বিমান বিভ্রাট! ইন্ডিগো বিমানের জরুরি দরজা খুলে দিল এক যাত্রী, তদন্তের নির্দেশ DGCAর

ইন্ডিগো বিমানে জরুরি দরজা খুলে দিল এক যাত্রী। DGCAর তদন্তের নির্দেশ। তবে যাত্রী তার কাজের জন্য ক্ষমা চেয়েছিল।

 

Web Desk - ANB | Published : Jan 17, 2023 12:34 PM IST

আবারও বিমানে বিভ্রাট। এবার বিদেশে নয়, দেশের আকাশে। তিরুচিরাপল্লীগামী ইন্ডিগো ফ্লাইটের এক যাত্রী জরুরি দরজা খুলে দিয়েছিল। যা নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমানের বাকি যাত্রীদের মধ্যে। এই ঘটনা প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই ডিরেক্টর জেনারেল অব সিভিল এভিয়েশন বা ডিজিসিএ বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে।

ইন্ডিগো বিমানে এই ভয়ঙ্কর ঘটনাটি ঘটে গত ১০ ডিসেম্বর। এর যাত্রী বোর্ডিং প্রক্রিয়া চলার সময়ই চেন্নাই থেকে তিরুচিরাপল্লীতে ইন্ডিগো ফ্লাইট 6E 7339 -এর জরুরি এক্সিট দরজা খুলে দিয়েছিলেন। সংস্থার পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে জানান হয়েছে, '২০২২ সালের ১০ ডিসেম্বর চেন্নাই থেকে তিরুচিরাপল্লি যাওয়ার ফ্লাইট 6E 7339 এর ভ্রমণকারী এক যাত্রী বোডিং প্রক্রিয়া চলাকালীন দুর্ঘটনাক্রমে জরুরি দরজা খুলে দিয়েছিলেন। যাত্রী অবশ্য সঙ্গে সঙ্গেই তাঁর কাজের জন্য ক্ষমা চেয়েছেন। 'তবে তার পরে নিয়ম অনুযায়ী ঘটনাটি নথিভুক্ত করা হয়েছিল। বিমানটির বাধ্যতামূলক ইঞ্জিনিয়ারিং পরীক্ষা করা হয়েছিল, যার ফলে ফ্লাইটটি কিছুটা হলেও দেরিতে ছেড়েছিল। এমনটাই জানান হয়েছে বিবৃতিতে।

১৪ জানুয়ারি একটি ইন্ডিগো মাদুরাই -দিল্লি বিমানকে ইন্দোর বিমানবন্দর ঘুরিয়ে দেওয়া হয়েছিল। যখন বিমানের মধ্যেই এক ৬০ বছরের যাত্রী অসুস্থ হয়ে পড়েছিলেন। সেই যাত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। যদিও হাসপাতালে নিয়ে গেলে যাত্রীকে মৃত বলে ঘোষণা করা হয়।

২০২২ সালের নভেম্বর এয়ার ইন্ডিয়া ইউইয়র্ক -নিউ দিল্লি ফ্লাইটের বজনেজ ক্লাসে নেশাগ্রস্ত অবস্থায় একজন ৭০ বছর বয়সী মহিলার গায়ে প্রস্রাব করে দেওয়ার অভিযোগ উঠেছে যাত্রী শঙ্কর মিশ্রের বিরুদ্ধে। বর্তমানে ১৪ দিনের জেল হেফাজতে রয়েছেন তিনি।

আরও পড়ুনঃ

আগমী বছর লোকসভা নির্বাচন পর্যন্ত নাড্ডাই বিজেপির সভাপতি, ঘোষণা করলেন অমিত শাহ

'আরএসএস দফতের যাওয়ার থেকে শিরোচ্ছেদ ভাল', বরুণ গান্ধী ইস্যুতে মন্তব্য রাহুল গান্ধীর

প্রথম স্ত্রীকে তালাক না দিয়ে দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে দাউদ ইব্রাহিম, চাঞ্চল্যকর বয়ান ভাগ্নে আলিশাহ পার্কারের

Share this article
click me!