরোধী জোটে ফাটল তৈরি হবে: রাহুল গান্ধীকে উদ্ধব ঠাকরের সতর্কবার্তা

উদ্ধব ঠাকরে বলেন যে, তিনি হিন্দুত্ববাদী মতাদর্শী ভি ডি সাভারকারকে নিজের শ্রদ্ধার পাত্র হিসাবে বিবেচনা করেন। পাশাপাশি তিনি এও বলেন, “মোদীকে প্রশ্ন করা কখনওই ভারতকে অপমান করা নয়। কারণ, মোদীই সমগ্র ভারত নন।” 

Web Desk - ANB | Published : Mar 27, 2023 3:33 AM IST / Updated: Mar 27 2023, 09:04 AM IST

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে বিনায়ক সাভারকারকে অপমান না করার জন্য সতর্ক করলেন শিবসেনা (ইউবিটি) নেতা উদ্ধব ঠাকরে। রবিবার সতর্ক করে ঠাকরে বলেন যে, সাভারকারকে অবমাননা করলে ভারতের বিরোধী জোটে ‘ফাটল’ তৈরি হবে। উদ্ধব ঠাকরে আরও বলেন যে, তিনি হিন্দুত্ববাদী মতাদর্শী ভি ডি সাভারকারকে নিজের শ্রদ্ধার পাত্র হিসাবে বিবেচনা করেন, তাই রাহুল গান্ধী যেন কোনওভাবেই তাঁকে অপমান না করেন।

উদ্ধব ঠাকরে বলেন, “সাভারকর ১৪ বছর ধরে আন্দামানের সেলুলার জেলে অকল্পনীয় অত্যাচার সহ্য করেছিলেন। আমরা কেবল ভোগান্তি পড়তে পারি। এটি একটি ত্যাগের রূপ। আমরা সাভারকারের অপমান সহ্য করব না।” তিনি আরও বলেন যে, রাহুল গান্ধী সাভারকারকে 'অপমান' করতে থাকলে বিরোধী জোটে 'ফাটল' তৈরি হবে। “বীর সাভারকর আমাদের ঈশ্বর, এবং তাঁর প্রতি কোন অসম্মান সহ্য করা হবে না। আমরা লড়াই করতে প্রস্তুত, কিন্তু আমাদের ঈশ্বরের অপমান এমন কিছু নয় যেটা আমরা সহ্য করব।”

“কংগ্রেস এবং এনসিপির জোট গণতন্ত্র রক্ষার জন্য তৈরি হয়েছিল উদ্ধব গোষ্ঠী এবং আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। রাহুল গান্ধীকে ইচ্ছাকৃতভাবে উস্কে দেওয়া হচ্ছে, কিন্তু আমরা যদি এতে সময় নষ্ট করি, তাহলে গণতন্ত্রের অস্তিত্ব বন্ধ হয়ে যাবে”, মালেগাঁওয়ের সমাবেশে একটি ভাষণ দেওয়ার সময় বলেছিলেন উদ্ধব ঠাকরে।

‘মোদী’ পদবী সম্পর্কিত মন্তব্য করে মানহানির মামলায় দোষী সাব্যস্ত হয়ে সাংসদ হিসাবে অযোগ্য ঘোষণার পরে শনিবার এক সংবাদ সম্মেলনে রাহুল গান্ধী বলেছিলেন, “আমার নাম সাভারকার নয়, আমার নাম গান্ধী এবং গান্ধী কারও কাছে ক্ষমা চান না।”

উদ্ধব ঠাকরে, যাঁর মুখ্য গোষ্ঠী কংগ্রেস এবং এনসিপি, তিনি রাহুল গান্ধীকে উসকানি না দেওয়ার এবং ‘ভারতের গণতন্ত্র বাঁচাতে’ একত্রিত হওয়ার আহ্বান জানিয়েছেন। উদ্ধব ঠাকরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে রাহুল গান্ধীর মন্তব্য নিয়ে বিজেপির যুক্তিকে একেবারে খারিজ করে দিয়ে বলেছেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই সমগ্র ভারত নন। তিনি বলেন, “মোদী ভারত নয়। আমাদের স্বাধীনতা সংগ্রামীরা কি এর জন্য প্রাণ দিয়েছিলেন? মোদীকে প্রশ্ন করা কখনওই ভারতকে অপমান করা নয়।”

আরও পড়ুন-

ঘণ্টার পর ঘণ্টা নগ্ন দেহে সিলিন্ডারে বাঁধা অবস্থাতেই পড়ে ছিল তিলজলার ধর্ষিতা শিশু, পুলিশের চূড়ান্ত গাফিলতির অভিযোগে থানা ঘেরাও
সোম ও মঙ্গলবার কাজে বেরোনোর আগে দেখে নিন কোন সময়ে বন্ধ রাখা হবে কোন কোন রাস্তা

জ্বালানির দামে পতন, নাকি ক্রমশ ঊর্ধ্বমুখী পেট্রোল-দর? দেখে নিন সোমবারের লেটেস্ট আপডেট

Share this article
click me!